বাংলা নিউজ > ঘরে বাইরে > North Bengal: রাজ্য না দিলে ভয়াবহ পরিস্থিতি! বন্দুক হাতে হুঁশিয়ারি KLO নেতার
বন্দুক হাতে চরম ভিডিয়ো বার্তা কেএলও নেতার। (সংগৃহীত)

North Bengal: রাজ্য না দিলে ভয়াবহ পরিস্থিতি! বন্দুক হাতে হুঁশিয়ারি KLO নেতার

  • অসমের বঙ্গাইগাঁওয়ের নেতা বলে নিজের পরিচয় দিয়েছেন তিনি। এদিকে শুধু অসম নয়, এই ভিডিয়ো বার্তাকে ঘিরে উত্তরবঙ্গের জেলাগুলিতে ফের কেএলও সক্রিয়তার আশঙ্কা তৈরি হয়েছে। অশান্তির সিঁদুরে মেঘ দেখছেন অনেকেই। 

রবিবার কোচবিহার থেকে গ্রেফতার করা হয়েছিল ধনকুমার বর্মন নামে এক কেএলও লিঙ্কম্যানকে। আর মঙ্গলবারই সামনে এলে কেএলওর তরফে ভিডিয়ো বার্তা। নিজেকে অসমের বঙ্গাইগাঁওয়ের কেএলও নেতা জয়প্রকাশ বর্মন বলে পরিচয় দিয়ে ভিডিয়ো বার্তা দিয়েছেন এক  ব্যক্তি। কামতাপুর রাজ্যের দাবিতে সকলকে একজোট হওয়ার আহ্বান। এই ভিডিয়ো বার্তাকে ঘিরে চিন্তার ভাঁজ অনেকের কপালে। এদিকে জীবন সিংহের পরে জয়প্রকাশের ভিডিয়ো বার্তাকে ঘিরে অশান্তির সিঁদুরে মেঘ দেখছেন অনেকেই।

জলপাই রঙের পোশাক। হাতে ধরা স্ময়ংক্রিয় রাইফেল। গলায় রাজবংশীদের পবিত্র উত্তরীয়। পেছনে জঙ্গল। সেখানে দাঁড়িয়েই ভিডিয়ো বার্তা দিয়েছেন জঙ্গি সংগঠন কেএলওর নেতা জয়প্রকাশ বর্মন। 

ওই কেএলও নেতার দাবি,আমার তরফ থেকে সকলকে শুভেচ্ছা ও নমস্কার জানাচ্ছি। গণসংগ্রামে অংশগ্রহণ করার আহ্বান জানানো হয়েছে কেএলওর তরফে। তিনি জানিয়েছেন, জাতি, মাটি, ভিটে রক্ষার এই আন্দোলনে অংশগ্রহণ করেছি। ভারত ভুক্তি চুক্তির নিরিখে বৃহত্তর কোচ-কামতাপুর রাজ্য ফিরিয়ে দেওয়ার জন্য তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে আবেদন করেছেন। অন্যথায় ভয়ানক পরিস্থিতি মুখোমুখি হতে পারে কেন্দ্রীয় সরকার। এর জন্য কেন্দ্রীয় সরকার দায়ী থাকবে। এভাবেই ভয়াবহ হুঁশিয়ারি কেএলও নেতা জয়প্রকাশ বর্মনের।

এদিকে এর আগেও কেএলও নেতা জীবন সিংহ একই ভাবে ভিডিয়ো বার্তা দিতেন। সেই ভিডিয়ো বার্তাতেও তিনি বার বার পৃথক রাজ্যের দাবি তুলেছেন। এবার সেই একই বার্তা দিলেন অসমের কোচ নেতা জয়প্রকাশ। প্রশ্ন উঠছে তবে কি ফের কেএলও আন্দোলনের জেরে অশান্তি ছড়াতে পারে কোচবিহার, জলপাইগুড়ি-সহ উত্তরবঙ্গের জেলায় জেলায়? 

বন্ধ করুন