বাংলা নিউজ > ঘরে বাইরে > Prisoner swallowed mobile: কারারক্ষীদের হাতে ধরা পড়ার ভয়ে আস্ত মোবাইল গিলে ফেললেন বন্দি!

Prisoner swallowed mobile: কারারক্ষীদের হাতে ধরা পড়ার ভয়ে আস্ত মোবাইল গিলে ফেললেন বন্দি!

জেলে তল্লাশি শুরু হতেই মোবাইল গিলে ফেললেন বন্দি। প্রতীকী ছবি

সাধারণত জেলে বন্দিদের মোবাইল ফোন ব্যবহারে নিষেধাজ্ঞা রয়েছে। তারপরেও সেই নিষেধাজ্ঞাকে বুড়ো আঙুল দেখিয়ে জেলের ভিতরেই মোবাইল ব্যবহার করে থাকে অনেক বন্দি। এর জন্য জেলগুলিতে নিয়মিত তল্লাশিও চালানো হয়। সেরকমই তল্লাশি চালানো হয়েছিল গোপালগঞ্জ জেলা সংশোধনাগারে।

অবাক করা ঘটনা ঘটল বিহারের গোপালগঞ্জ জেলা সংশোধনাগারে। জেলের নিরাপত্তারক্ষীদের নজরদারি এড়িয়ে মোবাইল ফোন ব্যবহার করছিলেন এক বন্দি। কিন্তু, নিরাপত্তারক্ষীদের কাছে ধরা পড়ার ভয়ে আস্ত মোবাইল গিলে ফেললেন ওই বন্দি। এমন ঘটনায় তাজ্জব সকলেই। আর তারপরেই ঘটে বিপত্তি। কিছুক্ষণের মধ্যেই ওই বন্দির পেটে ব্যথা শুরু হয়। পরে আশঙ্কাজনক অবস্থায় ওই বন্দিকে ভর্তি করা হয়েছে হাসপাতালে। জেল সূত্রে জানা গিয়েছে, ওই বন্দির নাম কায়সার আলি। শনিবার এই ঘটনা ঘটেছে।

সাধারণত জেলে বন্দিদের মোবাইল ফোন ব্যবহারে নিষেধাজ্ঞা রয়েছে। তারপরেও সেই নিষেধাজ্ঞাকে বুড়ো আঙুল দেখিয়ে জেলের ভিতরেই মোবাইল ব্যবহার করে থাকে অনেক বন্দি। এরজন্য জেলগুলিতে নিয়মিত তল্লাশিও চালানো হয়। সেরকমই তল্লাশি চালানো হয়েছিল গোপালগঞ্জ জেলা সংশোধনাগারে। তখনই কারারক্ষীদের হাতে ধরা পড়ার ভয়ে আস্ত ফোন গিলে ফেলেছিলেন কায়সার আলি। ক্রমেই বন্দির শারীরিক অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। গোপালগঞ্জ জেল সুপার মনোজ কুমার বলেন, ‘ওই কয়েদি জেল কর্তৃপক্ষকে সমস্ত ঘটনা জানিয়েছে। তাকে দ্রুত চিকিৎসার জন্য গোপালগঞ্জ জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে বন্দির পেটের এক্স-রে করে দেখা যায় পাকস্থলীতে আটকে রয়েছে আস্ত মোবাইল।

হাসপাতালের জরুরি ওয়ার্ডের চিকিৎসক সালাম সিদ্দিকী বলেন, ‘ওই বন্দিকে পেটে ব্যথার কারণে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তার পেটের এক্স-রে করা হয়েছিল এবং পরীক্ষার সময় মোবাইল দেখা গিয়েছে। সমস্ত কিছু খতিয়ে দেখে এ বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। ইতিমধ্যেই বন্দির চিকিৎসার জন্য একটি মেডিক্যাল বোর্ড গঠন করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। বন্দিকে চিকিৎসার জন্য পাটনা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে রেফার করা হয়েছে।

উল্লেখ্য, কায়সার আলিকে ২০২০ সালের ১৭ জানুয়ারি গ্রেফতার করা হয়েছিল। একটি মাদক মামলায় তাকে গ্রেফতার করেছিল গোপালগঞ্জ থানার পুলিশ। গত তিন বছর ধরে তিনি জেলে রয়েছেন। তবে বিহারের ওই জেলে ইদানীং মোবাইল ব্যবহার করার অভিযোগ উঠছিল। ২০২১ সালের মার্চ মাসে রাজ্য জুড়ে কারাগারে অভিযান চালানো হয়। সেই সময় প্রায় ৩৫টি মোবাইল ফোন, ৭টি সিম কার্ড এবং ১৭টি মোবাইল চার্জার বাজেয়াপ্ত করা হয়েছিল। কাটিহার, বক্সার, গোপালগঞ্জ, নালন্দা, হাজিপুর, আরা, জেহানাবাদ এবং রাজ্যের আরও কয়েকটি জেলে ওই সময় অভিযান চালানো হয়েছিল।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

ঘরে বাইরে খবর

Latest News

৭ বলিউড স্টার যাঁরা তাদের অভিনয় জীবন শুরু করেছিলেন ছোট পর্দা দিয়ে ‘এই লম্পটকে কি ভোট দেবেন আপনারা?’ সৌমিত্র খাঁর বিরুদ্ধে পোস্টারে ছয়লাপ বিষ্ণুপুর বেবি বাম্পকে 'নকল' তকমা নেটপাড়ার, জনসমক্ষে এসে হঠাৎ পেশা বদলানোর কথা বলল দীপিকা বাংলাদেশকে হারিয়ে লাফাচ্ছে USA, বিশ্বকাপে ভারত-পাককে হারানোর হুঁশিয়ারি আলি খানের গুগলের ড্রোন তৈরি হতে পারে ভারতে, ইউনিট হবে ওই শহরে! বাড়বে চাকরির সুযোগ হু হু করে বাড়বে ধন সম্পত্তি, শনির কৃপায় ৮৮ দিন টানা লাভ বহু রাশির! লাকি কারা? ঘূর্ণিঝড়ে প্রবল বৃষ্টিতে ভাসবে বাংলা, জেলায় ১২০ কিমিতে ঝড়, কলকাতায় ছোঁবে ১০০! কানাইয়ার সঙ্গে দিল্লি মেট্রোয় রাহুল, সহযাত্রী পেনশন পাচ্ছেন না শুনে কী করলেন? দশমের বোর্ড পরীক্ষায় ৯৯.৭% নম্বর প্রাপ্ত পিওন জানেন না লিখতে পড়তে! তদন্ত শুরু কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি

Latest IPL News

কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ ভারতীয় দলে অনেক চাপ ও রাজনীতি আছে: ল্যাঙ্গারকে সত্যিটা ফাঁস করলেন কেএল রাহুল T20 WC 2024: বাটলারদের দলে ম্যান সিটির সদস্য, RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.