বাংলা নিউজ > ঘরে বাইরে > স্থায়ী সেতুটি ভেঙেছিল আগেই, এবার দেরাদুনে জলের তোড়ে ভেসে গেল অস্থায়ী সেতু
এবার দেরাদুনে ভেঙে পড়ল অস্থায়ী সেতু (নিজস্ব চিত্র )
এবার দেরাদুনে ভেঙে পড়ল অস্থায়ী সেতু (নিজস্ব চিত্র )

স্থায়ী সেতুটি ভেঙেছিল আগেই, এবার দেরাদুনে জলের তোড়ে ভেসে গেল অস্থায়ী সেতু

  • পূর্ত দফতর সূত্রে খবর, দেরাদুন থেকে প্রায় ২৫ কিলোমিটার দূরে ১৯৬৪ সালে পুরানো ব্রিজটি তৈরি হয়েছিল। সেই সেতু ভেঙে গিয়েছে গত ২৭শে অগস্ট।

গত ১২ ঘণ্টায় ভারী বৃষ্টিতে নদীর জলতলের বৃদ্ধি। আর সেই নদীর স্রোতে দেরাদুন-ঋষিকেশ হাইওয়ের উপর ভেসে গেল অস্থায়ী সেতু। স্থানীয় সূত্রে খবর, গত ২৭শে অগস্ট রাণী পোখরি ব্রিজটা আগেই ভেঙে গিয়েছিল। এরপর ভেঙে পড়া ব্রিজের কাছেই নতুন করে অস্থায়ী সেতু তৈরি করা হয়েছিল। জলের তোড়ে ভেসে গেল সেই অস্থায়ী সেতুও। ঋষিকেশের পূর্ত দফতরের অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার দীনেশ সিন্ধওয়াল বলেন, রাণী পোখরি ব্রিজটা গত ২৭শে অগস্টই ভেঙে গিয়েছিল। এরপর এই ব্রিজ থেকে প্রায় ১০০ মিটার দূরে পাইপ আর পাথর দিয়ে একটি অস্থায়ী সেতু তৈরি করা হয়েছিল। সেটাও জলের তোড়ে ভেসে গিয়েছে।

 

তিনি জানিয়েছেন, গত রাতে অঝোরে বৃষ্টি হচ্ছিল। সেই সময় নদীর জল বেড়ে যায়। ব্রিজের মাঝের অংশটি জলের তোড়ে ভেসে গিয়েছে। থানো ভোপুর রুট দিয়ে গাড়িগুলিকে ঘুরিয়ে দেওয়া হচ্ছে। এদিকে পূর্ত দফতর সূত্রে খবর, দেরাদুন থেকে প্রায় ২৫ কিলোমিটার দূরে ১৯৬৪ সালে পুরানো ব্রিজটি তৈরি হয়েছিল। জখন(Jakhan) নদীতে জল বৃদ্ধির জেরে আগেই সেই পুরানো ব্রিজটি ভেঙে গিয়েছিল। এরপর নেপালি ফার্মের পাশ দিয়ে দেরাদুন ও ঋষিকেশগামী ট্রাফিককে ঘুরিয়ে দেওয়া হয়েছিল। পরে ভেঙে পড়া ব্রিজের কাছেই নতুন অস্থায়ী সেতু তৈরি করা হয়েছিল। সেই অস্থায়ী সেতুও এবার ভেঙে পড়ল। 

 

বন্ধ করুন