বাংলা নিউজ > ঘরে বাইরে > বেছে বেছে সংখ্যালঘুদের টার্গেট, বিতর্কে জড়ালেন বেঙ্গালুরুর বিজেপি সাংসদ তেজস্বী
বেঙ্গালুরু দক্ষিণের সাংসদ তেজস্বী সূর্য (ফাইল ছবি : পিটিআই)
বেঙ্গালুরু দক্ষিণের সাংসদ তেজস্বী সূর্য (ফাইল ছবি : পিটিআই)

বেছে বেছে সংখ্যালঘুদের টার্গেট, বিতর্কে জড়ালেন বেঙ্গালুরুর বিজেপি সাংসদ তেজস্বী

  • হাসপাতালের শয্যা নিয়ে দুর্নীতির অভিযোগ। তবে সেই ঘটনায় 'অভিযুক্তদের' তালিকায় শুধু মাত্র সংখ্যালঘু সম্প্রদায়ের ব্যক্তিদেরই নাম রয়েছে। যা নিয়ে শুরু হয়েছে বিতর্ক।

করোনা আবহে বেঙ্গালুরুতে শয্যা নিয়ে দুর্নীতির অভিযোগ এনেছিলেন বেঙ্গালুরু দক্ষিণের সাংসদ তেজস্বী সূর্য। কোভিড ওয়ার রুম পরিদর্শনের পর এই অভিযোগ আনেন তেজস্বী। তবে আশ্চর্য ভাবে তাঁর দেওয়া 'অভিযুক্তদের' তালিকায় শুধু মাত্র সংখ্যালঘু সম্প্রদায়ের ব্যক্তিদেরই নাম রয়েছে। যা নিয়ে শুরু হয়েছে বিতর্ক।

মঙ্গলবারই বেঙ্গালুরুতে কোভিড রোগীদের জন্য বরাদ্দ শয্যা নিয়ে লুঠের কারবার চলছে। হাসপাতালের শয্যার বিনিময়ে আদায় করা হচ্ছে মোটা টাকা। এমনটাই অভিযোগ করেছেন বেঙ্গালুরু দক্ষিণের বিজেপি সাংসদ তেজস্বী সূর্য। তাঁর দাবি, হাসপাতালের ৪ হাজার ৬৫ টি শয্যা করোনা আক্রান্তদের জন্য আটকে রাখা হলেও পরে তা মোটা টাকা ঘুষের বিনিময়ে রোগীদের কাছে বিক্রি করা হয়।

ঘটনার জন্য বৃহৎ বেঙ্গালুরু মহানগর পালিকা (বিবিএমপি) কর্তৃপক্ষকেই দায়ী করেন তেজস্বী। তাঁর দাবি, যে পৌর আধিকারিকরা এই অনিয়মের পিছনে রয়েছেন, তাঁদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করা হোক। এরপরই একটি ভিডিয়ো হোয়াটসঅ্যাপ এবং বিভিন্ন সামাজিক মাধ্যমে ভাইরাল হয়, যাতে দেখা যায় যে তেজস্বী সূর্য ১৭ জনের নাম বলছেন যাদের বিরুদ্ধে তাঁর অভিযোগ। সেই ১৭ জনই মুসলিম। ভিডিয়ো ভাইরাল হতেই বিতর্ক তৈরি হয়।

তেজস্বীর অভিযোগ, হাসপাতালের শয্যা নিয়ে যে ঘুষের কারবার চলছে, তার সঙ্গে বিবিএমপি আধিকারিক, হাসপাতালের কর্মী এবং করোনা মোকাবিলায় তৈরি বিভিন্ন জোনাল ওয়ার রুমে কর্মরত কর্মী ও আধিকারিকরা জড়িত রয়েছেন। তবে ভাইরাল ভিডিয়ো এবং শুধুমাত্র সংখ্যালঘুদের নাম নেওয়া নিয়ে মুখ খোলেননি এই বিজেপি সাংসদ।

বন্ধ করুন