মাসিক বেতন ছাঁটা হচ্ছে মুখ্যমন্ত্রী থেকে চতুর্থ শ্রেণির কর্মী, সকলের।
মাসিক বেতন ছাঁটা হচ্ছে মুখ্যমন্ত্রী থেকে চতুর্থ শ্রেণির কর্মী, সকলের।

করোনা সংকটের মাঝেই কোপ সরকারি বেতনে, রেহাই নেই ৪র্থ শ্রেণির কর্মী ও পেনশনভোগীর

  • রাজ্যের কোণঠাসা অর্থনীতিকে চাঙ্গা করতে সরকারি কর্মীদের বেতনে বড়সড় কাটছাঁটের সিদ্ধান্ত নিল তেলেঙ্গানা সরকার।

করোনা সংক্রমণের জেরে রাজ্যের কোণঠাসা অর্থনীতিকে চাঙ্গা করতে সরকারি কর্মীদের বেতনে বড়সড় কাটছাঁটের সিদ্ধান্ত নিল তেলেঙ্গানা সরকার।

জানা গিয়েছে, রাজ্য সরকারের সমস্ত কর্মী, আমলা ও সরকারি কর্মচারীদের মাসিক বেতন ১০-৭৫% ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিয়েছে কে চন্দ্রশেখর রাওয়ের সরকার।

সোমবার মুখ্যমন্ত্রীর নেতৃত্বে উচ্চ পর্যায়ের বৈঠকে এই সিদ্ধান্ত গৃহীত হয় বলে জানা গিয়েছে। মুখ্যমন্ত্রীর দফতর থেকে জানানো হয়েছে, মুখ্যমন্ত্রী, রাজ্য মন্ত্রিসভার সমস্ত সদস্য, বিধায়ক, এমএলসি, রাজ্যের বিভিন্ন নিগমের চেয়ারপার্সন এবং নগর ও গ্রামীণ সংস্থার প্রতিনিধিদের মাসিক বেতন ৭৫% ছাঁটা হবে।

নির্দেশ অনুযায়ী, আইএএস, আইপিএস ও আইএফএস-সহ রাজ্যের সমস্ত শীর্ষস্থানীয় আধিকারিকদের মাসিক বেতনে কোপ পড়ছে ৬০%।

এ ছাড়া অন্যান্য সমস্ত রাজ্য সরকারের অধীনে থাকা কর্মীদের মাসিক বেতন ৫০% ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। এই তালিকায় রয়েছেন শিক্ষক, গেজেটেড ও নন-গেজেটেড অফিসাররা।

রাজ্য সরকার প্রকাশিত বিবৃতিতে বলা হয়েছে, বেতন ছাঁটাইয়ের তালিকায় রয়েছেন পিওন, সাফাইকর্মী ও গাড়িচালকরা, এবং সমস্ত আউটসোর্সড ও চুক্তিবদ্ধ কর্মী। তবে তাঁদের মাসিক বেতন কাটা যাচ্ছে ১০%।

ছাঁটাইয়ের কোপে পড়েছেন রাজ্য সরকারের অসবরপ্রাপ্ত কর্মীরাও।য সমস্ত অবসরপ্রাপ্ত কর্মীর মাসিক পেনশন ৫০% ছাঁটাইয়ের নির্দেশ জারি হয়েছে। অবসরপ্রাপ্ত চতুর্থ শ্রেণির সরকারি কর্মচারীদের পেনশন ছাঁটা হচ্ছে ১০%।

একই সঙ্গে মাসিক বেতনে কোপ পড়ছে সমস্ত রাজ্য সরকার অধিগৃহীত সংস্থার কর্মীদের। বাদ পড়ছেন না সরকারি অনুদান পাওয়া সংস্থার কর্মীরাও।

বন্ধ করুন