বাংলা নিউজ > ঘরে বাইরে > জল্পনায় জল ঢালল রেল, বাড়ছে না মান্থলি টিকিটের দাম, জানাল রেল বোর্ড

জল্পনায় জল ঢালল রেল, বাড়ছে না মান্থলি টিকিটের দাম, জানাল রেল বোর্ড

মান্থলি টিকিটের দাম বাড়ছে না, জানাল রেল ছবি সৌজন্য : এএনআই (প্রতীকী ছবি)

রেলমন্ত্রকের এগজিকিউটিভ ডিরেক্টর(ইনফর্মেশন অ্যান্ড পাবলিসিটি) রাজেশ ডি বাজপেয়ি জানিয়েছেন, ‘মান্থলি সিজন টিকিটের দাম বৃদ্ধি নিয়ে কোনও বিতর্ক, জল্পনার অবকাশই নেই।’

করোনা পরিস্থিতির আগে ট্রেনের মান্থলি ভাড়ায় যা সংশোধন করা হয়েছিল সেটাই বহাল থাকছে। নতুন করে ট্রেনের মান্থলি টিকিটের দামে আর পরিবর্তন করা হয়নি। শুক্রবার একথা সাফ জানিয়ে দিয়েছে রেড বোর্ড। এদিকে রেলের মান্থলি সিজন টিকিটের দাম বাড়ছে বলে ব্যাপক জল্পনা ছড়িয়েছিল। এনিয়ে সাধারণ যাত্রীদের মধ্যেও উদ্বেগ ছড়িয়েছিল। তবে এবার সেই জল্পনাকে উড়িয়ে দিয়েছেন রেল বোর্ডের কর্তারা। তবে রেল বোর্ডের এই ঘোষণার জেরে কিছুটা হলেও স্বস্তিতে সাধারণ যাত্রীরা। 

রেলমন্ত্রকের এগজিকিউটিভ ডিরেক্টর(ইনফর্মেশন অ্যান্ড পাবলিসিটি) রাজেশ ডি বাজপেয়ি জানিয়েছেন,' মান্থলি সিজন টিকিটের দাম বৃদ্ধি নিয়ে কোনও বিতর্ক, জল্পনার অবকাশই নেই। এই ইস্যুতে নতুন কোনো সিদ্ধান্ত রেল বোর্ড গ্রহণ করেনি। বছর তিনেক আগে যা সংশোধন করা হয়েছিল, সেটাই চলছে।' পাশাপাশি রেলকর্মীদের দ্রুত চিকিৎসার ব্যবস্থা করার জন্য হসপিটাল ম্যানেজমেন্ট ইনফর্মেশন সিস্টেম করা হয়েছে বলে জানিয়েছে রেল।

এদিকে রেল সূত্রে খবর, বছর তিনেক আগে যে সংশোধন হয়েছিল সেই অনুসারে এক থেকে ৫ কিলোমিটারের জন্য সেকেন্ড ক্লাসের মান্থলি সিজন টিকিটের বেসিক ফেয়ারের পরিমাণ যাত্রীপিছু ১০০ টাকাই রয়েছে। ফার্স্ট ক্লাসে এই ভাড়ার পরিমাণ ২৩৫ টাকা। প্রথম ২০ কিলোমিটারের ক্ষেত্রে সেকেন্ড ক্লাসে এই ভাড়ায় কোনও পরিবর্তন নেই। অন্যদিকে ৪৯১ থেকে ৫০০ কিলোমিটার পর্যন্ত সেকেন্ড ক্লাসের মান্থলি টিকিটে ভাড়ার পরিমাণ যাত্রীপিছু ১ হাজার ৩৮৫ টাকা। ফার্স্ট ক্লাসে এই ভাড়ার পরিমাণ ৫ হাজার ২৭০ টাকা।

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

রবিতে ঝড় হবে ৪০ কিমিতে, সোমে বাড়বে বেগ, বুধ পর্যন্ত কোথায় কোথায় বৃষ্টি চলবে? সন্তান হওয়ার পর অবসাদে ভুগছেন ইলিয়ানা! নিজেকে ঠিক রাখতে কী করছেন? 'শীঘ্রই শুরু করছি...' গানের পর এবার নাচের স্কুল খুলছেন ইমন! বিজেপির ১৯৫ জন প্রার্থীর মধ্যে একমাত্র মুসলিম আবদুল সালাম! লড়ছেন কোন কেন্দ্রে? সিলেবাসের বাইরের অঙ্কের প্রশ্ন? প্রমাণ করতে পারলে ২৫ নম্বর, আশ্বাস ওই রাজ্যে জন্মদিন কাটতে না কাটতেই প্রেমে পড়লেন সৌমিতৃষা? কাকে মন দিয়ে বসলেন 'মিঠাই'? ব্যর্থ মন্ধানার দলের ব্যাটিং, RCB-কে ৭ উইকেটে হারিয়ে শীর্ষে উঠে এল হরমনহীন MI লোকসভা নির্বাচনে এবার BJP-র তুরুপের তাস ভোজপুরি অভিনেতারা! প্রার্থী হলেন কোন ৪জন কেন্দ্রীয় মন্ত্রীকে সরিয়ে টিকিট নবাগতা বাঁশুরিকে! BJPর প্রার্থী তালিকায় বহু চমক বিনা যুদ্ধে তৃণমূলকে উপহার, বিজেপির প্রার্থী তালিকা দেখে আর কী লিখলেন দেবাংশু?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.