বাংলা নিউজ > ঘরে বাইরে > Tejashwi Yadav-Nitish Kumar: 'মার্চেই মুখ্যমন্ত্রী হবেন তেজস্বী', দাবি বিধায়কের, শোরগোল বিহারের রাজনীতিতে

Tejashwi Yadav-Nitish Kumar: 'মার্চেই মুখ্যমন্ত্রী হবেন তেজস্বী', দাবি বিধায়কের, শোরগোল বিহারের রাজনীতিতে

নীতীশ কুমার ও তেজস্বী যাদব  (Pappi Sharma)

সোমবারই জেডিইউ-র সর্বভারতীয় সভাপতি রাজীব রঞ্জন সিং ওরফে লালন সিং বলেছিলেন যে ২০২৫ সালের বিধানসভা নির্বাচনে মহাজোটের তরফে তেজস্বীকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করা হবে কি না, তা নিয়ে কোনও সিদ্ধান্ত এখনও নেওয়া হয়নি। আর এই মন্তব্যের পরই এবার আরজেডি বিধায়ক দাবি করলেন যে আর কয়েকদিনের মধ্যেই তেজস্বী মুখ্যমন্ত্রী হতে চলেছেন বিহারের।

মার্চ মাসেই বিহারে পালাবদল হতে চলেছে। এমনই দাবি করলেন আরজেডি-র এক বাহুবলি নেতা। দিনার বিধানসভা কেন্দ্রের বিধায়ক তথা আরজেডি নেতা বিজয় কুমার মণ্ডল মঙ্গলবার দাবি করেন যে মার্চ মাসে উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদবই মুখ্যমন্ত্রীর গদিতে বসতে চলেছেন। এবং নীতীশে কুমার নিজেই এই পালাবদলে মুখ্য ভূমিকা পালন করবেন বলে দাবি করেন আরজেডি বিধায়ক। যদিও এহেন দাবিকে ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছে জেডিইউ নেতৃত্ব। (আরও পড়ুন: 'সরকারি কর্মীরা ভালো থাকলে...', ডিএ আন্দোলনের মাঝেই বড় বার্তা মমতার)

প্রসঙ্গত, বিজয়ের মন্তব্যের একদিন আগে, সোমবারই জেডিইউ-র সর্বভারতীয় সভাপতি রাজীব রঞ্জন সিং ওরফে লালন সিং বলেছিলেন যে ২০২৫ সালের বিধানসভা নির্বাচনে মহাজোটের তরফে তেজস্বীকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করা হবে কি না, তা নিয়ে কোনও সিদ্ধান্ত এখনও নেওয়া হয়নি। আর এই মন্তব্যের পরই এবার আরজেডি বিধায়ক দাবি করলেন যে আর কয়েকদিনের মধ্যেই তেজস্বী মুখ্যমন্ত্রী হতে চলেছেন বিহারের। এদিকে এই মন্তব্যে স্বভাবতই জেডিইউ অস্বস্তিতে পড়েছে। বিশেষ করে আরজেডি বিধায়ক যখন দাবি করেছেন যে এই পালাবদলে নীতীশেরই হাত থাকবে। এই মন্তব্যের জেরে মহাজোটে ফাটল ধরবে কি না, তা নিয়েও জল্পনা শুরু হয়েছে।

আরও পড়ুন: 'উগ্র রূপ নেবে ডিএ আন্দোলন, মমতাই দেখিয়েছেন পথ', চরম হুঁশিয়ারি 

দিনার কেন্দ্রের বিধায়ক সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় বলেন, 'আমার বিশ্বাস, নীতীশ কুমার নিজে জাতীয় রাজনীতিতে বড় ভূমিকা পালন করবেন এবং বিরোধীদের একজোট করবেন। তিনি নিজেই তেজস্বীকে মুখ্যমন্ত্রী করে দেবেন।' এদিকে বিজয়ের এই মন্তব্যে হইচই পড়ে গিয়েছে। তাতে অবশ্য জেডিইউ-র তরফে পালটা বিবৃতি দিয়ে বলা হয়েছে, 'আমরা জানি না কীসের ভিত্তিতে এই সব মন্তব্য করেছেন আরজেডি বিধায়ক। আমাদের কাছে এমন কোনও তথ্য নেই।' এই জগাখিচুড়ির মধ্যেই এবার মহাজোটের অস্তিত্ব টিকিয়ে রাখতে উচ্চস্তরের নেতারা দমকলের কাজ করতে শুরু করে দিয়েছেন।

ঘরে বাইরে খবর

Latest News

মেট্রোয় ভাঙচুর দেখে কাঁদলেন হাসিনা, 'মৃতদেহ দেখতে যেতে পারলেন না?' উঠল প্রশ্ন উত্তরবঙ্গ আলাদা হলে সুকান্ত মুখ্য়মন্ত্রী হতে চান…খোঁচা দিলেন উদয়ন গলায় মালা পরে অলকানন্দার সঙ্গে আদুরে ছবি পোস্ট, সত্যিই বিয়ে করলেন সায়ক? ‘হিন্দুরা গায়েব হয়ে যাবে’, ক্রমশ ‘মুসলিম বাড়ছে’, বাংলাকে দায়ি করলেন BJP সাংসদ প্রীতির সঙ্গে হাত মিলিয়ে নতুন উদ্যোগ শুভমনের, কীসের ব্যবসা শুরু করলেন দুজনে? Durand-এর ডার্বিতে দুই প্রধান পাবে কত টিকিট পাবে, আগেভাগে জানালেন ক্রীড়ামন্ত্রী চিনের বিদেশমন্ত্রীর সঙ্গে বৈঠকে এস জয়শঙ্কর, প্রকৃত নিয়ন্ত্রণরেখার কথাও উঠল… এই গ্রীষ্মে ভারতে ৪০ হাজার আক্রান্ত হয়েছেন হিটস্ট্রোকে, মৃত্যুও অনেকের ভরা সংসদে সত্য়িই *** শব্দটি বলেছিলেন কল্যাণ? মালব্যকে পালটা চ্যালেঞ্জ TMC এমপির লুলিয়ার জন্মদিনেই সম্পর্কতে সিলমোহর দিলেন সলমন? একফ্রেমে গোটা 'খান'-দান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.