বাংলা নিউজ > ঘরে বাইরে > তুমুল লড়াইয়ে নিকেশ তিন মহিলা মাওবাদী, প্রত্যেকের মাথার দাম ছিল ৫ লাখ
তিনজন মহিলা মাওবাদী নিকেশ। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
তিনজন মহিলা মাওবাদী নিকেশ। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

তুমুল লড়াইয়ে নিকেশ তিন মহিলা মাওবাদী, প্রত্যেকের মাথার দাম ছিল ৫ লাখ

  • আর এই তিনজন শুধু মাওবাদী নয়। এক একজনের মাথার দাম ছিল ৫ লাখ। মোট ১৫ লাখ টাকা।

রুদ্ধশ্বাস লড়াই চলছিল মাওবাদীর সঙ্গে নিরাপত্তা বাহিনীর। কিন্তু উলটো দিকে কারা লড়াই করছিল বোঝা যাচ্ছিল না। সোমবার সকালের বস্তার অঞ্চলের দান্তেওয়াড়ায় গুলির লড়াইয়ে কেঁপে ওঠে। মাওবাদী নিকেশ হওয়ার পর কাছে গিয়ে জওয়ানরা দেখেন, তিনজন মহিলার সঙ্গে তাঁরা লড়াই করছিলেন। আর এই তিনজন শুধু মাওবাদী নয়। এক একজনের মাথার দাম ছিল ৫ লাখ। মোট ১৫ লাখ টাকা।

এই তিনজনই মাওবাদীদের মহিলা ব্যাটেলিয়নের শীর্ষ কমান্ডার ছিল। একের পর এক সংঘর্ষে উড়িয়ে দিয়েছে নিরাপত্তার বেড়াজাল। আজও তাদের মোকাবিলা করতে বেগ পেতে হয়েছিল। পুলিশ সূত্রে খবর, এই তিনজন মহিলা মাওবাদীর মাথার দাম ছিল ৫ লাখ টাকা করে। নিকেশ হওয়া তিন মহিলা মাওবাদীর নাম—রাজে মুচাকি, গীতা মারকাম এবং জ্যোতি নুপ্পো।

এই তিনজন নিকেশ হওয়ার পর ঘটনাস্থল থেকে প্রচুর জিনিস বাজেয়াপ্ত করা হয়েছে। তাদের সঙ্গে ছিল একটি ১২ বোরের বন্দুক, দুটি দেশি পিস্তল, একটি মাজল লোডেড রাইফেল, দুটি আইইডি, তার, ওষুধ, মাওবাদী পত্রিকা ইত্যাদি। সুতরাং বিপুল পরিমাণ মস্ত্রশস্ত্র মাওবাদীদের হাতে পৌঁছে গিয়েছে তা এই ঘটনা থেকে স্পষ্ট হওয়া যাচ্ছে।

এই গোটা অপারেশনের বিষয়ে দান্তেওয়াড়ার পুলিশ সুপার অভিষেক পাল্লাবা বলেন, ‘‌রবিবার রাত থেকে গুলির লড়াই শুরু হয়েছিল। যা আজ সকাল পর্যন্ত চলেছে। এখানের পুলিশ যখন তল্লাশি অভিযানে বেরিয়ে ছিল তখন তাঁরা খবর পান এখানে মাওবাদীরা ঘাঁটি গেড়েছে। তখনই নিরাপত্তা বাহিনীকে খবর দেওয়া হয়। শুরু হয় অপারেশন। এখনও তল্লাশি অভিযান জারি আছে।’‌

বন্ধ করুন