বাংলা নিউজ > ঘরে বাইরে > KCR Daughter Kavitha Summoned by ED: আবগারি দুর্নীতি মামলায় KCR কন্যাকে তলব ইডির, 'ধরনায় বসব',জেরা এড়াতে চিঠি কবিতার

KCR Daughter Kavitha Summoned by ED: আবগারি দুর্নীতি মামলায় KCR কন্যাকে তলব ইডির, 'ধরনায় বসব',জেরা এড়াতে চিঠি কবিতার

বিআরএস নেত্রী কে কবিতা রাও (PTI)

৯ মার্চ কবিতাকে দিল্লি আসতে বলেছে ইডি। তবে কবিতা রাও জানিয়েছেন, তিনি ৯ তারিখ ইডির অফিসে যেতে পারবেন না। এই নিয়ে তিনি আইনি পরামর্শ নেবেন। তবে তদন্তে পূর্ণ সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন বিআরএস এমএলসি।

দিল্লির আবগারি নীতি দুর্নীতি মামলায় এবার তেলাঙ্গানার মুখ্যমন্ত্রী কেসিআরের মেয়ে কবিতাকে তলব করল ইডি। আগামিকাল, ৯ মার্চ কবিতাকে দিল্লি আসতে বলেছে ইডি। তবে কবিতা রাও জানিয়েছেন, তিনি ৯ তারিখ ইডির অফিসে যেতে পারবেন না। এই নিয়ে তিনি আইনি পরামর্শ নেবেন। তবে তদন্তে পূর্ণ সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন বিআরএস এমএলসি। তিনি জানান, মহিলা সংরক্ষণ বিলের দাবিতে আগামী ১০ তারিখ ধরনায় বসবেন। তাই ৯ তারিখ তিনি ইডির তলবে দিল্লি যেতে পারছেন না। (আরও পড়ুন: OPS নিয়ে 'বিজেপির সুর' রঘুরাম রাজনের গলায়, কী বললেন প্রাক্তন RBI প্রধান?)

উল্লেখ্য, সাম্প্রতিককালে দিল্লি আবগারি দুর্নীতি মামলায় তদন্তের গতি বাড়িয়েছে ইডি। এই মামলায় জেলে গিয়েছেন দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া। এবার এই মামলায় তলব করা হল কে চন্দ্রশেখর রাওয়ের মেয়েকে। এর আগে গত ১২ ডিসেম্বর সিবিআই কবিতা রাওকে সাত ঘণ্টা জেরা করেছিল হায়দরাবাদে।

আরও পড়ুন: 'আমার বাবা এই ভারতকে চিনতে পারতেন না', রাহুলকে বললেন 'RSS সদস্যের মেয়ে' মালিনী

এদিকে কবিতার পাশাপাশি দিল্লি আবগারি কেলেঙ্কারি কাণ্ডে ইডি ডেরা করতে চলেছে তেলাঙ্গানার ব্যবসায়ী অরুণ রামচন্দ্রন পিল্লাইকে। মঙ্গলবার হায়দরাবাদের ওই ব্যবসায়ীকে গ্রেফতার করেছে ইডি। অভিযোগ, জাতীয় স্তরের মদের চোরাচালানের সঙ্গে যুক্ত কেসিআর কন্যা কবিতা। 'দ্য সাউথ গ্রুপ' নামে একটি গোষ্ঠী এই কাজ চালাচ্ছে। ধৃত ব্যবসায়ী অরুণ রামচন্দ্রন এই গোষ্ঠীর সঙ্গে যুক্ত বলে সন্দেহ প্রকাশ করে ইডি। তদন্তকারী সংস্থার দাবি, 'দ্য সাউথ গ্রুপ' আম আদমি পার্টির নেতাদের একশো কোটি টাকা ঘুষ দিয়েছে। জানা গিয়েছে, ধৃত মদ ব্যবসায়ী অমনদীপের থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতেই রামচন্দ্রনকে গ্রেফতার করা হয়।

ইডি দাবি করেছে, অরুণ রামচন্দ্রন পিল্লাই, অভিষেক বোইনপালি এবং অন্যান্য অনেকে আপ নেতাদের সঙ্গে সমন্বয়ে এই কেলেঙ্কারিকে বাস্তবায়িত করেছিলেন। এদিকে বিরোধীদের অভিযোগ, রাজনৈতিক বিরোধের জেরে কেন্দ্রীয় সংস্থাগুলিকে ব্যবহার করছে বিজেপি। প্রসঙ্গত, এই অভিযোগ জানিয়ে সম্প্রতি দেশের ৯টি বিরোধী দলের শীর্ষ নেতা-নেত্রীরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখেছিলেন। সেই চিঠি লেখার পরই আবার কেসিআরের মেয়েকে তলব করল ইডি। তবে ইডির দাবি, অন্ধ্রপ্রদেশের শাসক দল ওয়াইএসআর কংগ্রেসের সাংসদ মাগুন্টা শ্রীনীবাসালু রেড্ডি এবং অরবিন্দ ফার্মার শরথ রেড্ডিও জড়িত এই কেলেঙ্কারির সঙ্গে।

 

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের আজকের দিনটি কেমন কাটবে? জানুন ২৪ ফেব্রুয়ারির রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের আজ কেমন কাটবে? জানুন ২৪ ফেব্রুয়ারি শনিবারের রাশিফল শনিতে বৃষ্টি, জারি সতর্কতা! জোড়া ঘূর্ণাবর্ত ও অ্যান্টি সাইক্লোনে কতদিন ভিজবে? EPL 2023 (Chelsea vs Tottenham Hotspur) Live Updates: ফের মৃত্যু ২২ গজে,ম্যাচ শেষ হতেই হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত কর্ণাটকের ক্রিকেটার তথাগতর সঙ্গে সংসার ভেঙেছে, টলিউডে কাস্টিং কাউচ নিয়ে বিস্ফোরক দেবলীনা দত্ত জামিন পেলেই লন্ডনে পালাতে পারেন শাহজাহান, সন্দেশখালির ভাইজানকে নিয়ে আশঙ্কা ইডির IPL-র জন্য ধুতি পরতে গিয়ে নাকানি-চোবানি, তরুণীর উপর ‘চোটপাট’ KKR অধিনায়কের! রাজের পরিচালনায় বাবা-ছেলের সম্পর্কের ছবি, দেবের পর মিঠুনের পর্দার পুত্র কে? শেষ ওভারে ২উইকেট নিয়েও জেতাতে পারলেন না ক্যাপসি,১ বলেই ছয় মেরে বাজিমাত MI কন্যার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.