বাংলা নিউজ > ঘরে বাইরে > করোনার তৃতীয় ঢেউ অবশ্যম্ভাবী, আছড়ে পড়বে খুব শীঘ্রই, সতর্কবাণী আইএমএ-র
ফাইল ছবি : পিটিআই (PTI)
ফাইল ছবি : পিটিআই (PTI)

করোনার তৃতীয় ঢেউ অবশ্যম্ভাবী, আছড়ে পড়বে খুব শীঘ্রই, সতর্কবাণী আইএমএ-র

  • ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের তরফে কেন্দ্র এবং রাজ্য সরকারগুলির কাছে আবেদন জানায় যাতে কোনও ভাবেই করোনা বিধি নিষেধ পালনে কোনও খামতি না রাখা হয়।

ভারতে চিকিত্সকদের শীর্ষ স্থানীয় সংগঠন ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন করোনা নিয়ে সতর্কবাণী দিল। এদিন এই সংগঠন কেন্দ্র এবং রাজ্য সরকারগুলির কাছে আবেদন জানায় যাতে কোনও ভাবেই করোনা বিধি নিষেধ পালনে কোনও ঢিলেমি না দেওয়া হয়। আইএমএ-র তরফে দাবি করা হয়, করোনার তৃতীয় ঢেউ খুব শীঘ্রই আছড়ে পড়তে চলেছে দেশের উপর। এবং এটি কেউ ঠেকাতে পারবে না। তবে সচেতনতার মাধ্যমে এর ভয়াবহতা কমান সম্ভব।

আইএমএ সতর্ক করে দিয়ে জানায়, ভারত সবে মাত্র তৃতীয় ঢেউয়ের বিভীষিকা কাটিয়ে উঠছে ধীরে ধীরে। চিকিত্সক মহল এবং রাজনীতিবিদরা মিলে এই ঢেউকে ঠেকাতে পেরেছে। তবে তৃতীয় ঢেউ শীঘ্রই আসছে। এই আবহে পর্যটকদের অনেক বেশি সতর্ক থাকতে হবে। তীর্থের ক্ষেত্রেও অনেক বেশি কড়াকড়ি থাকতে হবে।

সাংবাদিকদের আইএমএ-র তরফে এখটি প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, 'বিশ্বের অতিমারীর ইতিহাস সাক্ষী রয়েছে, করোনার তৃতীয় ঢেউ অবশ্যম্ভাবী এবং আসন্ন। তবে খুব দুঃখের সঙ্গে আমাদের এটা জানাতে হচ্ছে যে দেশের বহু অংশে সরকার এবং সাধারণ জনগণ খুব বেশি ঢিলেমি দিয়ে দিয়েছে। কোভিড বিধি না মেনেই তারা জমায়েত করছে।'

আরও বলা হয়, 'পর্যটকন, তীর্থ যাত্রা এই সবই প্রয়োজন। তবে এটা কয়েক মাস অপেক্ষা করতে পারে। আজকের দিনে টিকা ছাড়া মানুষদের অবাধে ঘুরতে দেওয়া উচিত নয়। এভাবে করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়বে দেশে।' আইএমএ-র সতর্কবাণী, অর্থনীতি চাঙ্গা করতে গিয়ে যে সর্বনাশ হবে তাতে অর্থনীতিতে আরও বড় ধস নামবে।

বন্ধ করুন