বাংলা নিউজ > ঘরে বাইরে > বাইক আরোহীর ওপর ঝাঁপিয়ে পড়ল বাঘ, হিঁচড়ে নিয়ে গেল জঙ্গলে! এলাকাবাসীর ক্ষোভে সামিল হরিশ রাওয়াত
বাইক আরোহীর ওপর ঝাঁপিয়ে পড়ল বাঘ, হিঁচড়ে নিয়ে গেল জঙ্গলে! ক্ষোভে ফেটে পড়ে জনতা কী করল

বাইক আরোহীর ওপর ঝাঁপিয়ে পড়ল বাঘ, হিঁচড়ে নিয়ে গেল জঙ্গলে! এলাকাবাসীর ক্ষোভে সামিল হরিশ রাওয়াত

  • এদিকে, জেসিবি দিয়ে জঙ্গলের ভিতর ওই ব্যক্তির দেহ খোঁজার চেষ্টা চলছে। হরিশ রাওয়াতের দাবি, যাতে সত্ত্বর ধরা পড়ে বাঘ। আর উদ্ধার হয় দেহটি। জানা গিয়েছে, ২৫ বছর বয়সী ভুরা তার বন্ধুর সঙ্গে আলমোড়া বেড়াতে গিয়েছিলেন। সেই সময় ফেরার পথে তাঁর বন্ধু চালাচ্ছিলেন বাইক। পিছনে বসেছিলেন ভুরা।

অঙ্কুর শর্মা

এই ঘটনা উত্তরাখণ্ডের করবেট টাইগার রিজার্ভের সংলগ্ন এলাকার। আলমোরা জেলার মোহন নামের এই এলাকায় শনিবার রাতে ভয়াবহ কাণ্ড ঘটে যায়। সেখানে বাইক আরোহীর ওপর ঝাঁপিয়ে পড়ে বাঘ। টেনে হিঁচড়ে তাঁকে জঙ্গলে নিয়ে যায় রয়্যাল বেঙ্গল টাইগার। পিছনে বসা আরোহীর পরিস্থিতি দেখেই সামনের পুলিশ থানায় বাইক নিয়ে গিয়ে খবর দেন বাইক চালক। ছুটে আসে পুলিশ। আসে বনদফতর। শুরু হয়েছে খোঁজ।

এদিকে ঘটনার জেরে ক্ষোভে ফেটে পড়েছেন এলাকাবাসী। তাঁরা রবিবার থেকে মোহন এলাকার ওপর দিয়ে কোনও গাড়ি যেতে দিচ্ছেন না। অবরোধ শুরু হয় ন্যাশনাল হাইওয়েতে। অবরোধে অংশ নেন কংগ্রেস নেতা হরিশ রাওয়াত। এদিকে, জেসিবি দিয়ে জঙ্গলের ভিতর ওই ব্যক্তির দেহ খোঁজার চেষ্টা চলছে। হরিশ রাওয়াতের দাবি, যাতে সত্ত্বর ধরা পড়ে বাঘ। আর উদ্ধার হয় দেহটি। জানা গিয়েছে, ২৫ বছর বয়সী ভুরা তার বন্ধুর সঙ্গে আলমোড়া বেড়াতে গিয়েছিলেন। সেই সময় ফেরার পথে তাঁর বন্ধু চালাচ্ছিলেন বাইক। পিছনে বসেছিলেন ভুরা। তখনই বাঘ ঝাঁপিয়ে পড়ে ভুরাকে টেনে নিয়ে যায় বলে দাবি তাঁর বন্ধুর। প্রশ্ন উঠছে ভুরার বন্ধুর দাবি নিয়েও। এয়ারপোর্ট না রেল স্টেশন! এই ছবিগুলি দেখলে ধরতে পারবেন না

হরিশ রাওয়াত।
হরিশ রাওয়াত।

ভুরার দাবি, বাঘটি বাইকে প্রথমে ঝাঁপায়। তার আগে জঙ্গলের শেষ অংশে ঘাপটি মেরে বসেছিল সে। তারপরই কোশী নদীর দিকে ভুরাকে টেনে নিয়ে যায় বাঘ বলে দাবি ভুরার বন্ধুর। বনদফতরের বিট অফিসার বীরেন্দ্র পান্ডে জানিয়েছেন, কোশী নদীর দিকের রাস্তায় রক্তের দাগ পাওয়া গিয়েছে। উল্লেখ্য়, দেশে করবেট এলাকা জুড়ে সবচেয়ে বেশি বাঘের একসঙ্গে উপস্থিতি দেখা যায়। দেশের ৫০ টি ব্র্যাঘ্র অভয়ারণ্যের তুলনায় এখানে বাঘের সংখ্যা ঘনত্বের দিক দিয়ে এগিয়ে।

বন্ধ করুন