বাংলা নিউজ > ঘরে বাইরে > Tiger Attack: কাঠি দিয়ে বাঘের লেজে খোঁচা দিয়েছিলেন কৃষক, যা হল জানলে শিউরে উঠবেন

Tiger Attack: কাঠি দিয়ে বাঘের লেজে খোঁচা দিয়েছিলেন কৃষক, যা হল জানলে শিউরে উঠবেন

বাঘের লেজে খোঁচা দিলে কী হতে পারে? প্রতীকী ছবি (WII Dehradun)

কৌশল্য গ্রামে বাঘটি ঘণ্টা চারেক ছিল। সেখানেই বিশ্রাম নিচ্ছিল বাঘটি। সেই সময় সন্তোষ দেখতে গিয়েছিল বাঘের লেজে খোঁচা দিলে ঠিক কী হয়। কাঠি দিয়ে সে বাঘের লেজটাকে চেপে ধরেছিল। সেই সময় বাঘটি তড়াক করে লাফ দেয়।

কী হাড়হিম ঘটনা। জমিতে বাঘ এসেছিল। এদিক ওদিক ঘুরছিল। এরপর বিশ্রাম নিচ্ছিল বাঘটি। এক ব্য়ক্তি কাঠি দিয়ে সেই বাঘকে খোঁচা দেয়। তার লেজ ধরে টানতে যায়। তবে বাঘটিও পালটা শিক্ষা দিয়েছে। বাঘটি থাবা দেয় ওই কৃষকের ঘাড়ে। পরে তাকে হাসপাতালেও ভর্তি করা হয়েছিল। কিন্তু সেখানেই মৃত্যু হয় ওই কৃষকের। অপর এক জখম ব্য়ক্তি জানিয়েছেন,  আমার উপরেও বাঘটি ঝাঁপিয়ে পড়েছিল। কিন্তু আমি বাঘটিকে তুলে ফেলে দিই। কতবড় ছিল বাঘটি? ওই ব্যক্তি জানিয়েছেন বিশাল বড় ছিল বাঘটি। মধ্যপ্রদেশের ঘটনা। 

স্থানীয় সূত্রে খবর, আসল ওই কৃষক বাঘের লেজে খুঁচিয়ে একটু দেখার চেষ্টা করছিলেন কী করে বাঘটি? কিন্তু বাঘটি একেবারে ঘুরে থাবা বসায় ওই ব্য়ক্তির উপর। আর তাতেই মৃত্য়ু হয়েছে ওই ব্য়ক্তির। ওই ব্যক্তির নাম সন্তোষ। তার বয়স ৩৫ বছর। মধ্যপ্রদেশের খারগোনেতে তার বাড়ি। কী হয়েছিল ঘটনাটি? 

সূত্রের খবর, চারপাশে ছোটাছুটি করে বাঘটি একটু বিশ্রাম নিচ্ছিল। এমন সময় সন্তোষ গুটি গুটি করে বাঘের কাছে যান। এরপর একটি কাঠি দিয়ে তিনি বাঘের লেজে খোঁচা দেন। তাতেই ভয়াবহ ঘটনা। আসলে আম্বা দোচার এলাকায় ঘুরছিল বাঘটি। ইয়াবাল অভয়ারন্য় থেকে এটি লোকালয়ে ঢুকেছিল। এদিকে স্থানীয়রা বাঘ দেখতে ভিড় জমান। সেই সময় এক বনরক্ষীর উপর লাফিয়ে পড়ে বাঘটি। তিনি কোনওরকমে পালিয়ে যান। একটি গাছে উঠে পড়েছিলেন তিনি। 

এরপর কৌশল্য গ্রামে বাঘটি ঘণ্টা চারেক ছিল। সেখানেই বিশ্রাম নিচ্ছিল বাঘটি। সেই সময় সন্তোষ দেখতে গিয়েছিল বাঘের লেজে খোঁচা দিলে ঠিক কী হয়। কাঠি দিয়ে সে বাঘের লেজটাকে চেপে ধরেছিল। সেই সময় বাঘটি তড়াক করে লাফ দেয়। সে সোজা গিয়ে সন্তোষের উপর ঝাঁপিয়ে পড়ে। সন্তোষের ঘাড়ের উপর ঝাঁপিয়ে পড়ে বাঘটি। পরে তাকে হাসপাতালে পাঠানো হয়। কিন্তু তার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। পরে মৃত্যু হয় তার। 

এদিকে বাঘটি একের পর এক ব্যক্তির উপর ঝাঁপিয়ে পড়ার চেষ্টা করে। কিন্তু মর্মান্তিক পরিণতি হল ওই কৃষকের। অত্যন্ত মর্মান্তিক ঘটনা। 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

ঘরে বাইরে খবর

Latest News

2025 IPL-এ কত জনকে রিটেন করা যাবে? স্যালারি ক্যাপ কি হবে?ঠিক হতে পারে মাসের শেষে ‘আমি রাজাকার’, সবথেকে ‘ঘৃণ্য’ শব্দই কীভাবে বাংলাদেশের পড়ুয়াদের স্লোগান হয়ে উঠল? শুভাশিসের সঙ্গে বিয়ের পিঁড়িতে মনামী? ৪০-এ এসে আইবুড়ো নাম ঘোচানোর তোড়জোর শুরু সুযোগ পেতে খারাপ ছেলে হতে হবে… রুতুরাজকে বাদ দেওয়ায় চটেছেন ভারতের প্রাক্তনী ২২ বছর আগের দুর্গাষ্টমীতে শুরু প্রেম, ২০ দিন আগে শেষবার একফ্রেমে যিশু-নীলাঞ্জনা! ২১ জুলাই কলকাতায় কোন কোন রাস্তায় গাড়ি ঘোরানো হবে? কোথায় পার্কিং নেই? রইল তালিকা মুখ্যমন্ত্রীর প্রশ্নের মুখে বিধায়ক সাবিত্রী মিত্র, একুশের সভায় নতুন কী মিলবে?‌ আম্বানিদের বিয়েতে নাচানাচি,চেন্নাই যাওয়ায়ই কাল! হাসপাতাল থেকে ঘরে ফিরলেন জাহ্নবী টেকনিক্যাল কমিটিকে অন্ধকারে রেখেই কোচ বাছাই, রেগে লাল বাইচুং, দিলেন ইস্তফা 'ও সব ছাড়...' বিয়ের পর শাখা পলা পরা নিয়ে যা বললেন দর্শনার শাশুড়ি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.