বাংলা নিউজ > ঘরে বাইরে > Rekha Jhunjhunwala Stock: বাজার কাঁপাচ্ছে রাকেশ ঝুনঝুনওয়ালার রেখে যাওয়া এই শেয়ার

Rekha Jhunjhunwala Stock: বাজার কাঁপাচ্ছে রাকেশ ঝুনঝুনওয়ালার রেখে যাওয়া এই শেয়ার

ফাইল ছবি, সৌজন্যে এএনআই এবং মিন্ট (ANI & Mint)

Rekha Jhunjhunwala Stock: গত ৬ মাসে এই শেয়ার ৩০% পর্যন্ত রিটার্ন দিয়েছে। গত সোমবার সর্বোচ্চ ৮৪ টাকায় পৌঁছে যায় এই শেয়ার। বিশেষজ্ঞদের মতে, সংস্থার অর্ডারের খাতা বেশ ভাল। আগামিদিনে তাদের ব্যবসা উত্তরোত্তর বৃদ্ধির তীব্র সম্ভাবনা রয়েছে। আর সেটা দেখেই এই শেয়ারের দিকে ঝুঁকছেন বিনিয়োগকারীরা।

রাকেশ ঝুনঝুনওয়ালা আমাদের মাঝে নেই। কিন্তু শেয়ার বাজারে যে তিনি কতটা দূরদর্শী ছিলেন, তার প্রমাণ মিলছে আজও। তাঁর স্ত্রী রেখা ঝুনঝুনওয়ালার পোর্টফোলিওর শেয়ার নাগার্জুন কনস্ট্রাকশন লিমিটেডের স্টকই এখন বাজার কাঁপাচ্ছে। চলতি সপ্তাহে এই শেয়ার তার ৫২ সপ্তাহের সর্বোচ্চ স্তরে পৌঁছে যায়।

গত ৬ মাসে এই শেয়ার ৩০% পর্যন্ত রিটার্ন দিয়েছে। গত সোমবার সর্বোচ্চ ৮৪ টাকায় পৌঁছে যায় এই শেয়ার। বিশেষজ্ঞদের মতে, সংস্থার অর্ডারের খাতা বেশ ভাল। আগামিদিনে তাদের ব্যবসা উত্তরোত্তর বৃদ্ধির তীব্র সম্ভাবনা রয়েছে। আর সেটা দেখেই এই শেয়ারের দিকে ঝুঁকছেন বিনিয়োগকারীরা।

সোমবারের সর্বোচ্চ হওয়ার পর অবশ্য কিছুটা ডিপ হয়েছে এই শেয়ারে। মূলত টার্গেট প্রাইস পূরণের পর অনেকে এই শেয়ার ছেড়ে দিয়েছেন। তবে বৃহস্পতিবার বাজার খোলার সময়েও ৭৯ টাকার স্তর রয়েছে এই শেয়ার। আরও পড়ুন: Multibagger Stock: চলতি বছরেই প্রায় ৫৭২% রিটার্ন! এবার বোনাস শেয়ারের ঘোষণা এই মাল্টিব্যাগার স্টকের

বিশেষজ্ঞদের মতে, আপাতত এই শেয়ার কিনলে তাতে ৭৫ টাকার স্টপ লস বজায় রাখা যেতে পারে। অন্যদিকে এই শেয়ার ১১০ টাকার প্রি-বাজেট টার্গেট প্রাইস রাখা যায়।

ছবি: গুগল ফিন্যান্স
ছবি: গুগল ফিন্যান্স (Google Finance)

আসন্ন ২০২৩-২৪ বাজেটে পরিকাঠামোর দিকে বিশেষভাবে জোর দিতে পারে কেন্দ্র সরকার। আর তার ফলে এই খাতে বেশি করে বরাদ্দ হতে পারে। তার ফলে দেশের নির্মাণ, পরিকাঠামো, ইঞ্জিনিয়ারিং এবং রেল সংক্রান্ত ক্ষেত্রগুলি চাঙ্গা হওয়ার সম্ভাবনা রয়েছে। আপাতত সেই দিকেই তাকিয়ে রয়েছেন বিনিয়োগকারীরা।

IIFL সিকিউরিটিজের অনুজ গুপ্ত বলছেন, 'NCC-র শেয়ার সোমবার এক বছরের সর্বোচ্চে পৌঁছে গিয়েছে। এই শেয়ারই যদি ৮৮ টাকার কাছে পৌঁছে যায়, তবে ধীরে ধীরে আগামিদিনে তা ৯৮ টাকার স্তরেও যেতে পারে। বাজেটের আগে আগে কোম্পানির শেয়ারের দাম বাড়তে পারে। ২০২৩ সালের কেন্দ্রীয় বাজেটের আগে এই স্টক ১১০ টাকার স্তরে যাবে বলে মনে করা হচ্ছে।' আরও পড়ুন: Voltas Shares Fall: সেনসেক্স চড়লেও এক বছরের সর্বনিম্ন Tata-র ভোল্টাসের শেয়ার!

রেখা ঝুনঝুনওয়ালার এতে কত শেয়ার আছে?

জুলাই থেকে সেপ্টেম্বর ত্রৈমাসিক, ২০২২-এর হিসাব অনুযায়ী, এই সংস্থার ৭,৯৩,৩৩,২৬৬% শেয়ার রয়েছে রেখা ঝুনঝুনওয়ালার কাছে। অর্থাত্ সংস্থার প্রায় ১২.৬৪% শেয়ার রয়েছে তাঁর অধীনে। ফলে তাঁর মোট সম্পদ শুধুমাত্র এই শেয়ার থেকেই যে কতটা বেড়েছে, তা সহজেই অনুমেয়।

বন্ধ করুন