বাংলা নিউজ > ঘরে বাইরে > ছেলেকে করোনার গ্রাস থেকে উদ্ধার করতে ১,৪০০ কিমি স্কুটি চালালেন অসমসাহসী মা

ছেলেকে করোনার গ্রাস থেকে উদ্ধার করতে ১,৪০০ কিমি স্কুটি চালালেন অসমসাহসী মা

ছেলেকে উদ্ধার করতে স্কুটিতে ১,৪০০ কিমি পাড়ি দিলেন রাজিয়া বেগম।

এর আগে স্কুটি চালিয়ে কখনও শহরের বাইরে যাননি রাজিয়া। কিন্তু অসম্ভব মনের জোর কাজে লাগিয়ে গুগল ম্যাপ-এর সাহায্যে পরের দিন সকালে তিনি রেহমতাবাদ পৌঁছে যান।

করোনা সংক্রমণ থেকে ছেলেকে উদ্ধার করতে স্কুটিতে ১,৪০০ কিমি পাড়ি দিলেন এক মা। দীর্ঘ পথ পাড়ি দিতে দিন-রাত দু’ চাকা ছোটালেন সাহসিনী।

দুই সপ্তাহ আগে অন্ধ্র প্রদেশের নেলোর জেলায় রেহমতাবাদ শহরে বন্ধুর বাড়িতে বেড়াতে গিয়েছিলেন দ্বাদশ শ্রেণির ছাত্র তেলাঙ্গনার বোধান শহরের বাসিন্দা মহম্মদ নিজামউদ্দিন। ২৩ মার্চ ফেরার রেলটিকিট কাটা থাকলেও দেশজুড়ে লকডাউন জারি হওয়ায় তিনি বন্ধুর বাড়িতেই আটকে পড়েন।

এ দিকে নেলোরে করোনাভাইরাস সংক্রমণের হার তীব্রতর হলে উদ্বেগে অস্থির হন নিজামউদ্দিনের মা স্কুলের প্রধান শিক্ষিকা রাজিয়া বেগম (৫০)। ফোনে ছেলের সঙ্গে কথোপকথনে জানতে পারেন, চেষ্টা করেও তেলঙ্গানা ফিরতে পারছেন না নিজামউদ্দিন।

সাহায্য চেয়ে বোধানের সহকারী পুলিশ কমিশনার ভি জয়পাল রেড্ডির দ্বারস্থ হন রাজিয়া। পুলিশকর্তাস তাঁকে অনেক বুঝিয়ে নিরস্ত করার চেষ্টা করলেও পরিবারের কাউকে কিছু না জানিয়ে নিজের স্কুটি নিয়ে বেরিয়ে পড়েন প্রধান শিক্ষিকা। ঠিক করেন ১,৪০০ কিমি পথ পাড়ি দিয়ে ছেলেকে উদ্ধার করে বাড়ি ফিরিয়ে আনবেন। সঙ্গে নেন পুলিশ সহকারী প্রধানের অনুমতিপত্র।

গত ৬ এপ্রিল ভোরে রওনা দেন রাজিয়া। পথে নানান জায়গায় তাঁকে পুলিশের ব্যারিকেডে থামতে হলেও অনুমতিপত্র দেখিয়ে ছাড়া পান রাজিয়া। পুলিশকর্মীরা তাঁর মনোবল ও সাহস দেখে অবাক হন।

ঘটনা হল, এর আগে স্কুটি চালিয়ে কখনও শহরের বাইরে যাননি রাজিয়া। কিন্তু অসম্ভব মনের জোর কাজে লাগিয়ে গুগল ম্যাপ-এর সাহায্যে পরের দিন সকালে তিনি রেহমতাবাদ পৌঁছে যান। পথে পেট্রল ভরতে এবং জিরিয়ে নিতে অল্প বিশ্রাম নেন কয়েক বার।

৭ এপ্রিলই দুপুরে ফের ছেলেকে নিয়ে নেলোর ছাড়েন রাজিয়া। ৮ এপ্রিল সকালে পৌঁছে যান নিজের বাড়ি। দীর্ঘ পথ স্কুটি চালিয়ে প্রচণ্ড ক্লান্ত মা জানান, ছেলেকে উদ্ধার করার তীব্র বাসনাই তাঁকে এই অসম সাহসিকতায় উদ্বুদ্ধ করেছে।

মায়ের অসামান্য মনোবল ও সাহসিকতায় মুগ্ধ ছেলে নিজামউদ্দিন। অল্প বয়সে বাবাকে হারালেও মা-ই যে তাঁকে বরাবর আগলে রেখে সে অভাব বুঝতে দেননি, তা স্বীকার করেছেন তিনি। রাজিয়া বেগমের কীর্তিকে কুর্নিশ জানিয়েছেন বোধান শহরের সহকারী পুলিশ কমিশনার ভি জয়পাল রেড্ডিও।

ঘরে বাইরে খবর

Latest News

ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন মাত্র ২টি ভোট নিয়ে তৃণমূল বিজেপির সংঘর্ষ, রণক্ষেত্র চেহারা নিল বেলেঘাটা মেরে ছাত্রের কোমর ভেঙে দিলেন প্রধানশিক্ষক, গ্রেফতারের দাবিতে পথ অবরোধ ভগবানগোলায় প্রকাশিত হল WBJEE 2024 এর OMR, রেসপন্স শিট, কোন লিঙ্কে ক্লিক করে জানবেন? দেখুন ৩-এ পা ছেলের, দেবায়নকে শুভেচ্ছা জানিয়ে শ্রেয়া লিখলেন, ‘জীবনে আসার জন্য…’ ডিভোর্সি মেয়ের পাত্র খোঁজা চলছে, সোনামণি-হানির 'শুভ বিবাহ' কবে? সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির মস্তিষ্কের ক্ষমতা হবে প্রকট! স্মৃতিশক্তিও বাড়বে চারগুণ, কীভাবে? জেনে নিন ‘‌এদের দিয়ে শৌচালয়টাও পরিষ্কার করাবেন’‌, সুভাষকে কড়া ভাষায় নিশানা করলেন অভিষেক

Latest IPL News

ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট রিঙ্কু সিং কোথায় গেলেন! KKR-এর তারকা ব্যাটরকে নিয়ে বড় মন্তব্য করলেন মাইকেল ভন মিলে গেল KKR-কে নিয়ে গম্ভীরের ভবিষদ্বাণী! ফাইনালের জন্য দিলেন বিশেষ বার্তা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.