বাংলা নিউজ > ঘরে বাইরে > রবিবার থেকে পুরোপুরি লকডাউন তুলে নিচ্ছে এই রাজ্য, ১ জুলাই থেকে খুলবে স্কুল-কলেজ

রবিবার থেকে পুরোপুরি লকডাউন তুলে নিচ্ছে এই রাজ্য, ১ জুলাই থেকে খুলবে স্কুল-কলেজ

যাবতীয় বিধিনিষেধ তুলে নেওয়ার পথে হাঁটল তেলাঙ্গানা সরকার। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

আগামী ১ জুলাই থেকে রাজ্যের স্কুল, কলেজ-সহ যাবতীয় শিক্ষা প্রতিষ্ঠান খুলে যাবে।

করোনাভাইরাসের সংক্রমণ অনেকটাই নীচে নেমে গিয়েছে। সংক্রমণের হার প্রায় এক শতাংশের কাছে পৌঁছে গিয়েছে। সেই পরিস্থিতিতে যাবতীয় বিধিনিষেধ তুলে নেওয়ার পথে হাঁটল তেলাঙ্গানা সরকার। আগামী ২০ জুন থেকে স্বাভাবিক অবস্থায় ফিরতে চলেছে দক্ষিণ ভারতের রাজ্য। 

শনিবার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের কার্যালয়ের তরফে জানানো হয়েছে, রাজ্যের করোনা পরিস্থিতি বিবেচনা করে মন্ত্রিসভার বৈঠকে সেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সঙ্গে নেওয়া হয়েছে বিশেষজ্ঞদের পরামর্শ। তার ফলে আপাতত যে সব বিধিনিষেধ কার্যকর আছে, তা শনিবারই শেষ হয়ে যাচ্ছে। আগামিকাল (রবিবার) থেকে আবার স্বাভাবিক জনজীবন। আগামী ১ জুলাই থেকে রাজ্যের স্কুল, কলেজ-সহ যাবতীয় শিক্ষা প্রতিষ্ঠান খুলে যাবে। 

গত ৯ জুন আরও ১০ দিনের জন্য কড়া বিধিনিষেধের পথে হেঁটেছিল কেসিআর সরকার। সেই সময় সকাল ছ'টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত বিধিনিষেধে কিছুটা শিথিলতা দেওয়া হয়েছিল। এক ঘণ্টার বিশেষ ছাড়েরও ঘোষণা করা হয়েছিল। পরবর্তী পদক্ষেপ নিয়ে শনিবার মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত নেওয়ার কথা ছিল। সেইমতো শনিবার মন্ত্রিসভার বৈঠকের পর একটি বিবৃতিতে মুখ্যমন্ত্রী কার্যালয়ের তরফে বলা হয়েছে, ‘সম্পূর্ণভাবে লকডাউন তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্যের মন্ত্রিসভা। স্বাস্থ্য কর্তৃপক্ষের রিপোর্ট বিবেচনা বিশ্লেষণ করে লকডাউন প্রত্যাহারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাতে বলা হয়েছিল, করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা, সংক্রমণের হার উল্লেখজনকভাবে কমেছে। করোনা পুরোপুরি নিয়ন্ত্রণে এসে গিয়েছে।’

উল্লেখ্য, শুক্রবার রাজ্যে ১,৪১৭ জন নয়া আক্রান্তের হদিশ মিলেছে। মৃত্যু হয়েছে ১২ জনের। সংক্রমণের হার কমে দাঁড়িয়েছে ১.১৪ শতাংশ। সবমিলিয়ে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬১০,৮৩৪। মৃত্যু হয়েছে মোট ৩,৫৪৬ জনের।

ঘরে বাইরে খবর

Latest News

'টিকিটের নেশা হেরোইনের নেশার চেয়েও খারাপ', বিজেপি কর্মীদেরই তোপ পদ্ম প্রার্থীর পরপর সিলিন্ডার বিস্ফোরণ, দমদমের ছাতাকলে বস্তিতে ভয়াবহ আগুন তৃতীয় দফার প্রার্থী তালিকা প্রকাশ করল আইএসএফ, ভাঁজ পড়ল বাম–কংগ্রেসের কপালে‌ দমদমের ঝুপড়িতে বিধ্বংসী আগুন, পরপর শোনা গেল বিস্ফোরণের আওয়াজ চাকরিতে প্রমোশন, আসবে টাকা, পরীক্ষায় সাফল্য! পয়লা বৈশাখের পর লাকি রাশি কারা? 'তখন আমি কলেজে, প্রথম প্রেমিক আমাকে ঠকিয়েছিল, আসলে ও একটা…', অকপট বিদ্যা ৪.৫ থেকে ৭% বেতন বৃদ্ধি হবে কর্মীদের, বললেন ভারতের সর্ববৃহৎ IT সংস্থার HR প্রধান নিজেকে 'ভূমিপুত্র' বলেও আসানসোলে ডিফেন্সিভ বিজেপি প্রার্থী সুরেন্দ্র অহলুওয়ালিয়া ভিডিয়ো-ঋষভ পন্তের রিভার্স স্কুপ শটে হতবাক মহারাজ! নববর্ষের মিড–ডে মিলে বড় চমক, পড়ুয়াদের পাতে পড়বে ফ্রায়েড রাইস–মাংস, আর কী?

Latest IPL News

ভিডিয়ো-ঋষভ পন্তের রিভার্স স্কুপ শটে হতবাক মহারাজ! নাইটদের বিরুদ্ধে কি নামতে পারবেন মায়াঙ্ক, জানিয়ে দিলেন রাহুল আমরা ২টো রিভিউ পাই, এর মধ্যে আমার জন্য একটা ধরা থাকে- DRS নিয়ে মুখ খুললেন কুলদীপ প্রথম ম্যাচে চোট পেয়েছিলেন, কার জন্য এত তাড়াতাড়ি মাঠে ফিরতে পারলেন কুলদীপ যাদব এই কারণে হারল লখনউ! ম্য়াচ না জেতার জন্য এই ক্রিকেটারের উপর দায় চাপালেন রাহুল পন্তের জরিমানা হওয়া উচিত- আম্পায়ারের সঙ্গে ঋষভকে তর্ক করতে দেখে চটলেন গিলক্রিস্ট চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC অভিষেকেই অর্ধশতরান! ছক্কার হ্যাটট্রিক হাঁকিয়ে IPL 2024 রাঙালেন ম্যাকগার্ক কোহলির মন্থর স্ট্রাইক রেট নিয়ে এবার কটাক্ষ প্রাক্তন পাক পেসার জুনেদ খানের IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.