বাংলা নিউজ > ঘরে বাইরে > কংগ্রেসের তিন প্রাক্তন নেতাকে দলের উঁচু পদে বসাল গেরুয়া শিবির

কংগ্রেসের তিন প্রাক্তন নেতাকে দলের উঁচু পদে বসাল গেরুয়া শিবির

প্রাক্তন কংগ্রেস মুখপাত্র জয়বীর শেরগিল ও প্রাক্তন পঞ্জাব সিএম অমরিন্দর সিং। 

পঞ্জাব দখলের জন্য বার বার চেষ্টা করেছে গেরুয়া শিবির। কিন্তু বার বারই ব্যর্থ হতে হয়। বর্তমানে পঞ্জাব গিয়েছে আপের দখলে। বিজেপির জয় এখনও অধরা।

অনিরুদ্ধ ধর

প্রাক্তন কংগ্রেস মুখপাত্র জয়বীর শেরগিলকে জাতীয় মুখপাত্র হিসাবে নিয়োগ করল বিজেপি। দলের তরফ থেকে বিবৃতিতে জানানো হয়েছে, প্রাক্তন পঞ্চাব মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং, সুনীল জাখর, প্রাক্তন উত্তরপ্রদেশের সভাপতি স্বতন্ত্র দেব সিংকে জাতীয় কার্যকরী কমিটির সদস্য নিযুক্ত করা হয়েছে।

এদিকে মদন কৌশিক , বিষ্ণ দেও সাই উত্তরাখণ্ড ও ছত্তিশগড়ের প্রাক্তন সভাপতি, রানা গুরমিত সিং সোধি, মনোরঞ্জন কালিয়া, অমনজোত কাউর রামুওয়ালিয়া, তিনজনই পঞ্জাবের, তাঁদের জাতীয় কর্মসমিতির সদস্য় করা হয়েছে।

শেরগিল পেশায় আইনজীবী। কংগ্রেসের নতুন মুখেদের মধ্যে তিনি ছিলেন অন্য়তম। যুব কংগ্রেসের কাছে তিনি ছিলেন অন্যতম ভরসার জায়গা। দক্ষ সংগঠক বলেও পরিচিত ছিলেন। গত ২৪ অগস্ট তিনি কংগ্রেস থেকে ইস্তফা দিয়েছিলেন। তাঁর অভিযোগ ছিল যুব সমাজের আশা পূরণে ব্যর্থ কংগ্রেস। সেকারণেই তিনি দল ছেড়ে দেন। এবার তাঁকেই করা হল বিজেপির জাতীয় মুখপাত্র।

এদিকে উল্লেখযোগ্যভাবে এবার কংগ্রেস থেকে ছেড়ে আসা নেতৃত্বকে উল্লেখযোগ্য মর্যাদার সঙ্গে পদে বসাল বিজেপি। এমনকী পঞ্জাব দখলের জন্য বার বার চেষ্টা করেছে গেরুয়া শিবির। কিন্তু বার বারই ব্যর্থ হতে হয়। বর্তমানে পঞ্জাব গিয়েছে আপের দখলে। বিজেপির জয় এখনও অধরা। সেক্ষেত্রে তবে কি কাঁটা দিয়ে কাঁটা তোলার চেষ্টা করছে বিজেপি? পঞ্জাবে নিজেদের প্রভাব বিস্তার করার জন্য় কি কংগ্রেসের প্রাক্তন নেতাদের ব্যবহার করতে চাইছে বিজেপি? এনিয়েই নয়া জল্পনা উসকে দিয়েছে খোদ বিজেপি নেতৃত্বই।

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল ‘ভুল করিনি’, মৃত্যুর মিথ্যে নাটক করে ট্রোলড, মন্দিরে দাঁড়িয়ে সাফাই পেশ পুনমের লন্ডনে থাকলেও সৌরভ-ডোনার বিবাহবার্ষিকীতে উপহার পাঠাতে ভুলল না সানা, কী দিল মেয়ে? এবার অফিসারদের মূল্যায়ন করব, কেন কথা শুনব আমি? রেগে গিয়েছেন বাংলার মুখ্য়মন্ত্রী রয়েছে রক্তের সম্পর্ক, রণবীরের পাশে দাঁড়ানো এই সুন্দরীর পরিচয় জানা আছে? 'ঢেকলি' সিস্টেমে গরু পাচার চলছিল সীমান্তে, গুলি চালাল বিএসএফ, মৃত ১ অসমে WPL: বলিউডের বাদশার সঙ্গে বাইশ গজের রানি! অবশেষে পূরণ হল মেগ ল্যানিং-এর স্বপ্ন 'সন্দেশখালির সত্যিটা দেখুন, যেটা মমতা লুকোতে চাইছেন,' হাড়হিম তথ্যচিত্র আনল BJP জাতীয় সংগীতেও পঞ্জাব আছে, পঞ্জাবিদের আঘাত নয়, খলিস্তানি নিয়ে সাফ কথা রাজ্যপালের Virat Second Baby: ২০২৪-এ ছেলে হবে বিরুষ্কার, ৮ বছর আগেই বলেছিলেন জ্যোতিষী!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.