অসুস্থ বাবাকে কাঁধে নিয়ে হেঁটেই বাড়ি ফিরলেন মধ্যবয়সী এক ব্যক্তি। ঘটনাটি কেরালার।
অসুস্থ বাবাকে কাঁধে নিয়ে হেঁটেই বাড়ি ফিরলেন মধ্যবয়সী এক ব্যক্তি। ঘটনাটি কেরালার।

Lockdown 2.0: অটো আটকাল পুলিশ, বৃদ্ধ বাবাকে কোলে তুলে হাসপাতালে ছেলে দেখুন

  • লকডাউনে অটোরিকশা বার করায় আটকে দিয়েছে পুলিশ।
  • নিরুপায় ছেলে কোলে তুলে নিলেন অসুস্থ বাবাকে।
  • এক ঘণ্টা হেঁটে পৌঁছলেন হাসপাতাল। কেরলের পুলানুরে এই ঘটনা ঘটেছে।

করোনা যুদ্ধে দেশজুড়ে Lockdown। বেশিরভাগ মানুষই ঘরবন্দী অবস্থায় দিন কাটাচ্ছেন। রাস্তায় যান চলাচলও বন্ধ। এই পরিস্থিতিতে হাসপাতাল থেকে বৃদ্ধ বাবাকে নিয়ে বাড়ি ফিরছিলেন ছেলে। সঙ্গে ছিলেন বৃদ্ধা মা-ও। কিন্তু লকডাউনের মধ্যে কেন অটো রাস্তায় নেমেছে, এই বলে আটকে দেওয়া হয় তাঁদের। বাধ্য হয়ে ৬৫ বছরের বৃদ্ধ বাবাকে কোলে নিয়ে হেঁটে বাড়ি ফেরেন ওই ব্যক্তি। বুধবার ঘটনাটি ঘটেছে কেরলের কোল্লামে। সেই ঘটনা সামনে আসেই, স্বতঃপ্রণোদিত হয়ে মামলা দায়ের করেছে সে রাজ্যের মানবাধিকার কমিশন।

https://twitter.com/htTweets/status/1250721939112353794

কোল্লাম জেলার পুনালুর তালুক হাসপাতালে ভর্তি ছিলেন ওই বৃদ্ধ। বুধবার তাঁকে ছেড়ে দেওয়া হয়। বাবাকে আনতে অটো নিয়ে গিয়েছিলেন ছেলে। সঙ্গে ছিলেন মা। কিন্তু ফেরার সময়ে একটি জায়গায় ট্রাফিক জ্যামে আটকে পড়ে অটোটি। দেখা যায় পুলিশ লকডাউনের সময়ে গাড়ি চেক করছে। বৃদ্ধের ছেলের অভিযোগ, হাসপাতালের কাগজপত্র দেখানোর পরও তাঁদের গাড়ি থেকে নামিয়ে দেওয়া হয়। অগত্যা বাবাকে কাঁধে চাপিয়ে বাড়ি ফেরেন ছেলে।

টেলিভিশনে এই খবর দেখানোর পর এলাকায় চাঞ্চল্য ছড়ায়। ক্যামেরার সামনে বার বার নিজের পরিস্থিতির কথা জানিয়েছেন ওই ব্যক্তি। কিন্তু কোনও ভাবেই পুলিশ তাঁকে অটো নিয়ে হাসপাতালে ঢুকতে দেননি। যদিও পুলিশের বক্তব্য, অটো নিয়ে রাস্তায় ঘোরাঘুরি করতে দেখে ওই ব্যক্তিকে আটকান তাঁরা। তিনি কোনও প্রেসক্রিপশন বা হাসপাতালে বাবার ভরতি থাকার প্রমাণ দিতে পারেননি।

এই পরিস্থিতিতে আতঙ্কের পরিবেশে আশার আলো দেখাচ্ছে কেরল। বুধবার পর্যন্ত গত ২৪ ঘণ্টায় কেরলে নতুন করে মাত্র একজন আক্রান্ত হয়েছেন। এদিন সাংবাদিক বৈঠকে এমনটা জানিয়েছেন মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। একইসঙ্গে এদিক টুইটে নিজের সংসদ এলাকা ওয়ানাড়ের প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। গত ১৬ দিনে সেই এলাকায় একজনও করোনা আক্রান্ত হননি। এই পরিসংখ্যানকে কুর্নিশ জানিয়েছে স্বাস্থ্যমন্ত্রকও।

বন্ধ করুন