বাংলা নিউজ > ঘরে বাইরে > মাওবাদী হানায় তিন CRPF জওয়ানের মৃত্যু, গত পাঁচ বছরে ওড়িশায় এত বড় হামলা হয়নি
মাওবাদী হামলায় শহিদ তিনজন সিআরপিএফ জওয়ান। প্রতীকী ছবি। (HT_PRINT)

মাওবাদী হানায় তিন CRPF জওয়ানের মৃত্যু, গত পাঁচ বছরে ওড়িশায় এত বড় হামলা হয়নি

  • ২০১৭ সালেও একাধিক সুরক্ষা বাহিনীর জওয়ান মাওবাদী হানায় শহিদ হয়েছিলেন।এবার নওপাড়ার এই সংঘর্ষ গত সাড়ে চার বছরের মধ্যে সবথেকে বড় সংখ্যক মৃত্যু হল। এদিন যেখানে সংঘর্ষ হয় সেটি ছত্তিশগড়ের সিতান্দি অভয়ারন্য়ের কাছেই। এটাই এখন মাওবাদীদের অবাধ বিচরণক্ষেত্র।

দেবব্রত মোহান্তি

মাওবাদী হানায় তিনজন কেন্দ্রীয় জওয়ানের মৃত্যু। সেন্ট্রাল পুলিশ রিজার্ভ ফোর্সের জওয়ানরা নওপাড়া জেলায় মোতায়েন ছিলেন। ছত্তিশগড় লাগোয়া জেলায় মাওবাদী হানায় তাঁদের মধ্যে তিনজনের মাও হানায় মৃত্যু হয়েছে। মঙ্গলবার বিকালে এই ঘটনা ঘটে।

ওড়িশা পুলিশ সূত্রে খবর, ভাইসাদানি গ্রামে মোতায়েন ছিলেন সিআরপিএফ জওয়ানারা। পাতাধরা ক্যাম্প থেকে মাত্র দেড় কিমি দূরে গুলি চালানো হয়। ইনস্পেক্টর জেনারেল অফ পুলিশ( Anti Maoist ops) অমিতাভ ঠাকুর জানিয়েছেন, সিআরপিএফ জওয়ান ও মাওবাদীদের মধ্যে তীব্র গুলি বিনিময় হয়। এলাকায় চিরুনি তল্লাশি চলছে। মাওবাদীদের এলাকাছাড়া না করা পর্যন্ত অপারেশন চলবে। ১০-১২ রাউন্ড গুলি মাওবাদীরা সিআরপিএফদের নিশানা করে চালিয়েছিল।

অ্যাসিস্ট্যান্ট সাব ইনস্পেক্টর(আলিগড়, ইউপি) শিশুপাল সিং, অ্যাসিস্ট্যান্ট সাব ইনস্পেক্টর শিবলাল (হরিয়ানা), কনস্টেবল মহেন্দ্র কুমার সিং(বিহার) মৃত্যু হয়েছে মাওবাদী হানায়। রাজ্য সরকার মৃতদের পরিবারের জন্য ২০ লাখ টাকা আর্থিক সহায়তা ঘোষণা করেছে।

এদিকে ২০১৭ সালেও একাধিক সুরক্ষা বাহিনীর জওয়ান মাওবাদী হানায় শহিদ হয়েছিলেন।এবার নওপাড়ার এই সংঘর্ষ গত সাড়ে চার বছরের মধ্যে সবথেকে বড় সংখ্যক জওয়ানের মৃত্যু হল। এদিন যেখানে সংঘর্ষ হয় সেটি ছত্তিশগড়ের সিতান্দি অভয়ারন্য়ের কাছেই। এটাই এখন মাওবাদীদের অবাধ বিচরণক্ষেত্র।

 

বন্ধ করুন