বাংলা নিউজ > ঘরে বাইরে > 7th Pay Commission: সরকারি কর্মীদের জন্যে সুখবর! মিলবে বকেয়া DA, হবে পদোন্নতি
রেল কর্মীরা আগামী বছরের ১ জানুয়ারি থেকে পদোন্নতি পাবেন
রেল কর্মীরা আগামী বছরের ১ জানুয়ারি থেকে পদোন্নতি পাবেন

7th Pay Commission: সরকারি কর্মীদের জন্যে সুখবর! মিলবে বকেয়া DA, হবে পদোন্নতি

  • বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়, কোভিডের কারণে যেসকল কর্মীদের পদোন্নতি এবং বেতন বৃদ্ধির প্রক্রিয়া আটকে ছিল, ২০২২ সালের ১ জানুয়ারি থেকে তাঁদের বেতন বাড়বে এবং পদোন্নতির চিঠিও পৌঁছে যাবে তাঁদের কাছে।

সপ্তম বেতন কমিশনের আওতায় ডিএ এবং ডিআর বাড়ার অপেক্ষায় রয়েছেন কয়েক লাখ সরকারি কর্মী। এরই মাঝে রেলকর্মীদের জন্যে সুখবর। রেলওয়ে বোর্ডের তরফে এক বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়, কোভিডের কারণে যেসকল কর্মীদের পদোন্নতি এবং বেতন বৃদ্ধির প্রক্রিয়া আটকে ছিল, ২০২২ সালের ১ জানুয়ারি থেকে তাঁদের বেতন বাড়বে এবং পদোন্নতির চিঠিও পৌঁছে যাবে তাঁদের কাছে। ইতিমধ্যেই মন্ত্রকের তরফে তালিকা তৈরি হয়েছে, তা পাঠিয়েও দেওয়া হয়েছে সংশ্লিষ্ট দফতরে।

এদিকে কর্মীদের স্বস্তি দিয়ে রেল জানিয়েছিল যে সেপ্টেম্বর থেকেই বকেয়া ডিএ এবং ডিআর দেওয়া হবে কর্মীদের। ন্যাশনাল কাউন্সিল অফ জয়েন্ট কনসাল্টেটিভ মেশিনারি (স্টাফ সাইড)। এর আগে শিবপ্রকাশ মিশ্রকে উদ্ধৃত করে 'হিন্দুস্তান টাইমস' গ্রুপের 'লাইভ হিন্দুস্তান'-এর প্রতিবেদনে দাবি করা হয়েছিল, আগামী সেপ্টেম্বরে মহার্ঘভাতা (ডিএ) পাবেন কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা। সঙ্গে মিলবে আংশিক বকেয়া মহার্ঘভাতা।

শিবপ্রকাশ জানিয়েছিলেন, গত ২৬ এবং ২৭ জুন ডিএ নিয়ে নর্থ ব্লকে ন্যাশনাল কাউন্সিল অফ জেসিএমের বৈঠক হয়। সেখানে কেন্দ্রীয় সরকারি কর্মচারী সংগঠনের প্রতিনিধি এবং সরকারের ক্যাবিনেট সচিব হাজির ছিলেন। সেই বৈঠকে ২৮ টি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা হয়েছে। সেইসঙ্গে করোনাভাইরাসের কারণ দর্শিয়ে গত দেড় বছর ধরে কেন্দ্র যে ডিএ এবং ডিয়ারনেস রিলিফ (ডিআর) স্থগিত রেখেছে, তা নিয়েও আলোচনা হয়।

বিভিন্ন সংগঠনের হিসাব অনুযায়ী, মূল্যবৃদ্ধির সূচকের ভিত্তিতে, কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের ডিএ বেড়ে ২৮ শতাংশ হতে পারে। তবে বকেয়া ডিএ মিললেও এখনও বর্ধিত ডিএ কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি।

বন্ধ করুন