বাংলা নিউজ > ঘরে বাইরে > দুর্গাপুরগামী বিমানে ঝাঁকুনি, তদন্তে টিম তৈরি করল DGCA,জানালেন কেন্দ্রীয় মন্ত্রী
বিমানে ঝাঁকুনির জের, মাথায় চোট নিয়ে হাসপাতালে ভর্তি যাত্রী।
বিমানে ঝাঁকুনির জের, মাথায় চোট নিয়ে হাসপাতালে ভর্তি যাত্রী।

দুর্গাপুরগামী বিমানে ঝাঁকুনি, তদন্তে টিম তৈরি করল DGCA,জানালেন কেন্দ্রীয় মন্ত্রী

  • সেই সময় সিটবেল্ট বেঁধে রাখার কথা বলা হলেও একাধিক যাত্রী তা করেননি। এমনকী সেই সময় এক বিমান সেবিকা খাবারের ট্রলি নিয়ে ছিলেন। এনিয়েও প্রশ্ন উঠেছে। এমনকী হ্যান্ড লাগেজগুলিও নির্দিষ্ট জায়গা থেকে পড়ে গিয়েছিল। এর জেরেও আহত হয়েছেন কয়েকজন যাত্রী।

রবিবার সন্ধ্যায় মুম্বই থেকে দুর্গাপুরের দিকে আসছিল স্পাইস জেটের বিমান। আর তখনই মাঝ আকাশে এয়ার টার্বুল্যান্সের জেরে  বিমানে ঝাঁকুনি শুরু হয়ে যায়। এর জেরে একাধিক যাত্রী আহতও হয়েছেন। অনেকের মাথায়, শিরদাঁড়ায় চোট লেগেছে। এদিকে এই ঝাঁকুনির কারণ নিয়েও নানা কথা উঠে আসছে। তবে এবার এনিয়ে তদন্তের কথা জানালেন অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। টুইট করে তিনি জানিয়েছেন, 'দুর্গাপুরে নামার আগে এই টার্বুল্যান্স হয়েছিল। আর তাতে যাত্রীরা যে আহত হয়েছেন তা দুর্ভাগ্যজনক। ডিজিসিএ এনিয়ে টিম তৈরি করেছে। তাঁরা তদন্ত করে দেখবেন। এই বিষয়টি অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। পাশাপাশি তিনি জানিয়েছেন তদন্ত শেষ হওয়ার পরেও বিস্তারিতভাবে জানানো হবে।" 

এদিকে টার্বুল্যান্সের সময় বিমানের কী পরিস্থিতি ছিল সেই সংক্রান্ত একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি হিন্দুস্তান টাইমস বাংলা। তবে অভিযোগ উঠেছে সেই সময় সিটবেল্ট বেঁধে রাখার কথা বলা হলেও একাধিক যাত্রী তা করেননি। এমনকী সেই সময় এক বিমান সেবিকা খাবারের ট্রলি নিয়ে ছিলেন। এনিয়েও প্রশ্ন উঠেছে। এমনকী হ্যান্ড লাগেজগুলিও নির্দিষ্ট জায়গা থেকে পড়ে গিয়েছিল। এর জেরেও আহত হয়েছেন কয়েকজন যাত্রী। সব মিলিয়ে প্রায় ১৪জন যাত্রী জখম হয়েছেন বলে দাবি করা হচ্ছে। পাইলটের ভূমিকা নিয়েও প্রশ্ন উঠছে।

মহম্মহ ইমামুদ্দিন নামে এক যাত্রী বলেন, মুম্বই থেকে আসছিলাম। দুর্গাপুরে নামার আগে প্রথমে হালকা ঝাঁকুনি। এরপর জোর ঝাঁকুনি শুরু হয়ে যায় বিমানে। কী করব বুঝতে পারছিলাম না।

বন্ধ করুন