বাংলা নিউজ > ঘরে বাইরে > মাথার দাম ছিল ২৯ লাখ! মাওবাদী কমান্ডার সহ তিনজনকে নিকেশ করল সুরক্ষা বাহিনী

মাথার দাম ছিল ২৯ লাখ! মাওবাদী কমান্ডার সহ তিনজনকে নিকেশ করল সুরক্ষা বাহিনী

মাওবাদী দমনে বড় সাফল্য। প্রতীকী ছবি (HT_PRINT)

পুলিশ জানিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালানো হয়েছিল। পুলিশ এলাকা ঘিরে ফেলে বার বার মাওবাদীদের সতর্ক করেছিল। কিন্তু ওরা নির্বিচারে গুলি চালাতে থাকে। এরপরই ৪৫ মিনিটের গুলির লড়াইয়ের পরে তিনজনের দেহ মিলেছে।

ভূপালের বালাঘাট জেলায় সোমবার এনকাউন্টারে তিনজন মাওবাদীকে নিকেশ করল পুলিশ। তার মধ্যে একজন মাও কমান্ডার চিফও রয়েছেন। পুলিশ সূত্রে খবর, ডিভিশন কমিটি মেম্বার স্তরের কমান্ডার ইন চিফ ৪০ বছর বয়সী নাগেশ ওরফে রাজু তুলাভির মৃত্যু হয়েছে এনকাউন্টারে। একটি একে ৪৭ রাইফেল উদ্ধার করা হয়েছে।

সুরক্ষা বাহিনী সূত্রে খবর, ছত্তিশগড় আর মহারাষ্ট্রের মধ্যে একটা নিরাপদ করিডর তৈরির চেষ্টা করছিলেন মাওবাদীরা। এবার সেখানেই অভিযান চালাল বাহিনী। আর বড় সাফল্য পেল।

নাগেশের মাথার দাম ছিল ২৯ লাখ টাকা। মধ্যপ্রদেশ, ছত্তিশগড় ও মহারাষ্ট্র সরকার যৌথভাবে এই পুরষ্কার ঘোষণা করেছিল। তিনি মধ্যপ্রদেশের ভিস্তার প্লেটুনের দায়িত্বে ছিলেন। অপর নিহত দুই মাওবাদী হলেন পশ্চিম বস্তারের বাসিন্দা ২৫ বছর বয়সী মনোজ ও ২৩ বছর বয়সী মহিলা মাওবাদী রামে।তিনি সুকমার বাসিন্দা ছিলেন। তাদের জন্য ১৪ লাখ টাকা পুরষ্কার ঘোষণা করা হয়েছিল। এমনটাই জানিয়েছেন অ্যান্টি মাওয়িস্ট ফোর্সের ইনস্পেক্টর জেনারেল অফ পুলিশ শরিদ ফাপু।

এলাকা থেকে একে ৪৭, তিনটি রাইপেল, একটি রিভলবার, একটি সিঙ্গল শট রাইফেল পাওয়া গিয়েছে। দুটি ওয়ারলেস সেট, জিপিএস ট্র্যাকার, ডিটোনেটর, কুকার বোম্ব পাওয়া গিয়েছে।

পুলিশ জানিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালানো হয়েছিল। পুলিশ এলাকা ঘিরে ফেলে বার বার মাওবাদীদের সতর্ক করেছিল। কিন্তু ওরা নির্বিচারে গুলি চালাতে থাকে। এরপরই ৪৫ মিনিটের গুলির লড়াইয়ের পরে তিনজনের দেহ মিলেছে। মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান নিয়োজিত পুলিশকর্মীদের জন্য প্রমোশন ও পুরষ্কার ঘোষণা করেছেন।

 

 

ঘরে বাইরে খবর

Latest News

বিশ্বের ষষ্ঠ মহাসাগর তৈরি হতে পারে! স্থান খুঁজে পেয়ে দাবি বিজ্ঞানীদের এক গ্রাসে ৩৩ সূর্যকে গিলে খাবে! মহাকাশে বিরাট ব্ল্যাক হোল! জানেন এর নাম কি? Akshay Tritiya 2024 date time: অক্ষয় তৃতীয়া কবে পড়ছে? রইল তারিখ, তিথি এক লিটার পেট্রোলের দাম ২৯৩.৯৪ টাকা, চাপে পাকিস্তানের মানুষ কংগ্রেসের প্রচারে অবিকল শাহরুখের মতো দেখতে ইনি কে? চটল BJP নখ, চুল কাটা হল, গ্রামীণ প্রথা মেনে প্রথমবার সদ্যোজাত মেয়েকে স্নান করালেন পপি সেনাবাহিনীর চক্ষু ছিলেন তিনি, প্রয়াত বায়ুসেনার সবচেয়ে বয়স্ক ফাইটার পাইলট ‘যাঁরা শ্রীকৃষ্ণের অপমান করেন তাঁদের সঙ্গে ওই যদুবংশীরা..’ মোদীর নিশানায় কারা? মুর্শিদাবাদে মিশনের জল খেতেই বিষক্রিয়া, অসুস্থ ১৪ পড়ুয়া, ভরতি হাসপাতালে মুম্বইয়ে থাকার সময়ে MI-এর টিম হোটেলে থাকেন না রোহিত! জানেন কেন এমন করেন হিটম্যান

Latest IPL News

মুম্বইয়ে থাকার সময়ে MI-এর টিম হোটেলে থাকেন না রোহিত! জানেন কেন এমন করেন হিটম্যান IPL 2024: MI ক্যাম্পে ফাটল? ক্যাপ্টেন হার্দিকের সমালোচনায় দলের তারকা অল-রাউন্ডার পন্তকে ঘিরে DC-র খেলোয়াড়দের বাচ্চারা, ফিরল পেইনের বেবি সিটার স্লেজিংয়ের স্মৃতি 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো IPL 2024: LSG vs CSK ম্যাচের আগে ধোনির প্রসঙ্গে অতীতের কোন কথা বললেন রাহুল? মুম্বইয়ের সংসারে অবশেষে মিলে সুর মেরা তুমহারা, রোহিতের আলিঙ্গন হার্দিককে ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের T20 WC 2024-এর আগে কি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন সূর্যকুমার! কী বললেন ‘SKY’?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.