বাংলা নিউজ > ঘরে বাইরে > রাকেশ ঝুনঝুনওয়ালা বিনিয়োগ করতেই এক সপ্তাহে দ্বিগুণ হল এই শেয়ারের দাম!
ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)

রাকেশ ঝুনঝুনওয়ালা বিনিয়োগ করতেই এক সপ্তাহে দ্বিগুণ হল এই শেয়ারের দাম!

মাত্র ১ সপ্তাহে দ্বিগুণ হয়ে গেল রাঘব প্রোডাক্টিভিটি এনহান্সার্সের শেয়ারের দাম।

ভারতের ওয়ারেন বুফেট বলা হয় তাঁকে। সেই রাকেশ ঝুনঝুনওয়ালা কোনও শেয়ারে বিনিয়োগ করলে নিশ্চয়ই কোনও কারণ আছে। এমনটাই মনে করেন শেয়ার বাজারের অধিকাংশ বিনিয়োগকারী। সম্প্রতি রাঘব প্রোডাক্টিভিটি এনহান্সার্স নামে একটি বৃহত্ কিন্তু অনামী সংস্থায় প্রায় ৩১ কোটি টাকার বিনিয়োগ করেন রাকেশ ঝুনঝুনওয়ালা। সেই খবর পেতেই পড়িমড়ি করে সেই সংস্থার শেয়ার কেনা শুরু করেন বিনিয়োগকারীরা। চড়চড় করে বাড়তে শুরু করে চাহিদা। আর তার ফলেই মাত্র ১ সপ্তাহে দ্বিগুণ হয়ে গেল রাঘব প্রোডাক্টিভিটি এনহান্সার্সের শেয়ারের দাম।

গত এক মাসে রাঘব প্রোডাক্টিভিটি এনহান্সার্সের শেয়ারের দাম প্রায় ৯০% বৃদ্ধি পেয়েছে। বম্বে স্টক এক্সচেঞ্জে ৮৭১ টাকায় দাঁড়িয়েছে শেয়ারের দাম। গত এক বছরেই ৬৯০% বেড়েছে এই সংস্থার শেয়ারের দাম।

রাজস্থানের জয়পুরের সংস্থা রাঘব প্রোডাক্টিভিটি এনহ্যানসার্স, ভারতের র‍্যামিং মাসের (Ramming Mass) বৃহত্তম নির্মাতাদের মধ্যে একটি। র‍্যামিং মাস ইস্পাত কারখানাগুলিতে ইনডাকশন চুল্লির আস্তরণে ব্যবহৃত হয়।

সংস্থাটি গ্লাস, সিরামিক, কৃত্রিম মার্বেল, সেমি-কন্ডাক্টর, ইলেক্ট্রোড, সোলার, পেইন্ট এবং অন্যান্য বিভিন্ন শিল্পে ব্যবহৃত উচ্চ গ্রেডের কোয়ার্টজ পাউডারও তৈরি করে। বর্তমানে বিশ্বের ২৮ টি দেশে তাদের সামগ্রী রফতানি করে রাঘব প্রোডাক্টিভিটি এনহ্যানসার্স।

বন্ধ করুন