বাংলা নিউজ > ঘরে বাইরে > গোয়ায় তৃণমূলকে গুরুত্ব দেওয়ার কিছু নেই, বার্তা কেজরিওয়ালের
অরবিন্দ কেজরিওয়াল। (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)
অরবিন্দ কেজরিওয়াল। (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

গোয়ায় তৃণমূলকে গুরুত্ব দেওয়ার কিছু নেই, বার্তা কেজরিওয়ালের

  • গোয়ায় তৃণমূল সেখানকার আঞ্চলিক দল মহারাষ্ট্রবাদী গোমন্ত্রক পার্টিকে সঙ্গে নিয়ে বিজেপি ও কংগ্রেসের বিরুদ্ধে ভোটের ময়দানে নামার প্রস্তুতি নিচ্ছে।

গোয়ায় তৃণমূলকে গুরুত্ব দেওয়ার মতো কিছু হয়নি। সম্প্রতি পানাজিতে গিয়ে এমনই অভিমত পোষণ করেছেন আম আদমি পার্টি প্রধান অরবিন্দ কেজরিওয়াল। বাংলা, ত্রিপুরার পর গোয়ায় নিজেদের আধিপত্য বিস্তারের জন্য পা রেথেছে তৃণমূল। তৃণমূল নেত্রী এরই মধ্যে দুবার গোয়ায় গিয়েছেনও। তবে তৃণমূলকে গোয়ায় বিশেষ গুরুত্ব দিতে নারাজ কেজরিওয়াল।

পরের বছর গোয়ায় বিধানসভা ভোট। ইতিমধ্যে গোয়ায় নিজেদের আধিপত্য বিস্তারের জন্য উঠেপড়ে লেগেছে আম আদমি পার্টি। বিজেপি ও কংগ্রেসের সঙ্গে না গিয়ে একাই কেজরির দল ভোটে লড়ার পরিকল্পনা করছে। গোয়ায় যে আম আদমি পার্টি আগামী বিধানসভা নির্বাচনে ভালো ফল করতে সক্ষম হবে, সেই আত্মবিশ্বাসী সুর শোনা গিয়েছে কেজরির গলাতেও। তবে তারা যে তৃণমূলের সঙ্গে জোট করে লড়তে রাজি নয়, সেই আভাসও স্পষ্টই মিলেছে। সম্প্রতি গোয়াতে গিয়ে আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়াল সাংবাদিকদের জানান, ‘‌আপনারাই তৃণমূলকে বেশি গুরুত্ব দিয়ে দেখাচ্ছেন। আমি মনে করি তৃণমূলের এখন গোয়ায় ১ শতাংশ ভোটও নেই। তৃণমূল তো তিন মাস আগে গোয়ায় এসেছে। গণতন্ত্র এভাবে চলতে পারে না। আরও বেশি মানুষের সাথে থেকে কাজ করা দরকার। আরও কঠোর পরিশ্রম করা দরকার।’‌

উল্লেখ্য, ইতিমধ্যে গোয়ায় তৃণমূল সেখানকার আঞ্চলিক দল মহারাষ্ট্রবাদী গোমন্ত্রক পার্টিকে সঙ্গে নিয়ে বিজেপি ও কংগ্রেসের বিরুদ্ধে ভোটের ময়দানে নামার প্রস্তুতি নিচ্ছে। কিছুদিন আগে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যখন গোয়ায় গিয়েছিলেন, তখন তিনি আম আদমি পার্টির নাম না করেই বার্তা দিয়েছিলেন, ‘‌কেউ যদি তৃণমূলের সঙ্গে জোট করে লড়তে চায়, তাহলে আমাদের সঙ্গে আসতে পারে।’‌ গোয়ায় গিয়ে তৃণমূল নেত্রী সভাও করেছেন। তবে কেজরির দল যে এখনই সেই পথে হাঁটতে আগ্রহী নয়, তা স্পষ্ট।

বন্ধ করুন