বাংলা নিউজ > ঘরে বাইরে > রবিবার থেকে পুরোপুরি লকডাউন তুলে নিচ্ছে এই রাজ্য, ১ জুলাই থেকে খুলবে স্কুল-কলেজ
যাবতীয় বিধিনিষেধ তুলে নেওয়ার পথে হাঁটল তেলাঙ্গানা সরকার। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
যাবতীয় বিধিনিষেধ তুলে নেওয়ার পথে হাঁটল তেলাঙ্গানা সরকার। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

রবিবার থেকে পুরোপুরি লকডাউন তুলে নিচ্ছে এই রাজ্য, ১ জুলাই থেকে খুলবে স্কুল-কলেজ

  • আগামী ১ জুলাই থেকে রাজ্যের স্কুল, কলেজ-সহ যাবতীয় শিক্ষা প্রতিষ্ঠান খুলে যাবে।

করোনাভাইরাসের সংক্রমণ অনেকটাই নীচে নেমে গিয়েছে। সংক্রমণের হার প্রায় এক শতাংশের কাছে পৌঁছে গিয়েছে। সেই পরিস্থিতিতে যাবতীয় বিধিনিষেধ তুলে নেওয়ার পথে হাঁটল তেলাঙ্গানা সরকার। আগামী ২০ জুন থেকে স্বাভাবিক অবস্থায় ফিরতে চলেছে দক্ষিণ ভারতের রাজ্য। 

শনিবার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের কার্যালয়ের তরফে জানানো হয়েছে, রাজ্যের করোনা পরিস্থিতি বিবেচনা করে মন্ত্রিসভার বৈঠকে সেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সঙ্গে নেওয়া হয়েছে বিশেষজ্ঞদের পরামর্শ। তার ফলে আপাতত যে সব বিধিনিষেধ কার্যকর আছে, তা শনিবারই শেষ হয়ে যাচ্ছে। আগামিকাল (রবিবার) থেকে আবার স্বাভাবিক জনজীবন। আগামী ১ জুলাই থেকে রাজ্যের স্কুল, কলেজ-সহ যাবতীয় শিক্ষা প্রতিষ্ঠান খুলে যাবে। 

গত ৯ জুন আরও ১০ দিনের জন্য কড়া বিধিনিষেধের পথে হেঁটেছিল কেসিআর সরকার। সেই সময় সকাল ছ'টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত বিধিনিষেধে কিছুটা শিথিলতা দেওয়া হয়েছিল। এক ঘণ্টার বিশেষ ছাড়েরও ঘোষণা করা হয়েছিল। পরবর্তী পদক্ষেপ নিয়ে শনিবার মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত নেওয়ার কথা ছিল। সেইমতো শনিবার মন্ত্রিসভার বৈঠকের পর একটি বিবৃতিতে মুখ্যমন্ত্রী কার্যালয়ের তরফে বলা হয়েছে, ‘সম্পূর্ণভাবে লকডাউন তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্যের মন্ত্রিসভা। স্বাস্থ্য কর্তৃপক্ষের রিপোর্ট বিবেচনা বিশ্লেষণ করে লকডাউন প্রত্যাহারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাতে বলা হয়েছিল, করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা, সংক্রমণের হার উল্লেখজনকভাবে কমেছে। করোনা পুরোপুরি নিয়ন্ত্রণে এসে গিয়েছে।’

উল্লেখ্য, শুক্রবার রাজ্যে ১,৪১৭ জন নয়া আক্রান্তের হদিশ মিলেছে। মৃত্যু হয়েছে ১২ জনের। সংক্রমণের হার কমে দাঁড়িয়েছে ১.১৪ শতাংশ। সবমিলিয়ে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬১০,৮৩৪। মৃত্যু হয়েছে মোট ৩,৫৪৬ জনের।

বন্ধ করুন