বাংলা নিউজ > ঘরে বাইরে > তীব্র বিস্ফোরণে শহিদ তিন জওয়ান, ঝাড়খণ্ডে আইইডি বিস্ফোরণ ঘটালো মাওবাদীরা
ঝাড়খণ্ডে মাওবাদীদের মাইন বিস্ফোরণ। ছবি সৌজন্য—এএনআই।
ঝাড়খণ্ডে মাওবাদীদের মাইন বিস্ফোরণ। ছবি সৌজন্য—এএনআই।

তীব্র বিস্ফোরণে শহিদ তিন জওয়ান, ঝাড়খণ্ডে আইইডি বিস্ফোরণ ঘটালো মাওবাদীরা

  • ঝাড়খণ্ড জাগুয়ার অ্যাসল্ট গ্রুপ–১১ বাহিনীর তিন জন জওয়ান শহিদ হয়েছেন।

তীব্র বিস্ফোরণে কেঁপে উঠল ঝাড়খণ্ড। আর তার জেরে ঝাড়খণ্ড জাগুয়ার অ্যাসল্ট গ্রুপ–১১ বাহিনীর তিন জন জওয়ান শহিদ হয়েছেন। আরও চারজন আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি। সিপিআই (‌মাওবাদী)‌ ল্যান্ডমাইন বিস্ফোরণে এই ঘটনা ঘটেছে। আইইডি বিস্ফোরণ মাওবাদীরাই এই ঘটনা ঘটিয়েছে বলে সন্দেহ পুলিশের। টোকলো থানার অন্তর্গত ল্যাঙ্গি জঙ্গলে এই মাইন পোঁতা ছিল। এই এলাকাটি ঝাড়খণ্ড রাজ্যের পশ্চিম সিংভূম জেলার অন্তর্গত।

এই বিষয়ে ঝাড়খণ্ড পুলিশের ডিজিপি নীরজ সিনহা বলেন, ‘‌মাইন বিস্ফোরণে তিনজন জওয়ান শহিদ হয়েছেন। আরও দু’‌জনের অবস্থা আশঙ্কাজনক। রাঁচির মেডিকা হাসপাতালে ভর্তি করা হয়েছে। মাওবাদীরাই এই বিস্ফোরণ ঘটিয়েছে।’‌ উল্লেথ্য, পশ্চিমবঙ্গে নির্বাচনী দামামা বেজে গিয়েছে। তারই মধ্যে রাজ্যে এসেছে কেন্দ্রীয় বাহিনী। এই পরিস্থিতিতে প্রতিবেশী রাজ্যে বড় হামলা চালালো মাওবাদীরা। এটা অন্য কোনও ইঙ্গিত কিনা তা বুঝতে পারছে না পুলিশ। এদিন ঝাড়খণ্ড জাগুয়ার ইউনিটের তিন জওয়ান শহিদ হন মাওবাদীদের আইইডি বিস্ফোরণে।

বৃহস্পতিবার সকালে ঝাড়খণ্ডের পশ্চিমে সিংভূম জেলার হোয়াহাতু গ্রামে জোরালো বিস্ফোরণ হয়। বিস্ফোরণে আইইডি ব্যবহার করা হয়েছে বলে তদন্তে জানতে পেরেছে পুলিশ। এখানে খবর পেয়ে তল্লাশি চালাতে গিয়ে ছিলেন পুলিশের যৌথ বাহিনী, সিআরপিএফ এবং জাগুয়ার গ্রুপের জওয়ানরা। সেখানে মাইন পেতে রেখে বিস্ফোরণ ঘটানো হয়। সিআরপিএফ–এর পক্ষ থেকে জানানো হয়েছে, পশ্চিম সিংভূমের হোয়াহাতু গ্রামের জঙ্গল এলাকায় আইইডি বিস্ফোরণ হয়েছে। ঝাড়খণ্ড জাগুয়ার বাহিনীর তিনজন জওয়ানের বিস্ফোরণে মৃত্যু হয়েছে। এছাড়াও ১৯৭ ব্যাটালিয়নের এক সিআরপিএফ জওয়ানও এই ঘটনায় আহত হয়েছেন।

বন্ধ করুন