বাংলা নিউজ > ঘরে বাইরে > ধনীদের তালিকায় আদানিকে ছাপিয়ে গেলেন চিনের ধনকুবের, ঝপাৎ করে কমে গেল সম্পদ
রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও শিল্প সম্ভাবনা নিয়ে আলোচনা করেছিলেন গৌতম আদানি (ANI Photo) (ANI)

ধনীদের তালিকায় আদানিকে ছাপিয়ে গেলেন চিনের ধনকুবের, ঝপাৎ করে কমে গেল সম্পদ

  • আলিবাবা গ্রুপের প্রতিষ্ঠাতা জ্যাক মা ও উইপ্রোর আজিত প্রেমজির সম্পদের পরিমাণ কার্যত উনিশ বিশ হয়ে গিয়েছে।

আচমকাই নেমে গেল নামকরা শিল্পপতি গৌতম আদানির সম্পদের সূচক। তাঁকে ওভারটেক করে বেরিয়ে গিয়েছেন চিনের ধনকুবের জন শানশান। আন্তর্জাতিক Ranking এও একধাপ নীচে নেমে গেলেন আদানি। সূত্রের খবর গৌতম আদানির সম্পদের পরিমাণ ১.৫৩ বিলিয়ন কমে গিয়েছে। ব্লুমবার্গ বিলিয়নার ইনডেক্স অনুসারে গৌতম আদানির সম্পদ বর্তমানে ৭৬.৩ বিলিয়ন ডলারে রয়েছে। 

এদিকে ৭৭.৫ বিলিয়ন ডলারের অধিকারী হয়ে আদানিকে ছাপিয়ে গিয়েছেন চিনের ধনকুবের। তাঁর সম্পদের পরিমাণ ৭৭.৫ বিলিয়ন ডলার। তিনি বর্তমানে গোটা বিশ্বের ধনীদের তালিকায় ১৩তম স্থানে রয়েছেন। তাঁর বোতলের জলের ব্যবসা রয়েছে।এদিকে মুকেশ আম্বানির সম্পদের পরিমাণ ৮৭.১ বিলিয়ন। তিনি এশিয়ার ধনীতম ব্যক্তি হিসাবে পরিগণিত হন। বিশ্বের ধনীদের তালিকায় তিনি দ্বাদশ স্থান অধিকার করেছেন। 

এদিকে আলিবাবা গ্রুপের প্রতিষ্ঠাতা জ্যাক মা ও উইপ্রোর আজিত প্রেমজির সম্পদের পরিমাণ কার্যত উনিশ বিশ হয়ে গিয়েছে। জ্যাক মার সম্পদের পরিমাণ ৩৮.৭ বিলিয়ন ডলার। ধনীদের তালিকায় তিনি ৩২ তম স্থানে রয়েছে। আজিজ প্রেমজীর সম্পদের পরামাণ ৩৮.৩ বিলিয়ন ডলার। তিনি ধনীদের তালিকায় ৩৩ তম স্থানে রয়েছেন। তবে আদানির সম্পদের পরিমাণ কিছুটা কমে যাওয়ার খবরে দেশের বিভিন্ন মহলে আলোচনা শুরু হয়েছে। 

 

বন্ধ করুন