বাংলা নিউজ > ঘরে বাইরে > ইলন মাস্কের একটি টুইটে ১৩ বিলিয়ন ডলার ক্ষতি টেসলার!
ইলন মাস্ক (REUTERS)
ইলন মাস্ক (REUTERS)

ইলন মাস্কের একটি টুইটে ১৩ বিলিয়ন ডলার ক্ষতি টেসলার!

শেয়ারের দাম খুব বেশি, নিজের সংস্থাকে নিয়ে বললেন ইলন মাস্ক। 

অন্য আর পাঁচটি শিল্পপিতর মতো নন ইলন মাস্ক। ঠিক সবসময় মেপে হিসাব করে টুইট করেন না টেক দুনিয়ার এই নক্ষত্র। তার জন্যে অনেক সময় আর্থিক ক্ষতিও হয়েছে তার। পড়তে হয়েছে নানান বিড়াম্বনায়। কিন্তু এবার সবকিছুর বাঁধ ভাঙল। টেসলা সিইও-র একটি টুইটে ১৩ বিলিয়ন ডলার শেয়ারের মোট মূল্য কমল টেসলার। এর মধ্যে মাস্কের সরাসরি ক্ষতি তিন বিলিয়ন ডলার! 

প্রশ্ন হল, এমনকী লিখেছিলেন ইলন মাস্ক যাতে এভাবে হুড়মুড়িয়ে পড়ল শেয়ারের দাম। তিনি টুইট করেন যে টেসলার স্টকের দাম খুব বেশি! 

এই নিয়ে সরকারি ভাবে কিছু বলেনি টেসলা। তিনি কি মজা করছিলেন? এক সাংবাদিকের ইমেলে প্রশ্নে নেতিবাচক উত্তর দেন ইলন মাস্ক। তবে শেয়ারের দাম কমলেও এখনও এপ্রিলের তুলনায় ৫০ শতাংশ ওপরে দাম। তার এই টুইট কী টেসলার কোনও ব্যক্তি আগে পড়েছিল, সেই প্রশ্নেও না বলে দেন মাস্ক। 

অথচ এর আগে টুইট নিয়ে বিবাদের সময় মাস্ক জানিয়েছিলেন যে টেসলা নিয়ে গুরুত্বপূর্ণ কোনও পোস্ট করার আগে তিনি উকিলদের সবুজ সঙ্কেত নেবেন। এর আগে টেসলার ব্যবসায়িক মডেল বদলানো নিয়ে তাঁর টুইটের জেরে বিশাল বিতর্ক হয়। কুড়ি মিলিয়ন ডলার জরিমানা দিতে হয় তাঁকে। 

কয়েকদিন আগে আমেরিকায় করোনার জেরে লকডাউনকে ফ্যাসিস্ট বলে বর্ণনা করেছিল তিনি। মর্গ্যান স্ট্যানলির মতে করোনা নিয়ে টুইট করে আকর্ষণ নিজের দিকে আনতে চাইছেন মাস্ক, কারণ তাঁর অন্য কিছু নিয়ে কথা বলার আছে। 

 

বন্ধ করুন