বাংলা নিউজ > ঘরে বাইরে > কাশ্মীরে বড় সাফল্য সেনার, শোপিয়ানে এনকাউন্টারে খতম তিন লস্কর জঙ্গি
প্রতীকী ছবি : এএনআই (HT_PRINT)
প্রতীকী ছবি : এএনআই (HT_PRINT)

কাশ্মীরে বড় সাফল্য সেনার, শোপিয়ানে এনকাউন্টারে খতম তিন লস্কর জঙ্গি

  • গোপন সূত্রে খবর পেয়ে শোপিয়ানের টারলানের ইমামসাহেব গ্রামে অভিযান চালায় নিরাপত্তাবাহিনী। সেখানেই খতম হয় তিন লস্কর জঙ্গি।

ফের গুলির শব্দে কেঁপে উঠল কাশ্মীর। শোপিয়ানে ভোরের এনকাউন্টারে মঙ্গলবার মৃত্যু হয় তিন জঙ্গির। নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলির লড়াইয়ের সময় মৃত্যু হয় তিন লস্কর-ই-তৈবা জঙ্গি। আরও কোনও জঙ্গি ওই এলাকায় লুকিয়ে রয়েছে কি না, তার খোঁজে চালানো হয় চিরুনি তল্লাশি।

জানা গিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে শোপিয়ানের টারলানের ইমামসাহেব গ্রামে অভিযান চালায় নিরাপত্তাবাহিনী। সেখানে লুকিয়ে ছিল লস্কর জঙ্গিরা। সোমবার রাতেই গোটা গ্রাম ঘিরে ফেলে যৌথ বাহিনী। এরপরই জওয়ানদের লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। পাল্টা গুলি ছোড়ে বাহিনীও। শুরু হয় তীব্র গুলির লড়াই। মঙ্গলবার ভোরে এনকাউন্টার শেষ হয়। ৩ জঙ্গিকে নিকেশ করে বাহিনী।

জানা গিয়েছে, মৃত তিন জঙ্গি লস্কর-ই-তৈবার সদস্য ছিল। নানা অপরাধমূলক কাজে তাদের যোগ ছিল। এই জঙ্গিদের খতম করার ঘটনাকে বড় সাফল্য বলে মনে করছে নিরাপত্তাবাহিনী। জম্মু ও কাশ্মীর পুলিশের তরফে জানানো হয়েছে যে, মৃত ৩ জঙ্গির একজনের নাম মুখতার শাহ, সে গান্ডেরবালের বাসিন্দা ছিল। শ্রীনগরে বিহারের এক হকার বীরেন্দ্র পাসওয়ানকে খুন করে সে সম্প্রতি শোপিয়ানে গিয়েছিল। মৃতদের থেকে প্রচুর পরিমাণে বিস্ফোরক ও অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়েছে।

এদিকে অপর এখ ঘটনায় সন্ত্রাসবাদ বিরোধী অভিযান চালানোর সময় গতকালই পাঁচজন সৈনিক শহিদ হন। তাঁদের মধ্যে একজন সেনাবাহিনীর জুনিয়র কমিশনড অফিসার বা জেসিও। সোমবার ঘটনাটি ঘটে জম্মু ও কাশ্মীরের রাজৌরি সেক্টরের পিরপঞ্জাল রেঞ্জে। এ ছাড়া সে দিন আরও দু'টি এনকাউন্টারের ঘটনা ঘটেছে। সেখানে দু'জন জঙ্গি মারা যায়। আহত হন এক পুলিশ কর্মী। দু'টি এনকাউন্টারের একটি হয়েছে অনন্তনাগের খাগুড় ভেরিনাগ জেলায়। অন্য এনকাউন্টারটি হয়েছে বান্দিপোরার সৌগন্ধে।

বন্ধ করুন