বাংলা নিউজ > ঘরে বাইরে > টাকা নিয়ে ফ্ল্যাট না দেওয়ার অভিযোগ, কেডি সিংয়ের বিরুদ্ধে মামলা করল CBI
কেডি সিং। ফাইল ছবি
কেডি সিং। ফাইল ছবি

টাকা নিয়ে ফ্ল্যাট না দেওয়ার অভিযোগ, কেডি সিংয়ের বিরুদ্ধে মামলা করল CBI

  • ২০১৬ সালে কেডি সিংয়ের বিরুদ্ধে দায়ের আর্থিক প্রতারণার মামলায় গত জানুয়ারিতে কেডি সিংকে গ্রেফতার করে ইডি। চলতি সপ্তাহেই জামিন পেয়েছেন তিনি।

আর্থিক দুর্নীতির নতুন অভিযোগে প্রাক্তন তৃণমূল সাংসদ কেডি সিংয়ের বিরুদ্ধে নতুন মামলা দায়ের করল সিবিআই। ওই মামলায় কেডি সিংয়ের বিরুদ্ধে বাড়ি বা জমি দেওয়ার নামে প্রতারণার অভিযোগ আনা হয়েছে। বলে রাখি, আর্থিক প্রতারণার মামলায় চলতি সপ্তাহেই দিল্লির আদালত থেকে জামিন পেয়েছেন KD সিং। 

তৃণমূলের প্রাক্তন সাংসদের বিরুদ্ধে অভিযোগ, কানপুরে ২৯১ জনকে বাড়ি বা জমি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে টাকা নিয়েছিলেন কেডি সিং। অ্যালকেমিস্ট ইনফ্রা রিয়েলিটি লিমিটেড ও অ্যালকেমিস্ট টাউনশিপ লিমিটেডের নামে তাদের কাছ থেকে টাকা নিয়েছিলেন তিনি। কিন্তু প্রতিশ্রুতি মতো জমি বা বাড়ি দিতে পারেননি তিনি। ফেরত দেননি টাকাও। ২০১৯ সালে এই নিয়ে কেডি সিংয়ের বিরুদ্ধে উত্তর প্রদেশে অভিযোগ দায়ের হয়। সেই মামলার তদন্তভার সিবিআইয়ের হাতে তুলে দিয়েছে উত্তর প্রদেশ সরকার। 

২০১৬ সালে কেডি সিংয়ের বিরুদ্ধে দায়ের আর্থিক প্রতারণার মামলায় গত জানুয়ারিতে কেডি সিংকে গ্রেফতার করে ইডি। চলতি সপ্তাহেই জামিন পেয়েছেন তিনি। কেডি সিংয়ের ২৩০ কোটি টাকা মূল্যের সম্পত্তি ইতিমধ্যে বাজেয়াপ্ত করেছেন গোয়েন্দারা। তাঁর বিরুদ্ধে সেবির অনুমতি ছাড়া ২০১৫ সালের পর থেকে ১,৯১৬ কোটি টাকা সাধারণ মানুষের থেকে তোলার অভিযোগও রয়েছে। 

বলে রাখি, ২০১৬ সালের বিধানসভা নির্বাচনের মুখে নারদাকাণ্ডের পর থেকে কেডি সিংয়ের সঙ্গে তৃণমূলের আর কোনও যোগাযোগ নেই। এমনকী তাঁকে দল থেকে বহিষ্কার করা হয়েছে বলেও দাবি করে তৃণমূল। তৃণমূলের অভিযোগ, নিজের দলের নেতাদের ফাঁসাতে নারদ কর্তা ম্যাথু স্যামুয়েলকে টাকা দিয়েছিলেন কেডি সিংই। 

 

বন্ধ করুন