বাংলা নিউজ > ঘরে বাইরে > পাকিস্তানে আত্মঘাতী বিস্ফোরণে মৃত্যু ৩ জওয়ানের, দায় স্বীকার তালিবানের ‘বন্ধুর’
পাকিস্তানে আত্মঘাতী বিস্ফোরণে মৃত্যু ৩ জওয়ানের, দায় স্বীকার তালিবানের ‘বন্ধুর’। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
পাকিস্তানে আত্মঘাতী বিস্ফোরণে মৃত্যু ৩ জওয়ানের, দায় স্বীকার তালিবানের ‘বন্ধুর’। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

পাকিস্তানে আত্মঘাতী বিস্ফোরণে মৃত্যু ৩ জওয়ানের, দায় স্বীকার তালিবানের ‘বন্ধুর’

  • ওই জঙ্গি গোষ্ঠী সম্প্রতি পাকিস্তানি সেনার বিরুদ্ধে প্রচার বাড়িয়েছে।

পাকিস্তানে আত্মঘাতী বিস্ফোরণে মৃত্যু হল কমপক্ষে তিন আধা-সামরিক বাহিনীর জওয়ানের। আহত হয়েছেন কমপক্ষে ২০ জন। সেই হামলার দায় স্বীকার করেছে তেহরিক-ই-তালিবান পাকিস্তান (টিটিপি)। গত ১৫ অগস্ট কাবুল পতনের পর থেকে যে জঙ্গি গোষ্ঠী তালিবানের নতুন করে ‘বন্ধুত্ব’ গড়ে তুলেছে এবং পাকিস্তানি সেনার বিরুদ্ধে প্রচার বাড়িয়েছে।

রবিবার সংবাদসংস্থার তরফে জানানো হয়েছে, আফগানিস্তান সীমান্তের ১৪০ কিলোমিটার দূরে কোয়েট্টার মিঞা ঘুন্ডি এলাকায় সেই হামলা চালানো হয়েছে। যেখানে ব্যবসায়ীরা আনাজপাতি কেনাবেচা করছিলেন।  কোয়েট্টা পুলিশের ইনস্পেক্টর জেনারেল আজহার আক্রম জানিয়েছেন, ফ্রন্টিয়ার কনস্টেবুলারির (এফসি) কনভয়ের একটি গাড়িতে ধাক্কা মারে একটি মোটরসাইকেল। যাতে ছ'কেজি বিস্ফোরক ঠাসা ছিল। একজনই আত্মঘাতী জঙ্গি ছিল। বিস্ফোরণে ফ্রন্টিয়ার কনস্টেবুলারির কমপক্ষে তিন জওয়ানের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ২০ জনের বেশি। 

পাকিস্তানের মন্ত্রী শেখ রশিদ দাবি করেছেন, একটি চেকপোস্টের কাছে সেই হামলা চালানো হয়েছে। বিস্তারিত তথ্য এখনও মেলেনি। তারইমধ্যে বিস্ফোরণের ঘটনার নিন্দা করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি বলেন, ‘কোয়েট্টার মাসতুঙ্গ রোডের ফ্রন্টিয়ার কনস্টেবুলারির চেকপোস্টে টিটিপির আত্মঘাতী হামলার তীব্র নিন্দা করছি।’

দীর্ঘদিন ধরেই দক্ষিণ-পশ্চিম পাকিস্তানের বালোচিস্তানের কয়েকটি গোষ্ঠী সরকারের বিরুদ্ধে লড়াই করে আসছে। যেখানে ক্রমশ বিনিয়োগের পরিমাণ বাড়াচ্ছে চিন। গড়ে তোলা হচ্ছে বিভিন্ন পরিকাঠামো। 

বন্ধ করুন