বাংলা নিউজ > ঘরে বাইরে > একই সংস্থায় সমবেতনে চাকরি বর্ধমানের যমজ ভাইয়ের, রেকর্ড বেতনের নিরিখেও
সম-‌বেতনে একই সংস্থায় চাকরি পেলেন যমজ দুই ইঞ্জিনিয়ার ভাই: ছবি (‌স্ক্রিন শর্ট)‌
সম-‌বেতনে একই সংস্থায় চাকরি পেলেন যমজ দুই ইঞ্জিনিয়ার ভাই: ছবি (‌স্ক্রিন শর্ট)‌

একই সংস্থায় সমবেতনে চাকরি বর্ধমানের যমজ ভাইয়ের, রেকর্ড বেতনের নিরিখেও

গুগল জাপানের এই সহযোগী সংস্থা বার্ষিক ৫০ লক্ষ টাকা বেতনের প্রস্তাব দিয়েছে দুই ভাইকে।

যমজ ভাই। শিক্ষাগত যোগ্যতা, তাও একই শিক্ষাপ্রতিষ্ঠান থেকে সম্পন্ন করা। এত কিছু মিলের মধ্যে এবার ‌একই সংস্থায় সমবেতনে চাকরি পেলেন বর্ধমানের দুই ইঞ্জিনিয়ার যমজ ভাই সপ্তর্ষি ও রাজর্ষি মজুমদার। 

তবে টুইস্ট এখানেই শেষ নয়। জন্মসূত্রে বর্ধমানের বাসিন্দা হলেও বাবার কর্মসূত্রে এই দুই ভাইয়ের পড়াশোনা, বড় হওয়া সবই পার্শ্ববর্তী রাজ্য ঝাড়খণ্ডে হয়েছে। উচ্চশিক্ষা গ্রহণ করতে দুই ভাই অন্ধ্রপ্রদেশে পাড়ি দেন। সেখানে এসআরএম বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সায়েন্সে বিটেক কোর্সে ভরতি হন দুই ভাই। ওই বিশ্ববিদ্যালয় থেকে দু’‌জনেই একসঙ্গে স্নাতক হন।

ইন্টারভিউয়ে দুই ‌ভাইকেই পছন্দ হয়ে যায় পিভিপি ইনকর্পোরেশনের আধিকারিকদের। তারপর?‌ এখন খুশির হাওয়া বয়ে গিয়েছে মজুমদার পরিবারে। কারণ, গুগল জাপানের এই সহযোগী সংস্থা বার্ষিক ৫০ লক্ষ টাকা বেতনের প্রস্তাব দিয়েছে দুই ভাইকে। অর্থাৎ ৪ লক্ষ ১৬ হাজার টাকা করে মাসিক বেতন পাবেন দুই ভাই। যা অন্ধ্রপ্রদেশ থেকে স্নাতক লাভের পর সেখানকার পাওয়া সর্বোচ্চ বেতনের চাকরি। জানা গিয়েছে, এর আগে কেউ ওই রাজ্য থেকে পড়াশোনার পর ক্যাম্পাসিংয়ে এত বেতনের চাকরি পাননি। এক মুহূর্তেও ভাবেননি দুই ভাই।

ওই সংস্থায় যোগ দেওয়ার জন্য বিদেশে পাড়ি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা। দুই ভাইয়ের কথায়, ‘‌আমরা একসঙ্গে বড় হয়েছি। একই স্কুল-‌কলেজে দু’‌জন পড়েছি। তাই চাইছিলাম যাতে একই জায়গায় দু’‌জনে কাজও পাই। এবার সেই আশাও পূরণ হল।

বন্ধ করুন