বাংলা নিউজ > ঘরে বাইরে > The Kashmir Files: কাশ্মীর ফাইলসকে বিঁধে সোশ্যাল মিডিয়ায় পোস্ট, মন্দিরের সামনে নাক খত দেওয়ানো হল দলিতকে
কাশ্মীর ফাইলসকে বিঁধে সোশ্যাল মিডিয়ায় পোস্ট, মন্দিরের সামনে নাক খত দেওয়ানো হল দলিত যুবককে

The Kashmir Files: কাশ্মীর ফাইলসকে বিঁধে সোশ্যাল মিডিয়ায় পোস্ট, মন্দিরের সামনে নাক খত দেওয়ানো হল দলিতকে

  • ক্ষমা চেয়েও নিস্তার পাননি সোশ্যাল মিডিয়ায় সরব হওয়া যুবক। 

সোশ্যাল মিডিয়ায় কাশ্মীর ফাইলের বিরুদ্ধে লিখেছিলেন। আর তাই দলিত য়ুবককে মন্দিরের সামনে নাক খত দেওয়ানো হল। ঘটনাটি রাজস্থানের আলওয়ারে ঘটেছে। যুবকের নাক খত দেওয়ার ভিডিয়ো ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে। সেই ভিডিয়োতে দেখা যায়, যুবক ক্ষমা চাইছে। এই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর পুলিশ প্রশাসন তত্পর হয়ে ওঠে। তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছে গোটা ঘটনার তদন্ত শুরু করে পুলিশ।

ঘটনাটি আলওয়ারের বেহরোর গোকুলপুর গ্রামের। যুবক রাজেশ একটি বেসরকারি ব্যাঙ্কের একজন সিনিয়র সেলস ম্যানেজার। তিনি ৪ দিন আগে সোশ্যাল মিডিয়ায় দলিতদের উপর কথিত অত্যাচার এবং দ্য কাশ্মীর ফাইলস ফিল্ম সম্পর্কে মন্তব্য করেছিলেন। এতে গ্রামের কিছু মানুষ তাঁর বিরুদ্ধে সরব হয়। এই ঘটনার প্রেক্ষিতে রাজেশ বলেন, মানুষের অনুভূতিতে আঘাত করায় জন্য আমি দু’বার ক্ষমা চেয়েছি, কিন্তু গ্রামের লোকজন জোর করে মন্দিরে ডেকে আমাকে দিয়ে ক্ষমা চাওয়ায় এবং নাক খতের ভিডিয়ো তৈরি করে।

রাজেশ বলেন, ‘আমি সোশ্যাল মিডিয়ায় দ্য কাশ্মীর ফাইলস সিনেমা নিয়ে লিখেছিলাম। যখন কাশ্মীরি পণ্ডিতদের উপর অত্যাচার নিয়ে একটি ফিল্ম তৈরি হয়েছিল, তখন লোকেরা তার সমর্থনে দাঁড়িয়েছিল। কিন্তু দলিতদের ওপর নিত্যদিনের অত্যাচার নিয়ে তারা দলিতদের পাশে দাঁড়াচ্ছে না কেন?’ রাজেশ বলেন, আমি রেগে গিয়েছিলাম এবং জয় ভীম সিনেমাকে ট্যাক্স ফ্রি না করার কথাও বলেছিলাম। আমি জয় শ্রী রাম এবং জয় শ্রী কৃষ্ণ সম্পর্কেও লিখেছিলাম এবং বলেছিলাম যে আমি নাস্তিক, পূজায় বিশ্বাস করি না।

বন্ধ করুন