বাংলা নিউজ > ঘরে বাইরে > ধর্মদ্রোহিতার বিরুদ্ধে কড়া আইন দরকার: The All India Muslim Personal Law board
ধর্মদ্রোহিতার বিরুদ্ধে কড়া আইন দরকার। প্রতীকী ছবি ( AFP) (AFP)
ধর্মদ্রোহিতার বিরুদ্ধে কড়া আইন দরকার। প্রতীকী ছবি ( AFP) (AFP)

ধর্মদ্রোহিতার বিরুদ্ধে কড়া আইন দরকার: The All India Muslim Personal Law board

  • সইফুল্লা রহমানি জানিয়েছেন, সরকার ও আদালতের পবিত্র ধর্মগ্রন্থ ও পুঁথির ব্যাখা করার দরকার নেই। এটা ধর্মীয় গুরুদের উপর ছেড়ে দিন।

ধর্মদ্রোহিতার বিরুদ্ধে এবার কড়া আইন আনার পক্ষে সওয়াল করল অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল' বোর্ড। বোর্ডের দাবি বিভিন্ন ধর্মীয় ক্ষেত্রের সঙ্গে জড়িয়ে থাকা বিভিন্ন বিষয়কে ক্রমাগত অপমান করা হচ্ছে। ধর্মীয় বিশ্বাসকে রক্ষা করার জন্য, কারোর আবেগে যাতে আঘাত না পড়ে সেটা দেখার জন্য এই আইন আনা দরকার। বোর্ডের সাধারণ সম্পাদক সইফুল্লা রহমানি জানিয়েছেন একথা। কানপুরে বোর্ডের ২৭তম জাতীয় কনভেনশনে একথা উঠে আসে। গোটা দেশের প্রায় ১৪০জন প্রতিনিধি এই কনভেনশনে অংশ নিয়েছিলেন। পাশাাপাশি সইফুল্লা রহমানি জানিয়েছেন, সরকার ও আদালতের  পবিত্র ধর্মগ্রন্থ ও পুঁথির ব্যাখা করার দরকার নেই। এটা ধর্মীয় গুরুদের উপর ছেড়ে দিন। 

রহমানির পাশাপাশি অন্য়ান্য বোর্ড সদস্যরা জানিয়েছেন, মথুরা ও বারানসীতে হিন্দু মহাসভার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে হবে। ওরা সাম্প্রদায়িক অশান্তি ছড়াতে চাইছে। এদিকে অখিল ভারতীয় হিন্দু মহাসভা সম্প্রতি পরিকল্পনা নিয়েছিল মথুরাতে শ্রীকৃষ্ণের জন্মভূমি সংলগ্ন ইদগাহের কাছেই বালগোপালের মূর্তি স্থাপনের। তবে সামগ্রিকভাবে সুপ্রিম কোর্টের নির্দেশে যে বোর্ড খুশি নয় সেকথাই জানিয়েছে বোর্ড। অন্য প্রসঙ্গে বোর্ডের তরফে জানানো হয়েছে সাধারণ নিকাহের উপর জোর দিন। বিয়ের নামে বিশাল খরচ এসব করবেন না। ওয়াকফ সম্পত্তি নিয়ে বোর্ডের দাবি, শরিয়তের নিয়ম মেনেই সব কিছু করা দরকার। এর অন্যথা করা ঠিক নয়। 

 

বন্ধ করুন