বাংলা নিউজ > ঘরে বাইরে > রবিঠাকুরের লেখা জাতীয় সঙ্গীত ৭ ঘণ্টা গাইলেন তেলেঙ্গানার কন্যা,গড়লেন বিশ্বরেকর্ড

রবিঠাকুরের লেখা জাতীয় সঙ্গীত ৭ ঘণ্টা গাইলেন তেলেঙ্গানার কন্যা,গড়লেন বিশ্বরেকর্ড

জাতীয় সঙ্গীত গেয়ে বিশ্বরেকর্ড গড়লেন তেলেঙ্গানার শিক্ষিকা। সংগৃহীত ছবি

বিশ্বরেকর্ডের তালিকায় নাম উঠেছে তাঁর। করিমনগর কমিশনার অফ পুলিশ ভি সত্যনারায়ণ সহ পুলিশ প্রশাসনের আধিকারিকরা তাঁকে সংবর্ধনা দেন। রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা জাতীয় সঙ্গীত গেয়ে রেকর্ড করলেন তেলেঙ্গানার কন্যা।

জাতীয় সংগীত গেয়ে রেকর্ড করলেন তেলেঙ্গানার কন্য়া। সাত ঘণ্টায় ৭৫বার জনগণমন গেয়েছেন তিনি। জাতীয় সংগীত গেয়ে বিশ্বরেকর্ড করলেন পান্ডুড়া অর্চনা নামে করিমনগর শহরের বাসিন্দা ওই শিক্ষিকা। তিনি একটি বেসরকারি কলেজের ভাইস প্রিন্সিপাল হিসাবে কর্মরতা। এমএসসির পাশাপাশি এমএড পাশ করেছেন তিনি। এককথায় উচ্চশিক্ষিতা।

সেই ছোট্টবেলা থেকেই তিনি অত্যন্ত দক্ষতার সঙ্গে জাতীয় সঙ্গীত গাইতেন। সাধারণতন্ত্র দিবস ও স্বাধীনতা দিবসে প্রতিবার তিনি জাতীয় সঙ্গীত গাইতেন। আর সেই জাতীয় সঙ্গীত গেয়েই তিনি রেকর্ড করলেন এবার।

স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষে আজাদি কা অমৃত মহোৎসবকে স্মরণীয় করে রাখতে বিশেষ এই উদ্যোগ তিনি নেন।সাত ঘণ্টা ধরে জাতীয় সঙ্গীত গাওয়ার টার্গেট তিনি নিয়েছিলেন। আর তাতে তিনি পুরোপুরি সফল।

বিশ্বরেকর্ডের তালিকায় নাম উঠেছে তাঁর। করিমনগর কমিশনার অফ পুলিশ ভি সত্যনারায়ণ সহ পুলিশ প্রশাসনের আধিকারিকরা তাঁকে সংবর্ধনা দেন। রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা জাতীয় সঙ্গীত গেয়ে রেকর্ড করলেন তেলেঙ্গানার কন্যা। গোটা গানটি ৫টি স্ট্যানজাতে বিভক্ত। সেই গানই ছোটবেলা থেকে অনুশীলন করতেন ওই কন্যা।

এই জাতীয় সঙ্গীতের এক উজ্জ্বল ইতিহাস রয়েছে। ১৯১১ সালের ২৭ ডিসেম্বর কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর নিজেই জনসমক্ষে এই গান গেয়েছিলেন।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

দোলাচল কাটবে কবে? ৪২ আসনেই প্রার্থী তালিকা নিয়ে প্রস্তুত কংগ্রেস-সিপিএম বিজেপিতে যোগ দিচ্ছি, অনুপ্রেরণা দিয়েছে তৃণমূল, ইস্তফা দিয়েই অভিজিৎ গঙ্গোপাধ্য়ায় ‘তালপাতার সেপাই’, নাম না করে অভিষেককে চ্যালেঞ্জ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের মাওবাদী যোগ মামলা থেকে রেহাই পেলেন প্রাক্তন অধ্যাপক জিএন সাইবাবা আগেরবার পারেনি, KKR-র প্রাক্তনীর টিপসে ডাইভ দিয়ে দুর্দান্ত ক্যাচ PSL-র বলবয়ের! ক্রিকেট ভক্তদের জন্য সুখবর! জেনে নিন কোথায়, কীভাবে ফ্রিতে দেখবেন T20 WC 2024 ‘আগে এমন অভিজ্ঞতা হয়নি’, আম্বানিদের অনুষ্ঠান থেকে ফিরে কেন এমন বললেন অমিতাভ মহাশিবরাত্রির পুজোয় ভুল করেও করবেন না এই রঙের ব্যবহার, এটি দেয় অশুভ ফল পাইথন পুষেছেন, সে বুকের উপরে শুয়ে থাকে! সৃজিত বলছেন ‘উলুপীর মিষ্টি ব্যক্তিত্ব' আসেনি ইন্ডিয়ান আইডলের ট্রফি! নেহার হাত ধরে শিলিগুড়ি-র শুভ সুপারস্টার সিঙ্গারে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.