বাংলা নিউজ > ঘরে বাইরে > পাকিস্তানে পাচার হচ্ছিল ভারতের গোপন তথ্য! রাজস্থান পুলিশ পাকড়াও করল ৩ জনকে
পাকিস্তানে তথ্য পাচারের অভিযোগে ৩ জন গ্রেফতার। ছবি প্রতীকি

পাকিস্তানে পাচার হচ্ছিল ভারতের গোপন তথ্য! রাজস্থান পুলিশ পাকড়াও করল ৩ জনকে

  • সদ্য উদয়পুরে শিরোচ্ছেদের ঘটনার পর গ্রেফতার হওয়া ২ জনের সঙ্গে করাচির সংগঠনের যোগ মিলেছে। তারপরই নতুন করে গ্রেফতার হওয়া এই দুজনের তথ্য উঠে এসেছে। এদিকে, রাজস্থানের সীমান্ত এলাকায় বিশেষ অভিযান চালিয়ে এই দুই ব্যক্তিকে পেয়েছে পুলিশ।

পাকিস্তানের গুপ্তচর বিভাগ সোশ্যাল মিডিয়াকে ব্যবহার করে ভারতের গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের খোঁজখবর নিয়ে চলেছে। এই তথ্য উঠে এসেছে রাজস্থান পুলিশের তরফে। এদিকে রাজস্থান থেকে দুই পাক গুপ্তচরকে গ্রেফতার করা হয়েছে। তারা গোপনে দেশের বহু তথ্য পাকিস্তানে পাচার করছিল বলে খবর।

উল্লেখ্য, সদ্য উদয়পুরে শিরোচ্ছেদের ঘটনার পর গ্রেফতার হওয়া ২ জনের সঙ্গে করাচির সংগঠনের যোগ মিলেছে। তারপরই নতুন করে গ্রেফতার হওয়া এই দুজনের তথ্য উঠে এসেছে। এদিকে, রাজস্থানের সীমান্ত এলাকায় বিশেষ অভিযান চালিয়ে এই দুই ব্যক্তিকে পেয়েছে পুলিশ। গত ২৫ থেকে ২৮ জুন রাজস্থানের সীমান্তে শ্রীগঙ্গানগর, হনুমানগারহ, চুরুতে পর পর অভিযান চালিয়েছে পুলিশ। তারপরই একের পর এক সন্দেহভাজনকে পাকড়াও করা হয়। মোট ২৩ জনকে জিজ্ঞাসাবাদ করা হয় পাকিস্তানের সঙ্গে যোগাযোগ রাখার সন্দেহে। তারপরই দেখা যায়, হনুমান গড়ের আবদুল সত্তার ও শ্রীগঙ্গানগরের নীতিন যাদবের সঙ্গে যোগ রয়েছে পাকিস্তানী চরদের। এছাড়াও চুরু থেকে পাকড়াও করা রাম সিংয়ের সঙ্গেও পাকিস্তানের যোগ রয়েছে বলে খবর। অমরাবতীতে ব্যক্তির শিরোচ্ছেদের সঙ্গে কি উদয়পুরকাণ্ডের যোগ রয়েছে? ময়দানে NIA

ধৃতদের সঙ্গে পাকিস্তানি গুপ্তচরবাহিনীর যোগাযোগ রয়েছে বলে জানা গিয়েছে। রাজস্থান পুলিশের ডিজি উমেশ মিশ্র জানিয়েছেন, ২০১০ সাল থেকে আবদুল সত্তার পাকিস্তানে যাতায়াত করত। সে পাকিস্তানের লোকাল এজেন্ট হিসাবে কাজ করে যেত। এরপর দেশের কয়েকটি গুরুত্বপূর্ণ জায়গার ছবি ও তথ্য সে পাকিস্তানের হ্যান্ডেলারদের কাছে পাঠিয়ে দিত বলে খবর। তিন ধৃতর মোবাইল ঘেঁটে একাধিক গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছে পুলিশ। 

 

 

 

 

 

বন্ধ করুন