বাংলা নিউজ > ঘরে বাইরে > গুলির শব্দে কেঁপে উঠল ভূস্বর্গ, সেনাবাহিনীর হাতে নিকেশ তিন জঙ্গি, আত্মসমর্পন ১
জম্মু ও কাশ্মীরে নিকেশ হয়েছে কুখ্যাত জঙ্গি সংগঠন ‘আল বদর’–এর তিন জঙ্গি। ছবি সৌজন্যে–পিটিআই। (PTI)
জম্মু ও কাশ্মীরে নিকেশ হয়েছে কুখ্যাত জঙ্গি সংগঠন ‘আল বদর’–এর তিন জঙ্গি। ছবি সৌজন্যে–পিটিআই। (PTI)

গুলির শব্দে কেঁপে উঠল ভূস্বর্গ, সেনাবাহিনীর হাতে নিকেশ তিন জঙ্গি, আত্মসমর্পন ১

  • জম্মু ও কাশ্মীরে নিকেশ হয়েছে কুখ্যাত জঙ্গি সংগঠন ‘আল বদর’–এর তিন জঙ্গি।

উপত্যকায় সন্ত্রাস দমনে বড় সাফল্য পেল সেনাবাহিনী। শোপিয়ানে এনকাউন্টারে তিন জঙ্গি নিকেশ হয়েছে। সেনাবাহিনীর কাছে আত্মসমর্পণ করেছে আরও এক জঙ্গি। জম্মু ও কাশ্মীরে নিকেশ হয়েছে কুখ্যাত জঙ্গি সংগঠন ‘আল বদর’–এর তিন জঙ্গি। উপত্যকায় একাধিক সন্ত্রাসবাদী হামলার নেপথ্যে রয়েছে পাক মদতপুষ্ট এই জঙ্গি সংগঠনটি।

এই বিষয়ে কাশ্মীর পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে দক্ষিণ কাশ্মীরের শোপিয়ানের কানিগাম এলাকায় হানা দেন নিরাপত্তারক্ষীরা। বুধবার রাতে পুরো এলাকা ঘিরে ফেলেন তাঁরা। এই পরিস্থিতি দেখেই গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। এমনকী গ্রেনেডও ছোড়ে। পাল্টা জবাব দেয় জওয়ানরা। গোটা রাত চলে এই গুলির লড়াই। তাতেই তপ্ত হয়ে ওঠে ভূস্বর্গ। বৃহস্পতিবার সকালে এনকাউন্টার শেষ হলে দেখা যায় তিন জঙ্গি খতম হয়েছে। আর এক জঙ্গি আত্মসমর্পণ করে।

এই আত্মসমর্পন করা জঙ্গির নাম তৌসিফ আহমেদ। ওই চার জঙ্গিই দক্ষিণ কাশ্মীরের বাসিন্দা। উপত্যকার এই অংশে বিশেষভাবে সক্রিয় জঙ্গিরা। সেখানে লাগাতার অভিযান চালাচ্ছে সেনাবাহিনী, আধা সামরিক বাহিনী এবং পুলিশ। নিকেশ জঙ্গিদের শনাক্ত করার চেষ্টা চলছে। ওই এলাকায় আর কোনও জঙ্গি লুকিয়ে রয়েছে কি না তা খতিয়ে দেখছেন নিরাপত্তারক্ষীরা।

উল্লেখ্য, গত মার্চ মাসে জম্মু ও কাশ্মীরে নিকেশ হয়েছে কুখ্যাত জঙ্গি সংগঠন ‘আল বদর’–এর প্রধান গানি খোয়াজা। কাশ্মীরের হানদ্বারার বাসিন্দা খোয়াজা। ২০০০ সালে পাকিস্তানে গিয়ে প্রশিক্ষণ নিয়েছিল সে। তারপর ২০১৮ সালে সন্ত্রাসবাদী সংগঠনে যোগ দেয় সে। শুরুর দিকে হিজবুল মুজাহিদিনে থাকলেও সেখান থেকে লস্কর–ই–তৈবায় চলে আসে সে। তারপর আল বদর সংগঠনে যোগ দেয় খোয়াজা।

বন্ধ করুন