বাংলা নিউজ > ঘরে বাইরে > Jobs: এবার ৪০,০০০-এর বেশি ফ্রেশারকে চাকরি দেবে TCS, করোনার মধ্যেই সুখবর!
চাকরিপ্রার্থীদের সুখবর দিল টাটা কনসালটেন্সি সার্ভিসেস (টিসিএস)। (ছবিটি প্রতীকী, সৌজন্য মিন্ট)
চাকরিপ্রার্থীদের সুখবর দিল টাটা কনসালটেন্সি সার্ভিসেস (টিসিএস)। (ছবিটি প্রতীকী, সৌজন্য মিন্ট)

Jobs: এবার ৪০,০০০-এর বেশি ফ্রেশারকে চাকরি দেবে TCS, করোনার মধ্যেই সুখবর!

  • চাকরিপ্রার্থীদের সুখবর দিল টাটা কনসালটেন্সি সার্ভিসেস (টিসিএস)।

চাকরিপ্রার্থীদের সুখবর দিল টাটা কনসালটেন্সি সার্ভিসেস (টিসিএস)। ভারতের সর্ববৃহৎ তথ্যপ্রযুক্তি সংস্থার তরফে জানানো হয়েছে, চলতি অর্থবর্ষে (২০২১-২২) দেশব্যাপী ক্যাম্পাসিংয়ের মাধ্যমে ৪০,০০০-এরও বেশি ফ্রেশারকে নিয়োগ করা হবে।

টিসিএসের বিশ্বব্যাপী মানব সম্পদ (হিউম্যান রিসোর্স) বিভাগের প্রধান মিলিন্দ লাক্কাড় জানিয়েছেন, গত অর্থবর্ষে (২০২০-২১ দেশের বিভিন্ন প্রান্তের কলেজ থেকে ৪০,০০০ জনকে নিয়োগ করা হয়েছিল। চলতি অর্থবর্ষে সেই সংখ্যাটা আরও বাড়বে। তাতে করোনাভাইরাস মহামারীর কোনও প্রভাব পড়বে না। 

তিনি বলেছেন, গতবার ভার্চুয়ালি এন্ট্রাস দিয়েছিলেন ৩.৬ লাখ প্রার্থী। ‘দেশের বিভিন্ন প্রান্তের ক্যাম্পাস থেকে আমরা গত বছর ৪০,০০০ জনকে নিয়োগ করেছিলাম। আমরা নিয়োগ প্রক্রিয়া চালিয়ে যাব। এবার ভারতে ৪০,০০০-এরও বেশি গ্র্যাজুয়েট পাশ করা প্রার্থীকে নিয়োগ করব আমরা।’ সেইসঙ্গে তিনি জানিয়েছেন, গত বছর আমেরিকার কলেজের ক্যাম্পাস থেকে ২,০০০ ট্রেনিকে নিয়োগ করা হয়েছিল। এবার সেই সংখ্যাটাও বাড়বে। 

ভারতের সর্ববৃহৎ তথ্যপ্রযুক্তি সংস্থার চিফ অপারেটিং অফিসার এন গণপতি সুব্রমনিয়াম জানিয়েছেন, ভারতে প্রতিভার কোনও অভাব নেই। ভারতীয় প্রার্থীদের প্রতিভাকে ‘বিস্ময়কর’ হিসেবে চিহ্নিত করে তিনি দাবি করেছেন, করোনা পরিস্থিতিতে খরচ নিয়ে কোনও উদ্বেগ নেই। 

এমনিতে জুন ত্রৈমাসিকে টাটা কনসালটেন্সি সার্ভিসেসে (টিসিএস) কর্মীস সংখ্যা পাঁচ লাখ ছাড়িয়ে গিয়েছে। ৩০ জুন পর্যন্ত বিশ্বব্যাপী টিসিএস কর্মীর সংখ্যা দাঁড়িয়েছে ৫০৯,০৫৮। সেই ত্রৈমাসিকেই সবথেকে বেশি কর্মী যোগ দিয়েছেন টিসিএসে। যা  টাটার তথ্যপ্রযুক্তি সংস্থায় সর্বোচ্চ ত্রৈমাসিক নিয়োগ। টাটা গ্রুপের তরফে বলা হয়েছে, ‘কর্মীবল অত্যন্ত বৈচিত্র্যপূর্ণ। বিশ্বের ১৫৫ টি দেশের কর্মী আছেন। মোট কর্মীবলের ৩৬.২ শতাংশ মহিলা।’

বন্ধ করুন