বাংলা নিউজ > ঘরে বাইরে > TBSE 10th Result 2021: প্রকাশিত ত্রিপুরার মাধ্যমিকের ফল, পাশ ৮০.৬২ শতাংশ পড়ুয়া
ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস
ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস

TBSE 10th Result 2021: প্রকাশিত ত্রিপুরার মাধ্যমিকের ফল, পাশ ৮০.৬২ শতাংশ পড়ুয়া

  • এবছর মাধ্যমিক পর্যায়ে ৪৬ হাজার ৬১৩ জন ফর্ম ভরেছেন।

আজ প্রকাশিত হল ত্রিপুরা বোর্ডের দশম শ্রেণির ফল। tripuraresults.nic.in, tripurainfo.com - এই ওয়েবসাইটগুলিতে পড়ুয়ারা এই ফল দেখতে পারবেন বলে জানানো হয়েছে বোর্ডের তরফে। ফল দেখতে ক্লিক করুন এখানে। এবছর মাধ্যমিক পর্যায়ে ৪৬ হাজার ৬১৩ জন ফর্ম ভরেছেন। যা গতবারের তুলনায় কিছুটা কম। গতবছর ত্রিপুরার দশম শ্রেণির পরীক্ষায় বসে মোট ৪৮৯৯৪ জন পড়ুয়া। ৬৯.৪৯ শতাংশ পড়ুয়া পাশ করেছিল গতবছর। আর এবছর পাশ করেছেন ৮০.৬২ শতাংশ পড়ুয়া। ৪২৬টি স্কুলে ১০০ শতাংশ পড়ুয়া পাশ করেছেন মাধ্যমিকে।

তাছাড়া এদিন প্রকাশ হবে ত্রিপুরা বোর্ডের উচ্চ মাধ্যমিকের ফল। সেই ফল দেখতেও tripuraresults.nic.in, tripurainfo.com - এই ওয়েবসাইটগুলিতে যেতে পারেন। তাছাড়া TBSE12<স্পেস>রোল নম্বর টাইপ করে ৫৪২৪২ নম্বরে পাঠালেও ফল দেখতে পারবেন পড়ুয়ারা। উচ্চ মাধ্যমিক পর্যায়ে ২৭ হাজার ২০৫ জন পড়ুয়া ফর্ম ভরেছেন ত্রিপুরা বোর্ডের।

উল্লেখ্য, করোনা আবহে কোনও ঝুঁকি না নিয়ে বাতিল করা হয়েছিল ত্রিপুরা বোর্ডের দশম এবং দ্বাদশের পরীক্ষা। গত জুন মাসে এই পরীক্ষা বাতিলের ঘোষণা করা হয়েছিল। এরপর গতকাল ঘোষণা করে জানানো হয় যে শনিবার, অর্থাত্ ৩১ জুলাই প্রকাশ করা হবে ত্রিপুরা বোর্ডের ফল।

কোভিড আবহে বিশেষ ফর্মুলায় মূল্যায়ন হয়েছে পড়ুয়াদের। তবে যে পড়ুয়ারা সেই নম্বরে সন্তুষ্ট হবেন না, তাঁরা পরীক্ষা দিতে পারবেন বলে জানানো হয়েছে বোর্ডের তরফে। করোনা অতিমারীর পরিস্থিতি স্বাভাবিক হলে পরীক্ষা নেওয়া হবে। ত্রিপুরা মাধ্যমিক শিক্ষা পর্ষদের সভাপতি ডঃ ভবতোষ সাহা ফল প্রকাশের ঘোষণা করে জানান, এবছর যেহেতু পরীক্ষা হয়নি, তাই কোনও মেধা তালিকা প্রকাশ করা হবে না।

বন্ধ করুন