বাংলা নিউজ > ঘরে বাইরে > Visa free Thailand: ভারতীয় পর্যটকদের জন্য উপহার থাইল্যান্ডের, ভিসা ফ্রি এন্ট্রি পাবেন! জানুন নতুন নিয়ম

Visa free Thailand: ভারতীয় পর্যটকদের জন্য উপহার থাইল্যান্ডের, ভিসা ফ্রি এন্ট্রি পাবেন! জানুন নতুন নিয়ম

ভারতীয় পর্যটকদের জন্য উপহার থাইল্যান্ডের (Pexel)

Thailand Tour-এটি দীর্ঘকাল ধরে সারা বিশ্বের মানুষের কাছে একটি প্রিয় পর্যটন গন্তব্য। এখানকার প্রাকৃতিক সৌন্দর্য এবং সবুজ জলের সৈকত মানুষকে নিজের দিকে আকৃষ্ট করে। যার দরুণ, ২০২৩ সালে ২.৪৫ কোটি বিদেশী পর্যটক থাইল্যান্ডে পৌঁছেছিলেন। সরকারের লক্ষ্য বার্ষিক ২৫ থেকে ৩০ মিলিয়ন পর্যটক আকর্ষণ করা।

ঘুরতে যেতে চাইলে, ভারতীয় পাসপোর্ট থাকলেই হবে বাজিমাত। থাইল্যান্ড সরকার ভারতীয় পর্যটকদের জন্য ভিসার নিয়ম শিথিল করেছে এবার। এখন আর ভারতীয় পর্যটকদের থাইল্যান্ড যেতে ভিসা লাগবে না। পর্যটন প্রচারের লক্ষ্যে ভারতীয়দের ৬০ দিনের জন্য ভিসা ছাড়াই ভ্রমণের অনুমতি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে থাইল্যান্ড সরকার।

হঠাৎ এমন সিদ্ধান্ত কেন

থাইল্যান্ডের এই নতুন নীতি সুবিধা পাবেন ভারত সহ আরও ৯৩ দেশের পর্যটকরা। করোনা মহামারীর পর থেকে থাইল্যান্ডের পর্যটন শিল্প অনেক চ্যালেঞ্জের মুখে পড়েছিল। এই চ্যালেঞ্জ মোকাবেলা করার জন্যই, থাইল্যান্ড সারা বিশ্ব থেকে পর্যটকদের আকৃষ্ট করতে বেশ কিছু উল্লেখযোগ্য পদক্ষেপ করেছে। আর এইসিড্ড পদক্ষেপ গুলোর মধ্যেই ভিসার নিয়মে শিথিলতা খুবই গুরুত্বপূর্ণ অধ্যায়।থাইল্যান্ড সরকারের এই নতুন সিদ্ধান্ত আগামী মাস থেকে কার্যকর করা হবে।

আরও পড়ুন: (Mother killed minor son: ৯ বছরের ছেলের অবাধ্য আচরণে হতাশা, ত্রিপুরায় সন্তানকে খুন করল মা)

আরও পড়ুন: (Mother killed son: পথের কাঁটা সরাতে দেড় বছরের শিশুকে খুন, মা ও প্রেমিককে ফাঁসির সাজা দিল আদালত)

সিদ্ধান্তে কী কী বলা হয়েছে

এই সিদ্ধান্ত কার্যকর হলে, ৯৩টি দেশের যাত্রীরা ৬০ দিনের জন্য ভিসা ছাড়াই থাইল্যান্ড যেতে পারবেন। নতুন নিয়ম অনুসারে, ভারতীয় পর্যটকদের প্রতিটি নতুন সফরের জন্য ১৮০ দিন থাইল্যান্ডে থাকার অনুমতি দেওয়া হবে। এর পাশাপাশি শ্রমিক, স্নাতক শিক্ষার্থী এবং অন্যান্য দেশের অবসরপ্রাপ্ত ব্যক্তিদের থাইল্যান্ডে দীর্ঘ সময়ের জন্য থাকার অনুমতি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। থাইল্যান্ড সরকার নতুন ভিসার নিয়মে অন্য দেশের শ্রমিকদের জন্যও পাঁচ বছর ভিসার মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।

আরও পড়ুন: (Char Dham Yatra Death: চারধাম যাত্রায় তীর্থযাত্রীদের মৃত্যু ১০০ ছাড়াল, সর্বোচ্চ কেদারনাথে)

থাইল্যান্ড তার সাশ্রয়ী মূল্যের ভ্রমণ পরিষেবা এবং সুন্দর দ্বীপের জন্য বিখ্যাত। এটি দীর্ঘকাল ধরে সারা বিশ্বের মানুষের কাছে একটি প্রিয় পর্যটন গন্তব্য। এখানকার প্রাকৃতিক সৌন্দর্য এবং সবুজ জলের সৈকত মানুষকে নিজের দিকে আকৃষ্ট করে। যার দরুণ, ২০২৩ সালে ২.৪৫ কোটি বিদেশী পর্যটক থাইল্যান্ডে পৌঁছেছিলেন। থাইল্যান্ড সরকারের লক্ষ্য বার্ষিক ২৫ থেকে ৩০ মিলিয়ন পর্যটক আকর্ষণ করা। থাইল্যান্ডের রাজধানী ব্যাংকক, ফুকেট, চিয়াং মাই, ঐতিহাসিক শহর আয়ুথায়া এবং সুখোথাই প্রধান পর্যটন গন্তব্যগুলির মধ্যে অন্যতম। প্রতি বছর বিপুল সংখ্যক ভারতীয় পর্যটক থাইল্যান্ডে ঘুরতে গিয়ে থাকেন।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

চিনতে পারল না পুলিশ, মদ্যপ হয়ে গাড়ি চালিয়ে গ্রেফতার পপ তারকা জাস্টিন টিম্বারলেক রাস্তার ধারে শুয়ে থাকা যুবকের ওপর দিয়ে BMW চালালেন সাংসদ-কন্যা,মৃত ১, মিলল জামিন প্যারিস অলিম্পিক্সের ঠিক আগেই ফের সোনা জয় নীরজের, ছুড়লেন ৮৫.৯৭ মিটার রেললাইনের ট্র্যাকে বসেছিল ১০ সিংহ, দ্রুত গতিতে ট্রেন আসতেই ঘটল অদ্ভুত কাণ্ড আইন বহির্ভূতভাবে বিরোধীদের মুখ বন্ধ করতে চাইছে শাসকদল, ফল ভালো হবে না: শুভেন্দু মোদীর সঙ্গে সাক্ষাতের পর ভারত-কানাডার মিলমিশের 'সুযোগ’ দেখতে পাচ্ছেন ট্রুডো! কেমব্রিজে মহারাজের বোট সফর! ডোনা-সৌরভের রোম্যান্টিক ছবি ভাইরাল, কে করলেন শেয়ার? ১০ দিনের মধ্যে বকেয়া তিন কোটি মেটাতে হবে- আইনি হুমকি সদ্য বরখাস্ত স্টিম্যাচের মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুনের রাশিফল আজ কাদের প্রেমের জীবন খালি খালি লাগতে পারে? দেখে নিন কী বলছে আজকের প্রেম রাশিফল

T20 WC 2024

ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.