বাংলা নিউজ > ঘরে বাইরে > Maoist Encounter: বীজাপুরের জঙ্গল ঘিরে ফেলল বাহিনী, গুলির লড়াই, ১০ মাওবাদী খতম

Maoist Encounter: বীজাপুরের জঙ্গল ঘিরে ফেলল বাহিনী, গুলির লড়াই, ১০ মাওবাদী খতম

মাওবাদী অভিযান। (Representative Image) (HT_PRINT)

বিজেপির মুখপাত্র সচ্চিদানন্দ উপাসানে জানিয়েছেন, বার বার সাফল্য এটা প্রমাণ করছে যে ফোর্স কোর এরিয়ার দিকে এগোচ্ছে। আমি পুলিশ ও নিরাপত্তা বাহিনীকে অভিনন্দন জানাচ্ছি।

মঙ্গলবার ছত্তিশগড়ের বিজাপুর জেলায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলির লড়াই। আর তাতেই অন্তত ১০জন মাওবাদী নিহত হয়েছেন বলে খবর। তবে পুলিশ নিহতদের পরিচয়  নিশ্চিত করতে পারেনি এবং দীর্ঘক্ষণ ধরে এই এনকাউন্টার চলে বলে খবর। এনকাউন্টারের বিষয়ে আরও বিস্তারিত জানার অপেক্ষায় রয়েছে বলে জানিয়েছে পুলিশ। বিজেপির মুখপাত্র সচ্চিদানন্দ উপাসানে জানিয়েছেন, বার বার সাফল্য এটা প্রমাণ করছে যে ফোর্স কোর এরিয়ার দিকে এগোচ্ছে। আমি পুলিশ ও নিরাপত্তা বাহিনীকে অভিনন্দন জানাচ্ছি। 

 

সকাল ৬টা নাগাদ একটি জঙ্গলে নিরাপত্তারক্ষীদের একটি যৌথ দল অভিযানে যাওয়ার সময় গুলির লড়াই হয়।

গঙ্গালুর থানার অন্তর্গত কেন্দ্র-কোরচোলি জঙ্গলের কাছে নিরাপত্তা বাহিনী ও মাওবাদীদের মধ্যে গুলির লড়াইয়ের পর মাওবাদীদের মোট চারটি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। ঘটনাস্থল থেকে একটি এলএমজি অস্ত্র, ব্যারেল গ্রেনেড লঞ্চার (বিজিএল) এবং অন্যান্য অস্ত্র গোলাবারুদ উদ্ধার করা হয়েছে, বলেছেন বস্তার রেঞ্জের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) সুন্দেরাজ পি।

এদিকে ২০১৯ সালের পরে ছত্তিশগড়ের বস্তার জেলায় সাতজন মাওবাদীকে নিকেশ করেছিল নিরাপত্তাবাহিনী। 

কেন্দ্রা কোরচলির ওই জঙ্গল বীজাপুর জেলা সদর থেকে প্রায় ৪৫ কিমি দূরে। রায়পুর থেকে প্রায় ৪৪০ কিমি দূরে এই জঙ্গল। 

আইজি জানিয়েছেন,  একটি লাইট মেশিন গান, ৩০৩ রাইফেল, ১২ বোরের বন্দুক, গ্রেনেড লঞ্চার, আরও অস্ত্র এলাকা থেকে বাজেয়াপ্ত করা হয়েছে। 

প্রাথমিকভাবে মনে করা হচ্ছে ওরা পিপলস লিবারেশন গেরিলা আর্মির ২ নম্বর কোম্পানির অন্তর্ভুক্ত। আইজি জানিয়েছেন, জেলা রিসার্ভ গার্ড, স্পেশাল টাস্ক ফোর্স, সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স, কোবরা বাহিনী ছিল এই লড়াইতে। এই জায়গাটা সিপিআই( মাওবাদী) গাঙ্গালুর এরিয়া কমিটির আওতায় পড়ছে। 

