বাংলা নিউজ > ঘরে বাইরে > লকডাউনে লুকিয়ে লুকিয়ে বিয়ে! ওই বিয়ে অবৈধ ঘোষণা করবে সরকার, বিপাকে নবদম্পতিরা
লকডাউনে যাঁরা বিয়ে করেছেন তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে মধ্যপ্রদেশ সরকার (প্রতীকী ছবি)
লকডাউনে যাঁরা বিয়ে করেছেন তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে মধ্যপ্রদেশ সরকার (প্রতীকী ছবি)

লকডাউনে লুকিয়ে লুকিয়ে বিয়ে! ওই বিয়ে অবৈধ ঘোষণা করবে সরকার, বিপাকে নবদম্পতিরা

  • বিয়ে করেও রক্ষা নেই। লকডাউন বিধি ভাঙার অভিযোগ। দম্পতি, তাদের পরিবার ও পুরোহিতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে মধ্যপ্রদেশ

করোনা সংক্রমণের পারদ চড়েছে ক্রমশ। দেশের বিভিন্ন রাজ্য়েই কার্যত লকডাউন ঘোষণা করা হয়েছে। কোভিড বিধিকে আরও কড়াকড়িভাবে প্রয়োগের জন্য মধ্যপ্রদেশেও লকডাউন ঘোষণা করা হয়। সেই সময় বিয়ে সহ বিভিন্ন সামাজিক অনুষ্ঠান করার ক্ষেত্রেও নিষেধাজ্ঞা ঘোষণা করা হয়। এদিকে সেই সময়তেও লকডাউন বিধিকে বুড়ো আঙুল দেখিয়ে মধ্যপ্রদেশের বিভিন্ন এলাকায় কেউ কেউ বিয়েও করে ফেলেছিলেন বলেছিলেন বলে অভিযোগ। চলতি মাসেই হওয়া প্রায় ১৩০টি এরকম গোপন বিয়ের খবর পেয়েছে মধ্য়প্রদেশ সরকার। সেই বিয়েগুলোকে অবৈধ ঘোষণা করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। তার সঙ্গেই দম্পতি, পরিবারের লোকজন, পুরোহিত যাঁরা ওই গোপন বিয়ের সঙ্গে যুক্ত ছিলেন তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেবে সরকার। এমনটাই খবর প্রশাসন সূত্রে।

 

মধ্যপ্রদেশ প্রশাসনের এক পদস্থ আধিকারিক জানিয়েছেন. গোপনে বিয়ে করার অভিযোগে ও সামাজির অনুষ্ঠানের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ইতিমধ্যেই ৩০জনকে গ্রেফতার করা হয়েছে। তবে শুধু এখানেই থেমে থাকছে না প্রশাসন। লকডাউন চলাকালীন যাঁরা বিয়ে করেছেন তাদের বিয়ের শংসাপত্র না দেওয়ার ব্যাপারেও বিবাহ নিবন্ধীকরণের অফিসের নির্দেশ দেওয়া হয়েছে। প্রসঙ্গত আগামী ২৯শে মে পর্যন্ত মধ্যপ্রদেশে কার্যত লকডাউন জারি করা রয়েছে। করোনা সংক্রমণ রোধে কড়া বিধি আরোপ করা হয়েছে। সেই বিধি যাতে সকলে মেনে চলে সেব্যাপারে কড়া নির্দেশও দেওয়া হয়েছে। তারপরেও মধ্য়প্রদেশের বিভিন্ন জায়গায় লুকিয়ে লুকিয়ে বিয়ে করা হয়েছিল বলে অভিযোগ। এবার সেই বিয়েগুলিকেই একেবারে অবৈধ ঘোষণা করার সিদ্ধান্ত নিয়েছে মধ্যপ্রদেশ সরকার। এর জেরে বিপাকে পড়তে পারেন নবদম্পতিরা। এমনটাই মত ওয়াকিবহাল মহলের। 

 

বন্ধ করুন