তাজমহলের টানে ভিড় জমাচ্ছেন দেশ-বিদেশের পর্যটকরা। করোনাভাইরাসের আতঙ্কে কাঁপছে আগরা। (PTI)
তাজমহলের টানে ভিড় জমাচ্ছেন দেশ-বিদেশের পর্যটকরা। করোনাভাইরাসের আতঙ্কে কাঁপছে আগরা। (PTI)

সন্ধান মিলল আরও ৩ করোনাভাইরাস রোগীর, আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৩৪

  • এছাড়া পঞ্জাবে ২ জনের দেহে করোনাভাইরাসের নমুনা মিলেছে। তারা সম্প্রতি ইতালি থেকে ফিরেছিলেন।

দেশে মিলল আরও ৩ জন করোনাভাইরাস আক্রান্তের সন্ধান। যার ফলে শনিবার আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৪-এ। এদিন নতুন করে ৩ জনের দেহে করোনাভাইরাসের নমুনা মিলেছে। যার মধ্যে একজন তামিলনাড়ু ও ২ জন লাদাখের বাসিন্দা। এছাড়া পঞ্জাবে ২ জনের দেহে প্রাথমিক পরীক্ষায় করোনাভাইরাসের উপস্থিতি মিলেছে। তাদের ধরলে আক্রান্তের সংখ্যা ৩৬।

জানা গিয়েছে, লাদাখে যে ২ ব্যক্তির দেহে করোনাভাইরাস মিলেছে তারা সম্প্রতি ইরান থেকে ফিরেছিলেন। চিনের পরে করোনাভাইরাসে সব থেকে বেশি সংক্রমণ ঘটেছে এই দেশে। তামিলনাড়ুর ব্যক্তি সম্প্রতি ওমান থেকে ফিরেছিলেন। সেখান থেকে সংক্রামণ হয়ে থাকতে পারে তাঁর।

এছাড়া পঞ্জাবে ২ জনের দেহে করোনাভাইরাসের নমুনা মিলেছে। তারা সম্প্রতি ইতালি থেকে ফিরেছিলেন। এদের দেহে করোনাভাইরাসের উপস্থিতি সম্পর্কে নিশ্চিত হতে সোয়াবের নমুনা পুনেতে পাঠানো হয়েছে।

শুক্রবার দিল্লির এক বাসিন্দার দেহে করোনাভাইরাস মেলে। তিনি সম্প্রতি মালয়েশিয়া ও থাইল্যান্ডে গিয়েছিলেন। গত ৩ মাসে গোটা বিশ্বে ১,০০,০০০-এর বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তার মধ্যে মৃত্যু হয়েছে প্রায় ৪,০০০ মানুষের। সংক্রমণ ঠেকাতে উঠেপড়ে লেগেছে বিশ্বের প্রায় সব দেশ। সংক্রমণের আশঙ্কায় বাতিল হচ্ছে একের পর সভা, সমাবেশ ও অনুষ্ঠান। এমনকী ইতালিতে করোনাভাইরাস সংক্রমণের কথা মাথায় রেখে প্রবচন বন্ধ রেখেছেন পোপ ফ্রান্সিস। ফাঁকা হয়ে গিয়েছে মক্কার মসজিদ। দাবি উঠেছে তাজ মহল বন্ধ করার।



বন্ধ করুন