বাংলা নিউজ > ঘরে বাইরে > ধর্মদ্রোহিতার বিরুদ্ধে কড়া আইন দরকার: The All India Muslim Personal Law board

ধর্মদ্রোহিতার বিরুদ্ধে কড়া আইন দরকার: The All India Muslim Personal Law board

ধর্মদ্রোহিতার বিরুদ্ধে কড়া আইন দরকার। প্রতীকী ছবি ( AFP) (AFP)

সইফুল্লা রহমানি জানিয়েছেন, সরকার ও আদালতের পবিত্র ধর্মগ্রন্থ ও পুঁথির ব্যাখা করার দরকার নেই। এটা ধর্মীয় গুরুদের উপর ছেড়ে দিন।

ধর্মদ্রোহিতার বিরুদ্ধে এবার কড়া আইন আনার পক্ষে সওয়াল করল অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল' বোর্ড। বোর্ডের দাবি বিভিন্ন ধর্মীয় ক্ষেত্রের সঙ্গে জড়িয়ে থাকা বিভিন্ন বিষয়কে ক্রমাগত অপমান করা হচ্ছে। ধর্মীয় বিশ্বাসকে রক্ষা করার জন্য, কারোর আবেগে যাতে আঘাত না পড়ে সেটা দেখার জন্য এই আইন আনা দরকার। বোর্ডের সাধারণ সম্পাদক সইফুল্লা রহমানি জানিয়েছেন একথা। কানপুরে বোর্ডের ২৭তম জাতীয় কনভেনশনে একথা উঠে আসে। গোটা দেশের প্রায় ১৪০জন প্রতিনিধি এই কনভেনশনে অংশ নিয়েছিলেন। পাশাাপাশি সইফুল্লা রহমানি জানিয়েছেন, সরকার ও আদালতের  পবিত্র ধর্মগ্রন্থ ও পুঁথির ব্যাখা করার দরকার নেই। এটা ধর্মীয় গুরুদের উপর ছেড়ে দিন। 

রহমানির পাশাপাশি অন্য়ান্য বোর্ড সদস্যরা জানিয়েছেন, মথুরা ও বারানসীতে হিন্দু মহাসভার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে হবে। ওরা সাম্প্রদায়িক অশান্তি ছড়াতে চাইছে। এদিকে অখিল ভারতীয় হিন্দু মহাসভা সম্প্রতি পরিকল্পনা নিয়েছিল মথুরাতে শ্রীকৃষ্ণের জন্মভূমি সংলগ্ন ইদগাহের কাছেই বালগোপালের মূর্তি স্থাপনের। তবে সামগ্রিকভাবে সুপ্রিম কোর্টের নির্দেশে যে বোর্ড খুশি নয় সেকথাই জানিয়েছে বোর্ড। অন্য প্রসঙ্গে বোর্ডের তরফে জানানো হয়েছে সাধারণ নিকাহের উপর জোর দিন। বিয়ের নামে বিশাল খরচ এসব করবেন না। ওয়াকফ সম্পত্তি নিয়ে বোর্ডের দাবি, শরিয়তের নিয়ম মেনেই সব কিছু করা দরকার। এর অন্যথা করা ঠিক নয়। 

 

ঘরে বাইরে খবর

Latest News

৩০ মে মাসিক কালাষ্টমী, রাহু ও শনি দোষ দূর করতে ওই দিন এভাবে করুন পুজো ১ জুন থেকে গাড়ির লাইসেন্স পাওয়ার নিয়ম বদলাচ্ছে, বেসরকারিকরণেও থাকছে কড়াকড়ি নাতাশা-র ইনস্টা স্টোরিতে বাড়ল ডিভোর্সের জল্পনা, বউয়ের থেকে কত ছোট হার্দিক? রাফায় ইজরায়েলের হামলা, এবার প্রতিবাদে সরব আলিয়া-বরুণ-প্রিয়াঙ্কা-করিনা আর কে কে? আইন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নামে যৌন হেনস্থার অভিযোগ, CJI-কে চিঠি পড়ুয়াদের ভারতে রোহিঙ্গা ও বাংলাদেশিদের ঢোকাত, ত্রিপুরা থেকে মূল চক্রীকে ধরল NIA T20 WC খেলতে আমেরিকায় রোহিত, ইনস্টায় 'বিতর্কে' জড়ালেন স্ত্রী! পরে মুছলেন পোস্ট কাজের ফাঁকে ছুটির প্রবণতা কেন বাড়ছে, কী বলছেন গবেষকরা বিশ্বকাপের আগেই সুখবর পেল আমেরিকা, ICC-র লিস্ট-এ স্ট্যাটাস পেল মেজর লিগ ক্রিকেট পড়াশুনা শেষ হলেই হস্টেল ছাড়তে হবে, কত দিনে? জানিয়ে দিল যাদবপুর বিশ্ববিদ্যালয়

Latest IPL News

T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.