বাংলা নিউজ > ঘরে বাইরে > ট্রেনের ধাক্কায় একসঙ্গে তিনটি হাতির মৃত্যু, রেললাইন পার করার সময় দুর্ঘটনা
রেললাইন পার করছিল হাতিরা। ছবি প্রতীকী।
রেললাইন পার করছিল হাতিরা। ছবি প্রতীকী।

ট্রেনের ধাক্কায় একসঙ্গে তিনটি হাতির মৃত্যু, রেললাইন পার করার সময় দুর্ঘটনা

  • ট্রেনটি দ্রুত গতিতে থাকায় ব্রেক কষা যায়নি। তার জেরে ট্রেনটি সরাসরি তিনটি হাতিকে গিয়ে ধাক্কা মারে।

মর্মান্তিক। রেললাইন পার হয়ে ফিরতে চেয়েছিল তারা। কিন্তু ফেরা হল না। কারণ তখন সজোরে এক্সপ্রেস ট্রেনটি এসে তাদের ধাক্কা মারল। মুহূর্তে একসঙ্গে তিনটি হাতির মৃত্যু হল। এদের মধ্যে একজন স্ত্রী হাতি এবং তার দুই শাবক। ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুর নাভাক্কারাই এলাকায়। কিভাবে এমন দুর্ঘটনা ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে।

জানা গিয়েছে, শুক্রবার রাতে এই ঘটনা ঘটেছে। শনিবার সকালে তা প্রকাশ্যে আসে। ম্যাঙ্গালুরু–চেন্নাই এক্সপ্রেস তামিলনাড়ুর নাভাক্কারাই দিয়ে যাচ্ছিল। তখনই নিজের দুই শাবককে নিয়ে রেললাইন পার করছিল একটি স্ত্রী হাতি। ট্রেনটি দ্রুত গতিতে থাকায় ব্রেক কষা যায়নি। তার জেরে ট্রেনটি সরাসরি তিনটি হাতিকে গিয়ে ধাক্কা মারে। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাদের।

রেল সূত্রে খবর, এই খবর প্রকাশ্যে আসতেই রেলের আধিকারিকরা ঘটনাস্থলে যান। এমনকী বন দফতরের আধিকারিকরাও সেখানে যান। হাতি তিনটির দেহ উদ্ধার করা হয়। দেহগুলি ময়নাতদন্তে পাঠানো হয়েছে। ট্রেন দুর্ঘটনায় মৃত্যু হয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। তবে এই ঘটনা নিয়ে এখানে শোরগোল পড়ে গিয়েছে।

উল্লেখ্য, এই বছরের মার্চ মাসে পালাক্কাড় এবং কোয়েম্বাটুরের মাঝখানে ট্রেনের ধাক্কায় প্রাণ যায় একটি হাতির। ২০১৬ সালেও মাদুক্কারাইতে ট্রেনের ধাক্কায় হাতির মৃত্যু হয়েছিল। এবার আবার তামিলনাড়ুতেই ট্রেনের ধাক্কায় একসঙ্গে তিনটি হাতির মৃত্যু হল। পর পর এমন ঘটনা কেন ঘটছে?‌ তা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে।

বন্ধ করুন