এদিকে পরিসংখ্য়ান বলছে,  ২০২৩ সালের ডিসেম্বর মাস থেকে এই পর্যন্ত অন্তত ৪৭জন মাওবাদীকে নিকেশ করা হয়েছে।  ২০২৪ এর জানুয়ারি থেকে ১৬জন সিভিলিয়ান ও ৬জন নিরাপত্তা বাহিনীর সদস্য়ও মারা গিয়েছেন। উপমুখ্য়মন্ত্রী বিজয় শর্মা জানিয়েছেন, পুলিশ বিদেশে তৈরি অস্ত্র বাজেয়াপ্ত করেছে। এটা অত্যন্ত উদ্বেগজনক। 

ঘরে বাইরে খবর

Latest News

পাকিস্তানি শিল্পীরদের ভারতে কাজের সুযোগ দেওয়া উচিত, মন্তব্য মুমতাজের 'মা পাপাকে ভালোবাসে বেশি...' রচনার কাছে দুঃখের কথা ফাঁস খুদের, হেসে খুন ‘দিদি’ '১০ লাখ চাকরি…', SSC মামলায় চাকরিহারাদের 'জীবনের ঝুঁকি' না নেওয়ার আর্জি মমতার ২০২১ সালে অভিজিতের হাতেই সূচনা, ৩০ মাস পরে SSC মামলায় ‘শেষ পেরেক’ হাইকোর্টের! শাহরুখের ফ্যান ছবির বিরুদ্ধে মামলা দায়ের দর্শকের, অবশেষে YRF-র পক্ষেই এল রায় RCB-কে হারিয়ে ঘরের মাঠে জয়ের হাফসেঞ্চুরি KKR-এর, স্পর্শ করল MI-এর অনন্য নজির অভিষেকের বাড়ি–অফিস রেইকি করে মুম্বই হামলার জঙ্গি, গ্রেফতার করল লালবাজার ২৫% প্ল্যাটফর্ম ফি বৃদ্ধি জোমাটোর, এবার অনলাইনে খাবার অর্ডারে খসবে কত বেশি? আগামিকাল হনুমান জয়ন্তীতে ভুল করেও কিনবেন না এই জিনিস, নচেৎ বজরংবলী হবেন ক্রুদ্ধ অপুষ্টিজনিত কারণে শিশুর মৃত্যু, রাজনৈতিক তরজা শুরু হতেই তদন্তের নির্দেশ

Latest IPL News

পুরনো রেসিপিতেই সুস্বাদু বিরিয়ানি KKR-র, চেনা মশলায় আস্থা রেখে সাফল্য প্রথমার্ধে কেন রোহিতকে সরিয়ে হার্দিককে নেতা করল MI? শেষ ৩ বছরের খতিয়ান দিয়ে বোঝালেন উথাপ্পা ২০-২৫ দিন পরে দলে ফিরেই কী করে ম্যাচের সেরা হলেন? কৃতিত্ব কাকে দিলেন সাই কিশোর ম্যাচের পরেও আম্পায়াদের সঙ্গে গুজগুজ কোহলির, দ্বিতীয় ব্যাটের আশায় পাশে রিঙ্কু? যে সব দল পার্টি করে, তারা এখনও IPL জিততে পারেনি- কাদের দিকে আঙুল তুললেন রায়না কীভাবে ইডেনের মন জিতলেন সল্ট, ফিরে দেখুন শেষ বলে অনবদ্য রান আউটের ঝলক IPL 2024: বাহবা দিচ্ছে দুনিয়া, তবুও খুশি হবেন না গুরু যুবরাজ, ভয় অভিষেকের যাদের মাথার উপর ছাদ নেই, লড়াই করেন তাঁরা, আমরা খুব ভালো আছি,হঠাৎ দার্শনিক কোহলি করণকে তুচ্ছ মনে করে সিঙ্গল নিতে রাজি হননি কার্তিক,১ রানে হারের পর প্রশ্নে রণনীতি ইডেনে হেরে উঠেই শাস্তির মুখে RCB ক্যাপ্টেন, বিরাট জরিমানা পঞ্জাব দলনায়ক কারানের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.