বাংলা নিউজ > ঘরে বাইরে > বদ্রীনাথ মন্দিরে ইদের নমাজ আদায়? ভিডিয়ো ভাইরাল হতেই ছড়াল উত্তেজনা, তদন্তে পুলিশ
বদ্রীনাথ মন্দির (ফাইল ছবি)
বদ্রীনাথ মন্দির (ফাইল ছবি)

বদ্রীনাথ মন্দিরে ইদের নমাজ আদায়? ভিডিয়ো ভাইরাল হতেই ছড়াল উত্তেজনা, তদন্তে পুলিশ

  • ঘটনার তদন্ত চেয়ে সরব হয়েছে বিশ্ব হিন্দু পরিষদ, বজরং দল। উত্তেজনা ছড়িয়েছে বদ্রীনাথে।

উত্তরাখণ্ডের চামোলি জেলায় অবস্থিত বদ্রীনাথ মন্দিরে ইদের নমাজ আদায় করা হচ্ছে, এরম দাবি করে এক ভিডিয়ো সম্প্রতি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এই ঘটনার প্রেক্ষিতে উত্তেজনা ছড়িয়েছে এই ধর্মস্থানে। ঘটনার তদন্ত চেয়ে সরব হয়েছে বিশ্ব হিন্দু পরিষদ, বজরং দল। পুলিশ অবশ্য জানিয়েছে যে এরম কোনও ঘটনার প্রমাণ তাদের কাছে নেই। তবে বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ। পুলিশ জানিয়েছে, সোশ্যাল মিডিয়ায় এই পোস্টটি বুধবার, অর্থাত্ ইদের দিন থেকে ভাইরাল হয়েছে।

এই বিষয়ে চামোলি জেলার পুলিশ সুপার যশবন্ত সিং চৌহান বলেন, 'যে সোশ্যাল মিডিয়া পোস্টটি ভাইরাল হয়েছে, তাতে দাবি করা হচ্ছে যে ইদের দিন বহু মুসলিম ধর্মাবলম্বী বদ্রীনাথ মন্দিরে এসে সেখানে নমাজ আদায় করেছেন। ভিডিয়োটি পুলিশেক নজরে আসতেই আমরা তদন্তে নামি। তবে পুলিশ এই বিষয়ে খতিয়ে দেখে প্রাথমিক ভাবে কোনও প্রমাণ পায়নি।'

পুলিশ জানায়, স্থানীয় এক কন্ট্র্যাক্টর হরিন্দর সিংয়ের অধীনে একটি প্রকল্পে কাজ করছেন ১৫ মুসলিম শ্রমিক। তাঁরা ইদের দিন মন্দির থেকে প্রায় ১ কিলোমিটার দীরে পার্কিং লটে নমাজ আদায় করেছিলেন। এই শ্রমিকরা নির্মাণ কাজের সাইটেই থাকছিলেন। সেখানেই তাঁরা নমাজ আদায় করেন। তবে কোনও তাঁরা জনসমক্ষে কোনও নমাজ আদায় করেননি না সেখানে কোনও ইমামকে ডাকা হয়েছিল। মন্দির প্রাঙ্গনে নমাজ আদায়ের ভুল দাবি জানিয়ে পোস্টটি ভাইরাল করা হয়। তবে সেই শ্রমিক এবং কন্ট্র্যাক্টরের বিরুদ্ধে মামলা রুজু করেছে পুলিশ। পুলিশের তরফে এই বিষয়ে জানানো হয় যে, অতিমারী আইন লঙ্ঘনের অভিযোগে এই মামলা রুজু করা হয়েছে। স্থানীয় পুরসভার প্রাক্তন চেয়ারম্যানের অভিযোগের ভিত্তিতে এই মামলা রুজু করা হয়েছে। এদিকে মন্দির প্রাঙ্গনে নমাজ আদায়ের ঘটনাটিও খতিয়ে দেখছে পুলিশ। তবে স্থানীয় মানুষদের ভুয়ো খবর না ছড়ানোর আবেন করেন পুলিশ সুপার।

বন্ধ করুন