বাংলা নিউজ > ঘরে বাইরে > জামিন পেয়েও 'গৃহবন্দি' লালু! তেজস্বীর দিকে আঙুল তুলে বিস্ফোরক অভিযোগ তেজপ্রতাপের
আরজেডি নেতা তেজপ্রতাপ যাদব (ছবি সৌজন্যে এএনআই) (HT_PRINT)
আরজেডি নেতা তেজপ্রতাপ যাদব (ছবি সৌজন্যে এএনআই) (HT_PRINT)

জামিন পেয়েও 'গৃহবন্দি' লালু! তেজস্বীর দিকে আঙুল তুলে বিস্ফোরক অভিযোগ তেজপ্রতাপের

  • গৃহবন্দি অবস্থায় দিল্লিতে রয়েছেন লালু প্রসাদ যাদব। এমনই অভিযোগ করলেন তেজপ্রতাপ যাদব। এই অভিযোগের প্রেক্ষিতে তেজপ্রতাপের আঙুল উঠেছে ছোট ভাই তেজস্বী যাদবের দিকে।

গৃহবন্দি অবস্থায় দিল্লিতে রয়েছেন লালু প্রসাদ যাদব। এমনই অভিযোগ করলেন তেজপ্রতাপ যাদব। এই অভিযোগের প্রেক্ষিতে তেজ প্রতাপের আঙুল উঠেছে ছোট ভাই তেজস্বী যাদবের দিকে। শনিবার তিনি জানান, চলতি বছরের শুরুতেই তাঁর বাবা লালুপ্রসাদ যাদবের জামিনের আবেদন মঞ্জুর করে আদালত। তেজ প্রতাপের অভিযোগ, তা সত্ত্বেও মুক্তি পাননি লালু।

শনিবার পটনায় আয়োজিত এক অনুষ্ঠানে তেজপ্রতাপ বলেন, 'বেশ কয়েক মাস আগেই আমার বাবার জামিন মঞ্জুর হয়ে গিয়েছে। কিন্তু, তারপরও তাঁকে দিল্লিতে আটক করে রাখা হয়েছে। আসলে দলেরই কিছু লোক দিবাস্বপ্ন দেখছেন। তাঁরা আরজেডি-র প্রধান হতে চাইছেন।'

লালু প্রসাদের বড় ছেলে আরও বলেন, 'আমার সঙ্গে বাবার কথা হয়েছিল। আমি তাঁকে পটনায় থেকেই সংগঠনের দায়িত্ব সামলাতে বলেছিলাম। আমার বাবা যখন পটনায় থাকতেন, তখন আমাদের বাড়ির সদর দরজা সবসময় খোলা থাকত। যে কেউ তাঁর সঙ্গে সরাসরি দেখা করতে পারতেন। আমজনতার সঙ্গে আউট হাউসে দেখা করতেন তিনি ৷ কিন্তু এখন বাবার শরীর ভাল নেই। দলের ভিতরেই এমন চার-পাঁচজন আছেন, যাঁরা আরজেডি-র জাতীয় সভাপতি হওয়ার স্বপ্ন দেখছেন। আলাদা করে আর তাঁদের নাম উল্লেখ করার কোনও প্রয়োজন নেই ৷ কারণ, সবাই সবকিছু জানেন ৷ বাবাকে বছর খানেক আগেই কারাগার থেকে মুক্তি দেওয়া হয়েছিল। অথচ, এখনও তিনি আটক হয়ে রয়েছেন।'

খাতায়-কলমে লালুপ্রসাদই এখনও আরজেডি-র সভাপতি পদে রয়েছেন। কিন্তু, বকলমে দল চালাচ্ছেন তেজস্বী। এমনকী, বিহার বিধানসভারও বিরোধী দলনেতা তিনি। ছোট ভাইয়ের এই উত্থানে ফাটল বেড়েছে দুই ভাইয়ের সম্পর্কে। উল্লেখ্য, চলতি বছরেরই অগস্ট মাসে দাদাকে শৃঙ্খলা রক্ষার পরামর্শ দিয়েছিলেন তেজস্বী। আরও অনেক বিষয়ে দুই ভাইয়ের মধ্যে মনোমালিন্য রয়েছে। এই আবহে বিস্ফোরক সব অভিযোগ করলেন তেজপ্রতাপ।

বন্ধ করুন