বাংলা নিউজ > ঘরে বাইরে > বাদুরের ঝোল খেলেন মহিলা, করোনা ছড়াবেন নাকি? ফেসবুকে Video, কড়া হচ্ছে পুলিশ

বাদুরের ঝোল খেলেন মহিলা, করোনা ছড়াবেন নাকি? ফেসবুকে Video, কড়া হচ্ছে পুলিশ

বাদুরের ঝোল খাচ্ছেন মহিলা। সংগৃহীত ছবি 

এক ফেসবুক ব্যবহারকারী জানিয়েছেন, মরতে হলে নিজে মরুন। করোনা ছড়ানোর চেষ্টা করলে আপনাকে ভুগতে হবে। এদিকে এই ভিডিয়ো ভাইরাল হতেই নড়েচড়ে বসেছেন ডিপার্টমেন্ট অফ ডিজিজ কন্ট্রোল।

বাদুরের স্য়ুপ করে বেশ তারিয়ে তারিয়ে খাচ্ছিলেন এক থাই মহিলা। এমনকী সেই ভিডিয়ো তিনি ফেসবুকেও আপলোড করেছিলেন। আর সেই ভিডিয়ো দেখে পুলিশ গ্রেফতার করেছে ওই মহিলাকে। পঞ্চানোক শ্রীসুনাকলুয়া নামে ওই মহিলা নিজেকে শিক্ষিকা বলে দাবি করেছিলেন ওই ভিডিয়োতে।তাঁর অন্তত পাঁচ বছরের কারাদন্ড হতে পারে। মূলত সংরক্ষিত প্রাণীদের খাওয়ার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। তাকে অন্তত ১৩,৮০০ডলার জরিমানা দিতে হতে পারে বলে খবর।

কিন সাব নুয়া নুয়া নামে ফেসবুক পেজে ওই ভিডিয়ো আপলোড করা হয়েছিল। এশিয়ান হলুদ বাদুরের দুটি পাখনা তিনি ছিঁড়ছিলেন ওই ভিডিয়োতে। উত্তর থাইল্যান্ডের বাজার থেকে তিনি বাদুরগুলি কিনেছিলেন বলে দাবি করা হচ্ছে।

বাদুরের একেবারে ঝাল ঝাল ঝোল রান্না করেছিলেন ওই মহিলা। তিনি জানিয়েছিলেন এই প্রথমবার বাদুরের ঝোল খাচ্ছি। তিনি বলেছিলেন নোখগুলোতে কেমন যেন ইঁদুরের মতো গন্ধ বের হচ্ছে। চামড়াও চটচটে হয়ে গিয়েছে। তাঁর দাবি করোনা ছড়ানোর কোনও অভিপ্রায় তাঁর ছিল না। কারণ আরও অনেকেই বাদুর খান।

এদিকে এক ফেসবুক ব্যবহারকারী জানিয়েছেন, মরতে হলে নিজে মরুন। করোনা ছড়ানোর চেষ্টা করলে আপনাকে ভুগতে হবে। এদিকে এই ভিডিয়ো ভাইরাল হতেই নড়েচড়ে বসেছেন ডিপার্টমেন্ট অফ ডিজিজ কন্ট্রোল। তারা পরিষ্কার জানিয়ে দিয়েছেন, এভাবে বাদুর খাবেন না। বাদুরের থেকে সরাসরি রোগ ছড়াতে। শ্বাসনালিতে সংক্রমণ হতে পারে। খুব সাবধান।

 

বন্ধ করুন