বাংলা নিউজ > ঘরে বাইরে > সাফারি গাড়ির মাঝে দাঁড়িয়ে কুকুর, তড়িৎগতিতে ঘাড় ধরে টেনে নিল বাঘ,দেখুন ভিডিয়ো
ছবি : টুইটার (Twitter)

সাফারি গাড়ির মাঝে দাঁড়িয়ে কুকুর, তড়িৎগতিতে ঘাড় ধরে টেনে নিল বাঘ,দেখুন ভিডিয়ো

বাঘিনীর নাম সুলতানা।

রণথম্ভোর ন্যাশনাল পার্কের একটি বাঘের ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ক্লিপটিতে দেখা গিয়েছে, একটি বাঘিনী পার্কের ভিতরে রাস্তায় ঘুরে বেড়ানো একটি কুকুর শিকার করছে।

ভিডিয়োটি রণথম্ভোর ন্যাশনাল পার্কের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে শেয়ার করা হয়েছে। ভিডিয়োর সঙ্গে পোস্ট করা ক্যাপশনে জানানো হয়েছে, বাঘিনীর নাম সুলতানা। ভিডিয়োতে কুকুরটিকে কয়েকটি দাঁড়িয়ে থাকা সাফারি গাড়ির পাশে ঘুরতে দেখা যাচ্ছে। কিছুক্ষণের মধ্যেই একটি বাঘিন গাড়ির পাশ দিয়ে চলে আসে এবং কুকুরটির ঘাড় ধরে টেনে নিয়ে যায়।

দেখুন সেই ভিডিয়ো :

বন্যপ্রাণী সংরক্ষণ ট্রাস্টের সভাপতি অনিশ আন্ধেরিয়া পার্কের অভ্যন্তরে কুকুরের সংখ্যা বৃদ্ধির বিষয়ে উদ্বেগ প্রকাশ করে ভিডিয়োটি শেয়ার করেছেন।

 'আগের তুলনায় অনেক বেশি বাঘে কুকুর ধরছে। এটি করতে গিয়ে বাঘগুলো ক্যানাইন ডিস্টেম্পারের মতো মারাত্মক রোগের মুখোমুখি হচ্ছে। তাতে অল্প সময়ের মধ্যেই বাঘের সংখ্যা কমিয়ে দিতে পারে। বন্যপ্রাণের ক্ষেত্রে বর্তমানে বড় বিপদ হিসেবে দেখা দিচ্ছে কুকুর। অভয়ারণ্যের অভ্যন্তরে তাদের উপস্থিতি নিয়ন্ত্রণ করা দরকার,' তিনি লিখেছেন। পোস্টটি শেয়ার করার সময় তিনি IFS অফিসার পারভিন কাসওয়ানকেও ট্যাগ করেছেন।

বন্ধ করুন