শ্রীনগরে লকডাউন ব্যবস্থা খতিয়ে দেখছেন পুলিশকর্মী। ছবি: এপি। (AP)
শ্রীনগরে লকডাউন ব্যবস্থা খতিয়ে দেখছেন পুলিশকর্মী। ছবি: এপি। (AP)

জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসবাদী হামলায় নিহত এসপিও, জখম আর এক পুলিশকর্মী

কুঠার হাতে পুলিশ আধিকারিকদের উপরে ঝাঁপিয়ে পড়ে দুই দুষ্কৃতী। একজন এসপিও ঘটনাস্থলেই মারা যান। আর একজন গুরুতর জখম হয়েছেন।

জম্মু ও কাশ্মীরে ফের সন্ত্রাসবাদী হামলা। সোমবার কিশ্‌তওয়ার জেলার ঘটনায় প্রাণ হারিয়েছেন একজন এসপিও, আহত হয়েছেন আর এক পুলিশকর্মী।

কিশ্‌তওয়ারের উপ-জেলাশাসক রাজিন্দর সিং তারা জানিয়েছেন, ‘সোমবার দুপুর একটা নাগাদ কিশ্‌তওয়ার শহর থেকে ৬৫ কিমি দূরে দুর্গম দচ্ছন অঞ্চের টন্ডের গ্রামে টহলদারি স্পেশ্যাল অপারেশনস গ্রুপ-এর দুই অফিসারকে নিশানা করে সন্ত্রাসবাদীরা। কুঠার হাতে পুলিশ আধিকারিকদের উপরে ঝাঁপিয়ে পড়ে দুই দুষ্কৃতী। একজন এসপিও ঘটনাস্থলেই মারা যান। আর একজন গুরুতর জখম হয়েছেন। সন্ত্রাসবাদীরা টহলদারি জওয়ানদের অস্ত্রশস্ত্র লুঠ করে নিয়ে গিয়েছে।’

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশের উদ্ধারকারী বাহিনী। চপিরে পৌঁছন এসএসপি হরমিত সিং।

পলাতক সন্ত্রাসবাদীদের খোঁজে শুরু হয়েছে তল্লাশি অভিযান। অভিযানে শাম্িল হয়েছে সেনাও।

নিহত এসপিও-র নাম পাশিদ ইকবাল। আহত এসপিও বিশাল সিংকে হাসপাতালে ভরতি করা হয়েছে। তাঁর অবস্থা উদ্বেগজনক। অজিত পারিহার খুন হওয়ার পর থেকেই অশান্ত হয়ে ওঠে কিশ্‌তওয়ার জেলা।

মনে করা হচ্ছে, এই অঞ্চলে সন্ত্রাসের পুররুত্থান ঘটাতে সক্রিয় হয়েছে হিডজবুলের অভিজ্ঞ নেতা আমিন ভাট ওরফে জাহাঙ্গির সরুরি। ১৯৯২ সালে সে সন্ত্রাসবাদী সংগঠনের সঙ্গে যুক্ত হয়।

বন্ধ করুন