বাংলা নিউজ > ঘরে বাইরে > মাথাপিছু দর ৫ লাখ, CISF-এর নিয়োগ কেন্দ্র থেকে গ্রেফতার ৬ ভুয়ো পরীক্ষার্থী
অভিযুক্তরা CISF এর পরীক্ষায় বসতে চাইছিলেন। (প্রতীকী ছবি) (HT_PRINT)

মাথাপিছু দর ৫ লাখ, CISF-এর নিয়োগ কেন্দ্র থেকে গ্রেফতার ৬ ভুয়ো পরীক্ষার্থী

  • প্রশ্ন উঠছে তারা লিখিত পরীক্ষায় পাস করল কীভাবে? তবে প্রাথমিক তদন্তে অনেকটাই পরিষ্কার হয়েছে এনিয়ে। এবার স্টাফ সিলেকশন কমিশনের ভূমিকাও খতিয়ে দেখবে ছত্তিশগড় পুলিশ।

ঋতেশ মিশ্র

ছত্তিশগড়ে দুর্গ জেলায় সিআইএসএফের শারীরিক পরীক্ষায় ৬জন ভুয়ো পরীক্ষার্থীকে গ্রেফতার করা হল। আসল পরীক্ষার্থীদের হয়ে তারা এসেছিল বলে অভিযোগ। ধৃত চন্দ্রশেখর সিং, শ্যামবীর সিং, মহেন্দ্র সিং, অজিত সিং ও হরিওম দত্ত উত্তরপ্রদেশের বাসিন্দা। অন্যদিকে মধ্যপ্রদেশের বাসিন্দা দুর্গেশ সিং তোমারকেও গ্রেফতার করেছে পুলিশ। স্টাফ সিলেকশন কমিশনের লিখিত পরীক্ষায় পাশ করার পরে তারা CISF-এর রিক্রুটমেন্ট ও ট্রেনিং সেন্টারে ফিজিকাল টেস্টের জন্য় এসেছিলেন।

এদিকে তাদের কাছ থেকে ভুয়ো আধার কার্ড ও ছত্তিশগড়ের বাসস্থানের সার্টিফিকেট পাওয়া যায়।পাশাপাশি বায়োমেট্রিকেও তাদের মিলছিল না। এদিকে দুর্গ এর এসপি অভিষেক পল্লব জানিয়েছেন, এখনও পর্যন্ত ৬জনকে গ্রেফতার করা হয়েছে। আরও কয়েকজনকে মনে হচ্ছে গ্রেফতার করতে হবে। আগ্রা ও মধ্যপ্রদেশে টিম গিয়েছে। এর মূল পাণ্ডাদের খোঁজ চলছে। 

এদিকে পুলিশের দাবি, প্রতি পরীক্ষার্থীর কাছ থেকে ওরা ৫ লাখ করে নিয়েছিল। ওরা লিখিত পরীক্ষাতেও বসেছিল। এসপি জানিয়েছেন, ওরা বেকার যুবকদের টার্গেট করে। এক্ষেত্রে একই ব্যক্তি বিভিন্ন তারিখে আসল পরীক্ষার্থীদের হয়ে লিখিত পরীক্ষায় বসেছিল। লিখিত পরীক্ষায় পাস করার পরে আরও চারজনকে ভাড়া করেছিল ওরা যারা ফিজিকাল পরীক্ষায় আসবে। তবে চক্রের পাণ্ডা মনে হচ্ছে মধ্যপ্রদেশের বাসিন্দা।

এদিকে ছত্তিশগড় পুলিশ ইতিমধ্যে SSC'র কাছে নোটিশ পাঠিয়ে জানতে চেয়েছে কীভাবে তারা লিখিত পরীক্ষায় বসার সুযোগ পেয়েছিল? SP জানিয়েছেন, এখানে সিআইএসএফের কোনও ভূমিকা নেই। এসএসসির আধিকারিক কর্মীদের ভূমিকা খতিয়ে দেখা হবে।

বন্ধ করুন