বাংলা নিউজ > ঘরে বাইরে > তুমুল লড়াইয়ে নিকেশ তিন মহিলা মাওবাদী, প্রত্যেকের মাথার দাম ছিল ৫ লাখ

তুমুল লড়াইয়ে নিকেশ তিন মহিলা মাওবাদী, প্রত্যেকের মাথার দাম ছিল ৫ লাখ

তিনজন মহিলা মাওবাদী নিকেশ। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

আর এই তিনজন শুধু মাওবাদী নয়। এক একজনের মাথার দাম ছিল ৫ লাখ। মোট ১৫ লাখ টাকা।

রুদ্ধশ্বাস লড়াই চলছিল মাওবাদীর সঙ্গে নিরাপত্তা বাহিনীর। কিন্তু উলটো দিকে কারা লড়াই করছিল বোঝা যাচ্ছিল না। সোমবার সকালের বস্তার অঞ্চলের দান্তেওয়াড়ায় গুলির লড়াইয়ে কেঁপে ওঠে। মাওবাদী নিকেশ হওয়ার পর কাছে গিয়ে জওয়ানরা দেখেন, তিনজন মহিলার সঙ্গে তাঁরা লড়াই করছিলেন। আর এই তিনজন শুধু মাওবাদী নয়। এক একজনের মাথার দাম ছিল ৫ লাখ। মোট ১৫ লাখ টাকা।

এই তিনজনই মাওবাদীদের মহিলা ব্যাটেলিয়নের শীর্ষ কমান্ডার ছিল। একের পর এক সংঘর্ষে উড়িয়ে দিয়েছে নিরাপত্তার বেড়াজাল। আজও তাদের মোকাবিলা করতে বেগ পেতে হয়েছিল। পুলিশ সূত্রে খবর, এই তিনজন মহিলা মাওবাদীর মাথার দাম ছিল ৫ লাখ টাকা করে। নিকেশ হওয়া তিন মহিলা মাওবাদীর নাম—রাজে মুচাকি, গীতা মারকাম এবং জ্যোতি নুপ্পো।

এই তিনজন নিকেশ হওয়ার পর ঘটনাস্থল থেকে প্রচুর জিনিস বাজেয়াপ্ত করা হয়েছে। তাদের সঙ্গে ছিল একটি ১২ বোরের বন্দুক, দুটি দেশি পিস্তল, একটি মাজল লোডেড রাইফেল, দুটি আইইডি, তার, ওষুধ, মাওবাদী পত্রিকা ইত্যাদি। সুতরাং বিপুল পরিমাণ মস্ত্রশস্ত্র মাওবাদীদের হাতে পৌঁছে গিয়েছে তা এই ঘটনা থেকে স্পষ্ট হওয়া যাচ্ছে।

এই গোটা অপারেশনের বিষয়ে দান্তেওয়াড়ার পুলিশ সুপার অভিষেক পাল্লাবা বলেন, ‘‌রবিবার রাত থেকে গুলির লড়াই শুরু হয়েছিল। যা আজ সকাল পর্যন্ত চলেছে। এখানের পুলিশ যখন তল্লাশি অভিযানে বেরিয়ে ছিল তখন তাঁরা খবর পান এখানে মাওবাদীরা ঘাঁটি গেড়েছে। তখনই নিরাপত্তা বাহিনীকে খবর দেওয়া হয়। শুরু হয় অপারেশন। এখনও তল্লাশি অভিযান জারি আছে।’‌

ঘরে বাইরে খবর

Latest News

দক্ষিণবঙ্গের দিকে ধেয়ে আসছে দুর্যোগের কালো মেঘ, কোথায় কবে হবে ভারী বৃষ্টি? ‘তোমারটা কবে?’ সোহিনীর সঙ্গে ছবি দিতেই বিয়ে প্রশ্নে জেরবার, দীপ্সিতা কী বলছেন? খিচুড়ি থেকে পায়েস, গুরু পূর্ণিমায় এই ৫ পদ গুরুকে নিবেদন করতে চান? রইল রেসিপি Women's Asia Cup 2024: বাংলাদেশের বিরুদ্ধে ৭ উইকেটে জিতল আয়োজক শ্রীলঙ্কা কারও চাকরি যাবে না, বিচারাধীন বিষয় নিয়ে ২১ জুলাইয়ের মঞ্চ থেকে আশ্বাস মমতার বাংলাদেশের অসহায় মানুষ আমাদের দরজায় কড়া নাড়লে আশ্রয় দেব: মমতা বিহার-অন্ধ্রের বিশেষ মর্যাদা থেকে নিটকাণ্ড, বাজেটের আগে সর্বদলীয় বৈঠকে এল চর্চায় পুজোর আগে চলে এল ২১শে জুলাই শাড়ি, শহিদ স্মরণে ঢাকের বোল, উদ্দাম নাচ Paris Olympics 2024-এর আগে নীরজ চোপড়ার চোটের কী অবস্থা? বড় আপডেট দিলেন কোচ ‘‌উত্তরবঙ্গের সব আসন ২০২৬ নির্বাচনে জিততে হবে’‌, একুশের মঞ্চ থেকে বার্তা জগদীশের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.