বাংলা নিউজ > ঘরে বাইরে > কর্নাটকেই প্রথম উৎপাদন কেন্দ্র খুলতে চলেছে টেসলা,কর্মসংস্থান বৃদ্ধির আশা সরকারের
প্রথম কর্নাটকে গাড়ি উৎপাদন করতে চলেছে টেসলা, কর্মসংস্থান বৃদ্ধির আশা প্রশাসনের। (ছবিটি প্রতীকী, সৌজন্য ব্লুমবার্গ)
প্রথম কর্নাটকে গাড়ি উৎপাদন করতে চলেছে টেসলা, কর্মসংস্থান বৃদ্ধির আশা প্রশাসনের। (ছবিটি প্রতীকী, সৌজন্য ব্লুমবার্গ)

কর্নাটকেই প্রথম উৎপাদন কেন্দ্র খুলতে চলেছে টেসলা,কর্মসংস্থান বৃদ্ধির আশা সরকারের

বেঙ্গালুরুতে নথিভুক্ত করল সংস্থার নাম— টেসলা ইন্ডিয়া মোটরস অ্যান্ড এনার্জি।

বৈদ্যুতিক গাড়ি উৎপাদন সংস্থা টেসলা কর্নাটকে উৎপাদন কেন্দ্র খুলতে চলেছে। এই কথা জানিয়েছেন কর্নাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা। মার্কিন বৈদ্যুতিক গাড়ি উৎপাদন সংস্থা টেসলা এই শহরে উৎপাদন কেন্দ্র খুললে কর্মসংস্থান বাড়বে বলে আশাপ্রকাশ করেছে সংশ্লিষ্ট মহল।

কর্নাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা টুইট করে লিখলেন, ‘‌গ্রিন মোবিলিটির লক্ষ্যে ভারতকে নেতৃত্ব দিচ্ছে কর্নাটক। বৈদ্যুতিক গাড়ি প্রস্তুতকারক সংস্থা টেসলা ভারতে কাজ শুরু করলে কর্মসংস্থানও বাড়বে। বেঙ্গালুরুতে রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট ইউনিটও তৈরি হবে। আমি ইলন মাস্ককে ভারত এবং কর্নাটকে স্বাগত জানাই।’‌

এই সংস্থার তিনজন কর্তা—বৈভব তানেজা, ভেঙ্কটরঙ্গম শ্রীরাম এবং ডেভিড জন ফিয়েনস্টেইন। তাঁদের সঙ্গে মুখ্যমন্ত্রীর কথা হয়েছে বলে খবর। তাঁরাও ভারতে এই উৎপাদন কেন্দ্র খুলতে পারায় ধন্যবাদ জানিয়েছেন। এই কারখানাকে দেখে আরও গাড়ি কারখানা এখানে আসতে চাইছে বলে খবর। গত বছরেই ভারতে পা রাখার কথা ঘোষণা করেছিলে টেসলা।

উল্লেখ্য, বায়ুদূষণ রোখার জন্য ইলেকট্রিক গাড়ি কেনার বিষয় উৎসাহ দিচ্ছে নরেন্দ্র মোদী সরকার। যদিও পর্যাপ্ত চার্জিং স্টেশন ইত্যাদির অভাব এখনও একটা বড় অন্তরায়। সেই সময়ই ভারতীয় বাজারে প্রবেশ করল টেসলা। কবে থেকে এখানে গাড়ি বিক্রি করা হবে সেটা এখনও বলা হয়নি।

বন্ধ করুন