বাংলা নিউজ > ঘরে বাইরে > মাথার দাম ছিল ২৯ লাখ! মাওবাদী কমান্ডার সহ তিনজনকে নিকেশ করল সুরক্ষা বাহিনী
মাওবাদী দমনে বড় সাফল্য। প্রতীকী ছবি (HT_PRINT)

মাথার দাম ছিল ২৯ লাখ! মাওবাদী কমান্ডার সহ তিনজনকে নিকেশ করল সুরক্ষা বাহিনী

  • পুলিশ জানিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালানো হয়েছিল। পুলিশ এলাকা ঘিরে ফেলে বার বার মাওবাদীদের সতর্ক করেছিল। কিন্তু ওরা নির্বিচারে গুলি চালাতে থাকে। এরপরই ৪৫ মিনিটের গুলির লড়াইয়ের পরে তিনজনের দেহ মিলেছে।

ভূপালের বালাঘাট জেলায় সোমবার এনকাউন্টারে তিনজন মাওবাদীকে নিকেশ করল পুলিশ। তার মধ্যে একজন মাও কমান্ডার চিফও রয়েছেন। পুলিশ সূত্রে খবর, ডিভিশন কমিটি মেম্বার স্তরের কমান্ডার ইন চিফ ৪০ বছর বয়সী নাগেশ ওরফে রাজু তুলাভির মৃত্যু হয়েছে এনকাউন্টারে। একটি একে ৪৭ রাইফেল উদ্ধার করা হয়েছে।

সুরক্ষা বাহিনী সূত্রে খবর, ছত্তিশগড় আর মহারাষ্ট্রের মধ্যে একটা নিরাপদ করিডর তৈরির চেষ্টা করছিলেন মাওবাদীরা। এবার সেখানেই অভিযান চালাল বাহিনী। আর বড় সাফল্য পেল।

নাগেশের মাথার দাম ছিল ২৯ লাখ টাকা। মধ্যপ্রদেশ, ছত্তিশগড় ও মহারাষ্ট্র সরকার যৌথভাবে এই পুরষ্কার ঘোষণা করেছিল। তিনি মধ্যপ্রদেশের ভিস্তার প্লেটুনের দায়িত্বে ছিলেন। অপর নিহত দুই মাওবাদী হলেন পশ্চিম বস্তারের বাসিন্দা ২৫ বছর বয়সী মনোজ ও ২৩ বছর বয়সী মহিলা মাওবাদী রামে।তিনি সুকমার বাসিন্দা ছিলেন। তাদের জন্য ১৪ লাখ টাকা পুরষ্কার ঘোষণা করা হয়েছিল। এমনটাই জানিয়েছেন অ্যান্টি মাওয়িস্ট ফোর্সের ইনস্পেক্টর জেনারেল অফ পুলিশ শরিদ ফাপু।

এলাকা থেকে একে ৪৭, তিনটি রাইপেল, একটি রিভলবার, একটি সিঙ্গল শট রাইফেল পাওয়া গিয়েছে। দুটি ওয়ারলেস সেট, জিপিএস ট্র্যাকার, ডিটোনেটর, কুকার বোম্ব পাওয়া গিয়েছে।

পুলিশ জানিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালানো হয়েছিল। পুলিশ এলাকা ঘিরে ফেলে বার বার মাওবাদীদের সতর্ক করেছিল। কিন্তু ওরা নির্বিচারে গুলি চালাতে থাকে। এরপরই ৪৫ মিনিটের গুলির লড়াইয়ের পরে তিনজনের দেহ মিলেছে। মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান নিয়োজিত পুলিশকর্মীদের জন্য প্রমোশন ও পুরষ্কার ঘোষণা করেছেন।

 

 

বন্ধ করুন