ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই
ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই

ভারতে ক্রমশ বাড়ছে করোনা-আতঙ্ক, আক্রান্ত আরও ১

এখনও পর্যন্ত ভারতে তিনজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। প্রথম আক্রান্তের অবস্থা স্থিতিশীল। অপরজনকে কড়া পর্যবেক্ষণে রাখা হয়েছে।

কেরালায় নোভেল করোনাভাইরাসে আক্রান্ত হলেন আরও একজন। তাঁর অবস্থা অবশ্য স্থিতিশীল বলে জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক।

আরও পড়ুন : করোনাভাইরাস : মৃত বেড়ে ৩৬১, আরও এক শহর বন্ধ করল চিন

সূত্রের খবর, গত সপ্তাহে উহান থেকে ফিরেছিলেন পড়ুয়া। তারপর তাঁর শরীরের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্যপুণের ইনস্টিটিউট অফ ভায়রোলজিতে পাঠানো হয়েছিল। তাতে ওই পড়ুয়ার শরীরে করোনাভাইরাস পাওয়া গিয়েছে।

আরও পড়ুন : করোনা আতঙ্কের মাঝে ভালোবাসার জয়,মধ্যপ্রদেশে চিনের পাত্রীকে বিয়ে করলেন ভারতীয়

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে বিবৃতিতে বলা হয়েছে, 'কেরালায় তৃতীয় নোভেল করোনাভাইরাসে আক্রান্তের খবর পাওয়া গিয়েছে। ওই রোগী অতীতে উহানে গিয়েছিলেন। তাঁর নোভেল করোনাইভাইরাসের টেস্ট পজিটিভ হয়েছে। তাঁকে আইসোলেশন ওয়ার্ডে রাখা হবে। তাঁর অবস্থা স্থিতিশীল। পর্যবেক্ষণ রাখা হয়েছে।'

আরও পড়ুন : করোনাভাইরাস আতঙ্ক- চিন থেকে মাল কেনা বন্ধ করলেন শিলিগুড়ির ব্যবসায়ীরা

কেরালার স্বাস্থ্যমন্ত্রী কে কে শৈলজা জানান, কাসারগড়ের ওই পড়ুয়া সদ্য চিন থেকে ফিরেছিলেন। আপাতত কাসারগড়ের কাঞ্চনগড় জেলা হাসপাতালে চিকিৎসাধীন তিনি।

আরও পড়ুন :করোনাভাইরাসের উপসর্গ কী কী ? অসুখই বা কীভাবে রুখবেন? হেল্পলাইন চালু কেন্দ্রের

মন্ত্রী আরও জানান, প্রথম যে ছাত্রীর দেহে করোনাভাইরাসের খোঁজ মিলেছিল তিনি ত্রিশূর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন। তিনি চিকিৎসায় সাড়া দিচ্ছেন। অপরজন আলাপ্পুঝা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভরতি রয়েছেন। চিকিৎসকদের একটি দল তাঁকে কড়া পর্যবেক্ষণে রেখেছেন। মন্ত্রী বলেন, 'আমরা চাই যে আপাতত রোগীদের আশপাশে কেউ যেন ঘোরাফেরা না করেন বা তাঁদের সঙ্গে কথা বলা এড়িয়ে চলেন।'

বন্ধ করুন